অতীত ও অশান্তি

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে ভাবলাম আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করি এবং আমার খুব পরিচিত একটা মানুষের ঘটনা থেকে এই আইডিয়াটি মাথায় এসেছে। অর্থাৎ এই বিষয়টি নিয়ে লেখার আইডিয়াটি মাথায় এসেছে। যাই হোক, কথা না বাড়িয়ে আজকের লেখাটি শুরু করি। আসলে আজকে আমি যে বিষয়টি নিয়ে লিখতে এসেছি। সেটা হচ্ছে খুব রিসেন্টলি আমার এক আপুর বিয়ে হয়েছে এবং সত্যি কথা বলতে আমি একেবারেই নিজের আত্মীয় কিংবা নিজের পরিচিত বলে বলছি না। আমার সেই আপুটির মন এতো বেশি ভালো যে আমি মনে করি তাকে যে পেয়েছে। সে পৃথিবীর অনেক বেশি লাকিয়েস্ট একজন পার্সন।

যাইহোক বিয়ের পরে আসলে আপু এবং ভাইয়া অনেক বেশি হ্যাপি ছিলো। অর্থাৎ নিউম্যারেড কাপল রা যেমন নিজেদের মধ্যে নিজেরা সবসময় মেতে থাকে, নিজেদের খুশির মধ্যেই সব সময় তারা ডুবে থাকে। আমার আপু এবং ভাইয়াও ঠিক তেমনটাই ছিলো। অর্থাৎ আমার নিজের আপু নয়। খুব দূর সম্পর্কের একজন আপু। কিন্তু আমাদের মধ্যে সম্পর্ক অনেক বেশি ভালো ছিলো। অর্থাৎ আমাকে ওই আপু অনেক বেশি দেখতে পারতো বলেই তাদের কাহিনী আমি জানতে পেরেছি।

যাইহোক, আসলে মূল কাহিনী হলো আপুর বিয়ের আগে একটি সম্পর্ক ছিলো অর্থাৎ তাও আবার বিয়ের পাঁচ বছর আগে একটি সম্পর্ক ছিলো। সেটাও শুধুমাত্র এক মাসের মতোন। এরপরে আপু নিজেই সেই সম্পর্কটা ভেঙ্গে দিয়ে ছিলো। কারণ আপু বুঝতে পেরেছিলো ওই সম্পর্কটি কোনোভাবেই বিয়ে পর্যন্ত গড়াবে না। তারমানে বুঝতেই পারছেন যে, ওই সম্পর্কটির স্থায়িত্বকাল খুবই কম অর্থাৎ নগণ্য। কারণ একমাস সম্পর্ক বলতে কিছুই হয় না আসলে সেইসব সম্পর্কে। কারণ একমাস তো বলতে বলতেই চলে যায়, তাই না?

এখন বিয়ের পরে আপু আর ভাইয়া অনেক হ্যাপি ছিলো। কিন্তু কোনোভাবে ভাইয়া সেই সম্পর্কের কথা জানতে পেরেছে এবং এরপর থেকে তীব্র অশান্তি করা শুরু করেছে এবং আপুকে অনেক বেশি কষ্ট দেওয়া শুরু করেছে। আমার কাছে ব্যাপারটা আসলে সত্যিই খুব অবাক লাগে যে অতীত নিয়ে অশান্তি করার কি কোনো মানে রয়েছে?

আমার মতে অতীত নিয়ে কখনোই মানুষের অশান্তি করা উচিত নয়। আমাদের দেখা উচিত যে বর্তমানে ওই মানুষটি ভালো হয়ে গিয়েছে কিনা। কারণ বর্তমানে যদি ওই মানুষটি ভালো হয়ে যায়। তাহলে অবশ্যই তার অতীত নিয়ে ঘাটাঘাটি করার কোনো প্রয়োজন আমি দেখি না।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64625.84
ETH 3233.39
USDT 1.00
SBD 2.65