রঙীন কাগজ দিয়ে ছাতা তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220428_123221364.jpg

আজ আমি আবার রঙিন কাগজ দিয়ে বানানো ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজ দিয়ে বানানোর আসলে কোন শেষ নেই। কতকিছু যে রঙিন কাগজ দিয়ে বানানো যায় তা এই প্লাটফর্ম এ না আসলে জানতেই পারতাম না। রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে আর বাচ্চাদের খেলনা হিসেবে খুব ভালো। বাচ্চারা এধরনের জিনিস খুবই পছন্দ করে ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি কালারফুল ছাতা তৈরি করেছি সেই ছাতাটি এখন আপনাদেরকে বানিয়ে দেখাবো।

images (4).png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
কাঁচি
কম্পাস
পেন্সিল
গ্লু

images (4).png

কার্যক্রম

images (4).png

20220419_173642.jpg20220419_173923.jpg

প্রথমে ছোট্ট একটা রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে দুটো ভাঁজ দিয়ে নিয়েছি। তারপরে পেন্সিল দিয়ে মাথার সাইডে এঁকে একটু গোল করে দিয়েছি।

20220419_193436.jpg20220419_193529.jpg

তারপর কাঁচি দিয়ে পেন্সিল বরাবর কেটে দিয়েছি। একইভাবে কেটে সবুজ কালারের ও গোলাপি কালারের নয়টা করে বানিয়ে নিয়েছি। তারপর আরেকটি সবুজ কালারের কাগজ নিয়ে এক সাইডে গ্লু লাগিয়ে দিয়েছি।

20220419_194010.jpg20220419_193601.jpg

একইভাবে প্রত্যেকটার মাঝখানে গ্লু লাগিয়ে আবার ভাঁজ দিয়ে দিয়েছি। তারপর একটি সবুজ কালারের কাগজ নিয়ে ওপরে একটু গ্লু লাগিয়ে নিয়েছি।

20220419_194052.jpg20220419_194249.jpg
20220419_194855.jpg20220419_195849.jpg

একটার পর একটা গ্লু লাগিয়ে একইভাবে করে সবুজ কালারের তিনটা গোলাপি কালারের তিনটা তিনটা করে দিয়ে লাগিয়ে নিয়েছি। প্রত্যেকটা লাগানো হয়ে গেলে তারপরে নিচের দিকে একটু গ্লু লাগিয়ে নিয়েছি।

20220419_200052.jpg20220419_200056.jpg
20220419_200716.jpg20220419_200720.jpg

গ্লু লাগিয়ে ভাঁজ দিয়ে লাগানোর পরে দেখতে উপরের ছবির মত হয়েছে। তারপরে আরো একটি রঙিন কাগজ দিয়ে পেঁচিয়ে পেঁচিয়ে একটা লাঠির মত বানিয়ে নিয়েছি। তারপরে আগে থেকে বানিয়ে রাখা ওইটার মাঝখানে একটা ফাঁকা ছিল ছবিতে দেখানো হয়েছে।

20220419_200947.jpg

তারপর ওই ফাকার ভিতরে লাঠিটা ঢুকিয়ে দিয়েছি এবং লাঠির নিচের দিকে একটু ঘুরিয়ে ভেঙ্গে নিয়েছি।

20220428_123010.jpg

এভাবেই আস্তে আস্তে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজ দিয়ে বানানো খুব সুন্দর একটি ছাতা।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

রঙীন কাগজ দিয়ে খুবিই সুন্দর ছাতা তৈরী করছেন, দেখতে খুবিই ভালো দেখাচ্ছে।ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন। এবং বর্ননাও অনেক ভালো দিছেন। ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক অনেক আকর্ষণীয় হয়ে থাকে। রঙিন কাগজ দিয়ে ছাতা তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার তৈরি ছাতাটিও দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে ছাতা তৈরি অনেক সুন্দর হয়েছে। আপু আপনার তৈরি করা এই রঙিন কাগজের ছাতা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি ছাতা তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে এই ছাতা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কত কিছু তৈরি করা যায় তা আমিও আগে জানতাম। আমার বাংলা ব্লগের সাথে যুক্ত হওয়ার পর আমি জানি এবং তৈরি করা শিখি। খুবই ভালো লাগে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে।

তেমন আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ছাতা টি দেখতে খুব সুন্দর লাগছে আপু। খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে পুরো ছাতাটি আপনি তৈরি করেছেন। আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এখানে আসার পর আমরা বিভিন্ন জিনিস শিখতে পারছি ও বানাতে পারছি।

 2 years ago 

রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি নিজেও সব সময় চেষ্টা করি কারো কাজগুলো করতে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ছাতা তৈরি করেছেন। যে আমার কাছে অনেক ভালো লেগেছে। ছাতাটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

দক্ষতা কাকে বলে সেটা আপনার এই পোস্ট দেখলেই বোঝা যায়। কাগজের ভাঁজে এত সুন্দর ছাতা তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। সত্যিই একদম চোখ ধাঁধানো অভিজ্ঞতা। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকেও স্বাগতম প্রিয় আপু মনি 🥰

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে ছাতা তৈরি করা অনেক সুন্দর হয়েছে, শসার রস গুলো ছিল চমৎকার আপনি আরও কিছু নতুন নতুন রঙ যোগ করতে পারতেন যেমন লাল হলুদ নীল ইত্যাদি।
আপনার ব্যবহৃত রং গুলোর মধ্যে পেস্ট কালার টা আমার সবথেকে ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে রঙীন কাগজ দিয়ে ছাতা তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি অনেক দক্ষতার সাথে একটি সুন্দর ছাতা তৈরি করেছেন। ছাতাটি দেখতে খুবই ভালো লাগছে। অসম্ভব সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজের তৈরি ছাতা। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দাতে দাবি উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে আর বাচ্চাদের খেলনা হিসেবে খুব ভালো। বাচ্চারা এধরনের জিনিস খুবই পছন্দ করে ।

একদম ঠিক কথা বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে এসব জিনিস বানিয়ে বাচ্চাদের দিলে ওরা খুব পছন্দ করে। ওদের খেলনা হিসেবে এগুলো খুব সুন্দর। তাই হোক আপনার রঙিন কাগজ দিয়ে ছাতা দেখতে খুবই সুন্দর হয়েছে। আমিও অনেক আগে এরকম একটি ছাতা বানিয়েছিলাম। আপনার ছাতা খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33