আমার স্বরচিত এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

"আসসালামুআলাইকুম"

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করছি।
আজকে আবার হাজির হলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আশা করি এ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

Photo_1715491929944.png

তো বন্ধুরা আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা দেওয়ার জন্য। যদিও বা আমি প্রফেশনাল কবি নয়, তারপরও মাঝেমধ্যে কবিতার লিখতে পছন্দ করি। কবিতার ছন্দ এবং ভাব কথা সব সময় আসে না, নিরব নিস্তব্ধে মাঝেমধ্যে আনমনা হয়ে বসে থাকলে কবিতার মূলভাব এবং ছন্দ ফিরে আসে। এক সময় নিরিবিলি জায়গা বসে থাকতাম কবিতা লেখার জন্য। কিন্তু সময়ের ক্রমধারা আজ তা সম্ভব হয় না। তারপরও মাঝেমধ্যে চুপচাপ হয়ে কবিতা লেখার চেষ্টা চালিয়ে যাই।

তবে অনু কবিতার সবচেয়ে মজার বিষয় হচ্ছে, ছোট ছোট ছন্দে মনের গভীর থেকে কিছু ভাব ফুটিয়ে তোলা যায়। তবে অনু কবিতা লিখতে এবং পড়তে আমি খুব ভালোবাসি। মাঝে মাঝে কোথাও যেতে নোটবুকে অনু কবিতা লিখে থাকি। আচ্ছা যাইহোক, কথা না বাড়িয়ে শুরু করা যাক -

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছেন : @ti-taher


অনু কবিতা-১
তুমি মিশে আছো আমার দীর্ঘশ্বাস হয়ে অস্তিত্ব জুড়ে!
তুমিহীনা এ হৃদয় একাকী কষ্টের পাহাড় বুনে।
আমার স্বপ্নে তোমার অদৃশ্য হাসির সংস্পর্শে!
উত্তপ্ত সমুদ্রের ঢেউয়ের মতো আঘাত হানে।



অনু কবিতা-২
যখন তোমার শূন্যতা হৃদয় মাঝারে উঁকি দেয়,
তখনই হাজার অনুভূতির আর্তনাদ হৃদয়ে বাসা বাঁধে।
শত স্মৃতি লালন করে নিজেকে হারিয়ে ফেললাম বহুদূর বহুদূরের অজানা এক গহিনে।
অসমাপ্ত এই ভালোবাসা বাসের বাঁশির মতো বেজে হৃদয় কম্পন সৃষ্টি করে।



অনু কবিতা-৩

তোমায় পাওয়ার অপেক্ষার মায়া
মনের গহীনে শত স্বপ্ন আঁকা।
পাইনিকো কোথাও খুঁজে তোমাকে,
আছি শুধু অপেক্ষার মিছে মায়া।



অনু কবিতা-৪
নীল আকাশে মেঘের সঙ্গে তোমার পাশে বসে
অচীন দিগন্তে হারিয়ে যাবো পাবেনা কেউ খুঁজে!
যান্ত্রিক শহরের ব্যস্ততায় হারিয়েছি কবে!
স্বপ্নগুলো পূরণ হয়নি তোমাকে ঘিরে।



অনু কবিতা-৫
আমি অসহায়, জ্যন্ত মরা লাশ
ভালোবাসা ব্যর্থ হয়ে ঠকেছি বারংবার!
অতীত স্মৃতি আজ উঁকি দেয়
হৃদয়ের ছোট্ট কুটিরে।

অমাবস্যার মত আজ জীবন হলো অন্ধকার
বাঁকা চাঁদের হাসি দেখিনি কতকাল!
মূল্যহীন এই জগত সংসারে
আমি ঠকেছি বারংবার।

আমি সব সময় চেষ্টা করি ভিন্ন আঙ্গিকে কিছু অনু কবিতা আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আমি সবসময় সুন্দরভাবে গুছিয়ে লিখার চেষ্টা করি। অনেক সময় হয়ে উঠে আবার অনেক সময় হয়ে উঠে না। তবে আমি বাস্তবসম্মত কবিতা লিখতে পছন্দ করি।

তো বন্ধুরা আজকে আর কথা বাড়াবোনা। আমার অনু কবিতাগুলো কেমন লেগেছে মন্তব্য করে অবশ্যই জানাবেন। যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
আজকে এ পর্যন্তই, ফি-আমানিল্লাহি ওয়া রাসুলিহিল কারীম সাল্লাল্লাহু তা'আলা আলাইহি ওয়াসাল্লাম।

আজ আর নয়, সবার নিকট দোয়া চেয়ে এখানেই বিদায় নিলাম।
***

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

হঠাৎ করে বসে কবিতা লেখার সুযোগ হয় না ভাইয়া। আমার ক্ষেত্রে এমন হয় হঠাৎ করে কবিতার ছন্দ গুলো আসে কিন্তু তখন লেখার সুযোগ থাকে না। আবার যখন কবিতা লিখতে বসি তখন সুন্দর কবিতা মিলাতে পারি না বেশি ঝামেলায় পড়ে যাই। যখন নিরিবিলি পরিবেশে কবিতা লিখতে বসি খুব সুন্দরভাবে কবিতা লেখার সুযোগ হয়। অনেক সুন্দর সুন্দর কবিতা লিখলেন। প্রতিটি অনু কবিতা পড়ে খুব ভালো লেগেছে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মহামূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য। আপনার সাথে আমি একমত পোষণ করছি।

 2 months ago 

প্রত্যেকটা অনু কবিতাই তো খুবই সুন্দর হয়েছে। আমার কাছে বেশ ভালো লাগলো আপনার লেখাগুলো পড়ে। আসলেই অনু কবিতার মাধ্যমে নিজের মনের মধ্যে ছোট ছোট ছন্দ গুলোকে প্রকাশ করা যায়। আপনি দারুণভাবে সাজিয়ে লাইনগুলো লিখেছেন।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার অনু কবিতাগুলো পড়ার জন্য এবং আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য।

 2 months ago 

প্রত্যেকটি অনু কবিতায় অনেক ভালো হয়েছে। বিশেষ করে কবিতার মধ্যে ছোট ছোট ছন্দ মিল খুঁজে পেয়েছি, এটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার অনু কবিতাগুলো পড়ে আপনার মহামূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য। আপনার মন্তব্য পড়ে অনেক বেশি উৎসাহিত হলাম। ❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68845.40
ETH 3281.32
USDT 1.00
SBD 2.65