গ্রামীণ ধানক্ষেত।।২৮-০৯-২০২১।। আমার বাংলা ব্লগ

নমস্কার ও আদাব
steemit আমার বাংলা ব্লগে আপনাদের স্বাগতম। আশা করি আপনারা ভালো আছেন।
আমি শ্রী ত্রৈলক্ষ্য চন্দ্র রায় আপনাদের সাথে আজকে আমার গ্রামীন সবুজ শস্য শ্যামলা ধান ক্ষেতের ছবি আপলোড করেছি ।

post:01 ধানক্ষেত

মধ্যাহ্নের সময় নীল আকাশের নিচে সবুজ শস্য সোনালী ধান ক্ষেত দেখতে অসম্ভব সুন্দর।

post:02 খড়িয়া ফুল

বাড়ির পাশে আমাদের ধানক্ষেতের মাঝে একটি ফুলের গাছের ছবি যে, ফুলটির নাম গ্রাম বাংলায় বলি খড়িয়া গাছের ফুল।

post:03 নীল আকাশ

ঈশ্বরের সৃষ্টি এক অপরূপ মহিমা বিকেলের শেষ মুহূর্তে যখন বাড়ির পাশের ধানক্ষেত এর উপরে নীল আকাশে সাদা হলুদ আকাশী রঙ্গের তার নিচে সবুজ ধানক্ষেত।। কি অপরূপ সৃষ্টি ইত্যাদি রঙ্গে রাঙ্গিয়েছে আমায় খুব মুগ্ধ করেছে।

post:04 ক্ষেতের মধ্য দিয়ে পথ

শস্য-শ্যামলা সবুজ ধান ক্ষেতের মধ্যে দিয়ে সেই আঁকাবাঁকা পথ টি গ্রামীণ মানুষের পথ চলার চিরসাথী। যে প্রতি কঠোর পরিশ্রমী মানুষের জীবন যাপন করার একমাত্র অবলম্বন।

post:05 মধ্যাহ্নের সেই দুপুর বেলা

দুপুরের মধ্যাহ্নের সময় নীল আকাশের নিচে রোদ্রজ্জল সময়ে সেই সরু পথ দিয়ে আঁকা বাঁকা হয়ে, দেখতে গিয়েছিলাম আমার ধানক্ষেত।। নিজেকে খুব ভাগ্যবান মনে করি যে, আমি একজন গ্রামীণ কৃষক পরিবারের সন্তান।

post:06 গ্রাম বাংলার সেই ছোট্ট শিশু

শস্য শ্যামলা আমাদের এই চির সবুজের দেশ। সেই ধানক্ষেতে মাঝ দিয়ে আসা যাওয়া সেই ছোট্ট শিশুর চলন ভঙ্গিতে যেন লুকিয়ে রয়েছে আগামীদিনের কঠোর পরিশ্রমের এক সম্ভাবনাময়।

গ্রাম বাংলার সেই ছোট্ট শিশু একদিন আমিও ছিলাম। গ্রামীণ পরিবেশে বড় হয়ে নিজেকে ধন্য মনে করি।
গ্রামের সেই ছোট্টবেলা বন্ধুদের হাসিঠাট্টার খেলার সাথী সবার কথা মনে পড়ে যায়।
আপনারা কমেন্ট এবং ভোটের মাধ্যমে আপনাদের শৈশব স্মৃতি তুলে ধরবেন

Sort:  
Loading...
 3 years ago 

আমার বাংলা ব্লগে কিছু শেয়ার করার পূর্বে আপনার পরিচিতিমূলক পোষ্ট শেয়ার করুন, যাতে আমরা আপনাকে ভেরিফাই করতে পারি। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66531.19
ETH 3487.98
USDT 1.00
SBD 2.63