(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



সবাই আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি। আজ আমি আপনাদেরকে গ্লিটার আর্ট পেপার দিয়ে সুন্দর একটি ঝুড়ি বানিয়ে দেখাবো।আমি গ্লিটার পেপার দিয়ে এ পর্যন্ত কখনো কিছু বানায়নি।তবে গ্লিটার পেপার দিয়ে কিছু বানালে আমার কাছে সে জিনিসটা দেখতে খুবই ভালো লাগে। তাই আমি গ্লিটার পেপার কিনে এনে আগে এই ঝুড়িটি বানানোর চেষ্টা করলাম ঝুড়িটি বানানোর পর আমার কাছে এতো ভালো লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম। আমার কাছে ফুল নাই ফুল থাকলে আমি ফুল ভর্তি ঝুড়ি আপনাদেরকে দেখাতাম। আশা করছি আমার আজকের ঝুড়িটি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে বানানো শুরু করি।



Polish_20211204_002616369.jpg

প্রয়োজনীয় উপকরণ :

লাল ও সবুজ রঙের গ্লিটার আর্ট পেপার

কচি

গ্লুগান

পেন্সিল

IMG20211204001753.jpg

প্রস্তুত প্রণালী :

১ম ধাপ

IMG20211201213922.jpgIMG20211201214142.jpg

প্রথমে আমি সবুজ কালারের গ্লিটার আর্ট পেপার নিয়ে এভাবে উল্টিয়ে পেন্সিল দিয়ে দাগিয়ে নিয়েছি।

২য় ধাপ

IMG20211201214329.jpg

তারপর দাগে দাগে কাগজটা কেটে নিয়েছি।

৩য় ধাপ

IMG20211201214337.jpgIMG20211201220351.jpg

একইভাবে আমি লাল কালারের আটটা ও সবুজ কালারের আটটা মোট ১৬টা কাগজ কেটে নিয়েছি।

৪র্থ ধাপ

IMG20211201220949.jpg

তারপর প্রত্যেকটা কাগজের পেছনে যে আঠা লাগানো থাকে সেই আঠাগুলো খুলে একটার সাথে আরেকটা লাগিয়ে দিয়েছে।

৫ম ধাপ

IMG20211203224416.jpgIMG20211203224508.jpg

৬ষ্ঠ ধাপ

IMG20211203224707.jpg

এ পর্যায়ে আমি গ্লুগান দিয়ে একটার সাথে আরেকটা জোড়া লাগিয়ে দিয়েছি।

৭ম ধাপ

IMG20211203224833.jpgIMG20211203225027.jpg

দেখুন আঠা লাগানোর পর আমার কাগজটা দেখতে এরকম হয়েছে। তারপর আমি গোল মাপ দিয়ে আরও একটা কাগজ কেটে নিয়েছি।

৮ম ধাপ

IMG20211203225313.jpg

তারপর ওই গোল কাগজটার উপরে আঠা লাগিয়ে আমি ঝুড়ির নিচের অংশ বানিয়ে নিয়েছি।

৯ম ধাপ

IMG20211203225458.jpgIMG20211203225711.jpg

এ পর্যায়ে আমি চিকন করে আর্ট পেপার কেটে ঝুড়িটার নিচে লাগিয়ে নিয়েছি।

১০ম ধাপ

IMG20211203230352.jpg

এ পর্যায়ে ঝুড়ির উপরের অংশটা বানিয়ে নিয়েছি।

১১তম ধাপ

IMG20211203230639.jpgIMG20211203231451.jpg

এপর্যায়ে আমি ছোট ছোট করে পাপড়ির মত কেটে নিয়েছি। লাল পাপড়িগুলো একটু বড় এবং সবুজ পাপড়িগুলো একটু ছোট করে কেটে নিয়েছি।

১২তম ধাপ

IMG20211203231646.jpg

তারপর লাল পাপড়ির উপরে সবুজ পাপড়িগুলো আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

১৩তম ধাপ

IMG20211203232020.jpgIMG20211203232038.jpg

তারপর সবগুলো পাপড়ি একটার সাথে একটা লাগিয়ে দিয়েছি এবং মাঝখানে একটা গোল করে বসিয়ে দিয়েছি।

১৪তম ধাপ

IMG20211203232105.jpgIMG20211203232132.jpg

তারপর যে ফুলটা তৈরি হয়েছে সেই ফুলটা আমি গ্লুগান দিয়ে ঝুলির উপরে লাগিয়ে দিয়েছি।

১৫তম ধাপ

IMG20211203232436.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার লাল ও সবুজ গ্লিটার আর্ট পেপার দিয়ে সুন্দর একটি ফুলের ঝুড়ি।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি খুবি সুন্দর লাগছে। খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপারটাই দেখতে সুন্দর এটা দিয়ে যায় বানানো যায় তাই দেখতে অনেক কিউট লাগে।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

গ্লিটার পেপার দিয়ে আপনি খুব সুন্দর করে ঝুড়ি বানিয়েছেন আপু, প্রতিটা ধাপ খুব সুব্দর করে উপস্থাপন করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

আমি খুব মনোযোগ দিয়ে বানানো দেখলাম। আপনার প্রতিটা ধাপে খুব সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন খুব ভালো লাগছে আমার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

মনোযোগ দিয়ে কোন কিছু না বানালে সে জিনিসটা দেখতে এতটা সুন্দর হয় না। মন দিয়ে যদি কোন কিছু বানানো যায় তাহলে সেটা সুন্দর করে ফুটিয়ে তোলা যায় অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এবং আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

হ্যাঁ ভাইয়া সুন্দর একটি জিনিস বানিয়ে সুন্দরভাবে আপনাদেরকে বুঝিয়ে দিয়েছি এবং আপনাদের ভাল লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গিল্টার আর্ট পেপার দিয়ে যেকোনো জিনিস বানালে সেটি দেখতে অসাধারন লাগে। বেশ দারুন লাগছে ফুলের ঝুরিটি আর ধাপ গুলো বেশ গুছিয়ে নিখুত ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

ঠিকই বলেছেন গ্লিটার আর্ট পেপার দিয়ে যেকোনো জিনিস বানালে অনেক সুন্দর লাগে দেখতে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার হাতের কাজের দক্ষতা আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago (edited)

হ্যাঁ ভাইয়া কাগজটাই এতো সুন্দর যে এটা দিয়ে কোন কিছু বানালে কিউট লাগে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ।

 3 years ago 

গিলিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। গিলিটার আট পেপার দিয়ে এত সুন্দর ঝুড়ি তৈরি করা যায় আগে কখনও ভেবে দেখিনি। আপনার তৈরি দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। তৈরীর উপস্থাপনা খুবই সুন্দর ছিল আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলে আমিও ভাবেনি যে গ্লিটার আর্ট পেপার দিয়ে এত সুন্দর করে ঝুড়ি বানানো যাবে পরে বানিয়ে দেখলাম যে আসলেই দেখতে অনেক সুন্দর লাগছে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুলের ঝুড়ি তৈরি করেছেন সেটা আসলেই এত সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমি তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার হাতের কাজ খুবই পরিষ্কার। আপনার জন্য শুভকামনা রইল আপু। আমার অনেক ভালো লেগেছে

 3 years ago 

আমার ছোট্ট কিউট ঝুড়িটা আপনার এত ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার তৈরি করা ফুলের ঝুড়িটি অনেক সুন্দর লাগছে।গ্লিটার আর্ট পেপার দিয়ে এটি তৈরি করায় দেখতে অনেক বেশি ভালো লাগলো।ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এটা গ্লিটার আর্ট পেপার দিয়ে বানানোর কারণে অনেক বেশী সুন্দর লাগছে নরমাল কালার পেপার দিয়ে বানালে হয়তো এত সুন্দর লাগত না।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফুলের ঝুড়ি দেখতে একেবারে ফুলের জুড়ির মতই হয়েছে। যদি এই ঝুড়িতে কয়েকটা ফুল রাখা যেত তাহলে দেখতে আরও বেশি ভালো লাগতো। এমনিতেও অনেক অসাধারণ লাগছে দেখতে। মনে হচ্ছে এরকম ঝুড়ি সাজিয়ে রাখলেও অসম্ভব সুন্দর দেখাবে। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর করে একটা ঝুড়ি তৈরি করে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ আপু আমিও তাই ভাবছিলাম যে ঝুড়ি ভরে ফুল রাখতে পারলে আরও অনেক বেশি ভালো লাগতো আমার বাগানে সব সময় অনেক ফুল থাকে কিন্তু এখন কোন ফুলই নেই তাই আর ঝুড়িতে রাখতে পারেনি। আর এটি শোপিস হিসেবে আমার কাছে খুব ভালো লেগেছে দেখতে কিউট লাগছে।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73