টমেটো দিয়ে মজাদার বোয়াল মাছের রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-08-03_00-29-58-053.jpg

আজ আমি একটি রেসিপি নিয়ে আবার হাজির হয়ে গিয়েছি। আজ আমি বোয়াল মাছের মজাদার রেসিপি তৈরি করেছি। বোয়াল মাছ আমার কাছে খেতে খুব ভালো লাগে, কিন্তু ইদানিং অনেক বেশি পরিমাণে খাওয়া হচ্ছে তো তাই কোনভাবেই খেতে ভালো লাগছে না। তাই ভাবলাম কি এই গরমের ভিতরে বেশি করে টমেটো দিয়ে একটু টকটক করে রান্না করে খেতে ভালোই লাগে, যেমন ভাবা তেমন কাজ। খুব মজা করে রান্না করেছি এবং মজা করে খেয়েছি। আমি এখন আমার এই মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি।

images (4).png

প্রয়োজনীয় উপকরণ

  • বোয়াল মাছ―৭পিছ
  • টমেটো―৩পিছ
    • পেঁয়াজ―২পিছ
  • মরিচ―৬পিছ
    • পেঁয়াজ বাটা―৩টেবিল চামচ
  • আদা বাটা―১টেবিল চামচ
    • রসুন বাটা―১চা চামচ
  • হলুদের গুঁড়া―১/২চা চামচ
    • মরিচের গুঁড়া―১চা চামচ
  • জিরার গুঁড়া―১ চা চামচ
    • তেল―পরিমাণমতো
  • লবন―পরিমাণমতো

images (4).png

Picsart_22-08-03_00-38-08-963.jpg

images (4).png

কার্যপ্রণালী

images (4).png

20220803_002822.jpg20220803_002804.jpg
20220803_002749.jpg20220803_002719.jpg
প্রথমে চুলায় একটি করাই বসিয়ে তার ভিতর কেঁটে রাখা পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি। পেঁয়াজ মরিচ হালকা বাদামি করে ভেজে তার ভিতরে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, হলুদের গুড়া ,মরিচের গুড়া ও লবণ দিয়ে দিয়েছি। সবকিছু দিয়ে নেড়ে চেড়ে মশলাটাকে কিছু সময় কষিয়ে নিয়েছি। মসলা কষানো হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিয়েছি।
20220803_002704.jpg20220803_002649.jpg
20220803_002619.jpg20220803_002606.jpg
টমেটোগুলো দিয়ে নেড়েচেড়ে কিছু সময় মসলার সাথে কষিয়ে নিয়ে তার ভিতরে হালকা একটু পানি দিয়ে আরো কিছু সময় কষিয়ে নিয়েছি, তারপর কষানো মসলার ভেতরে মাছগুলো দিয়ে দিয়েছি।
20220803_002549.jpg20220803_002529.jpg
20220803_002514.jpg20220803_002455.jpg
মাছগুলো দিয়ে মসলার সাথে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি মাছগুলো ভালো মতো কষার জন্য। মাছগুলো যখন ভালো মতো কষানো হয়ে যাবে তখন তার ভিতরে মাছ রান্নার জন্য একটু পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি। এখানে আমি একটু ঝোল ঝোল রেখেছি তার জন্য একটু বেশি পানি দিয়েছি। পানিটা বলক এসে যখন কিছুটা টেনে আসবে তখন তার ভিতরে ভেঁজে রাখা জিরার গুঁড়ো দিয়ে দিয়েছি।
20220803_002436.jpg20220803_002405.jpg
জিরার গুঁড়ো দিয়ে আরো কয়েকটা বলক তুলে চুলা বন্ধ করে দিয়েছি রান্নাটা হয়ে গিয়েছে।

20220803_002345.jpg

এখন আমি আমার তরকারিটা একটা বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করেছি। খেতে কিন্তু খুবই মজা হয়েছিল আপনারা চাইলে এভাবে ট্রাই করে দেখতে পারেন।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

এটা আসলে একদম ঠিক আপু যদি কোন খাবার অনেক পছন্দের হয় আর যদি এক নাগাড়ে খেতে থাকি তাহলে পরে আসলে খেতে ভালো লাগে না। কিন্তু বোয়াল মাছ আমার খুবই পছন্দের। আজকে আপনি টমেটো দিয়ে বোয়াল মাছ রান্না করেছেন। এভাবে টমেটো দিয়ে যে কোন মাছ রান্না করলে খেতে খুব মজার হয়। আপনার রান্নাটাও বেশ সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে।

 2 years ago 

ঠিকই বলেছেন যে কোন মজাদার খাবারই একটানা খেতে ভালো লাগে না একঘেয়ে চলেই আসে তখন ভিন্ন ভাবে রান্না করতে হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো দিয়ে বোয়াল মাছ রেসিপি টা বেশ দারুণ হয়েছে বলা যায়। রেসিপি টমেটো দেওয়ায় সেটা কিছুটা গলে গেছে। তবে দেখেই বোঝা যাচ্ছে রেসিপি টা বেশ দারুণ তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমি এখানে টমেটোগুলো একেবারে গলিয়েই রান্না করেছি এভাবে টমেটোগুলো জাল দিয়ে একেবারে গলিয়ে ফেলে সেটা খেতে আমার কাছে বেশি ভালো লাগে ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

বোয়াল মাছের নাম শুনতে যেন ভালো লাগে। তাছাড়া বোয়াল মাছটা দেখতে কিছুটা আমার কাছে পাঙ্গাস মাছের মত মনে হয়। বোয়াল মাছ খেতে কিন্তু বেশ সুস্বাদু। আপনি খুব সুন্দর একটা রান্না তৈরি করেছেন। আপনার রান্নার কালার টা দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

বোয়াল মাছের এই গোল গোল পিসগুলো দেখলে আসলেই পাঙ্গাশ মাছের মতই মনে হয় কিন্তু এটা বোয়াল মাছ আমি পাঙ্গাস মাছ খাই না। ধন্যবাদ আপু আপনার সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার টমেটো দিয়ে রান্না করা বোয়াল মাছের রেসিপি দেখে আমার খুবই লোভ লেগে গেছে। দেখে তো খুবই লোভনীয় মনে হচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দেখে যেমন লোভনীয় লাগছে খেতে কিন্তু মজাই হয়েছিল ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু টমেটো দিয়ে বোয়াল মাছ ভুনা রেসিপি দেখে তো জিভে জল আটকে রাখতে পারছিনা। আমি কি চলে আসবো আপনার বাসায় দাওয়াত খেতে। জাস্ট অসাধারণভাবে রেসিপিটি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু চলে আসতে পারেন আমি দরজা খুলাই রেখেছি এসে খেয়ে যান ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

বোয়াল মাছ অনেক মজাদার একটি মাছ।আমার কাছে ভিশন ভালো লাগে।আমার প্রিয় হচ্ছে টমেটো দিয়ে মাছ রান্না। আপনার রেসিপি দেখে লোভ চলে আসলো। রান্না ধাপগুলো অনেক সুন্দর ছিল। শুভেচ্ছা রইলো আপনার প্রতি।

 2 years ago 

আসলেই ভাইয়া বোয়াল মাছটি মনে হয় সবাই কমবেশি পছন্দ করে আর এরকম টমেটো দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো দিয়ে বোয়াল মাছের রেসিপি দেখে মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি তৈরি করলেন। আপনার রেসিপি পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখতে যেমন আপনার কাছে মজাদার মনে হচ্ছে খাবারটি কিন্তু আসলেই মজাদার হয়েছিল আপনি একদিন রান্না করে খেয়ে দেখবেন।

 2 years ago 

বাহ! খুব মজাদার হয়েছে বলেই মনে হচ্ছে।বোয়াল মাছ আমার কাছে খুব ভালো লাগে তবে এভাবে টমেটো দিয়ে খাওয়া হয়নি এর আগে।
আপনার উপস্থাপনা এবং ফটোগ্রাফি দুটোই সুন্দর ছিল 🌸।শুভ কামনা রইলো ❣️

 2 years ago 

আসলে ভাইয়া খাবারটি অনেক মজা হয়েছিল ঠিকই বলেছেন বোয়াল মাছ খুবই মজাদার মাছ এভাবে করে একদিন রান্না করে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে মজাদার বোয়াল মাছের রেসিপি বানিয়েছেন। রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার খাবারটি দেখে আপনার খেতে ইচ্ছা করছে কিন্তু আমি কিছু করতে পারছি না শুধু দেখানো ছাড়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57791.14
ETH 2962.27
USDT 1.00
SBD 3.67