চিংড়ি শুঁটকি দিয়ে মেথি শাক রান্নার রেসিপি,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



সবাই কেমন আছেন?আজ আমি আপনাদের সাথে খুবই মজার একটি শাক রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি।আজ মেথি শাক রান্নার রেসিপি শেয়ার করব ।এই মেথি শাক আমার অনেক পছন্দের।এই শাসক খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আজ আমি এই মেথি শাক চিংড়ি শুটকি দিয়ে রান্না করেছি। চিংড়ি শুটকি দিয়ে রান্না করার পরে শাকের টেস্ট আরো দ্বিগুন বেড়ে গিয়েছে। তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি আমার এই মজাদার শাকটি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।



PhotoEditorPro_1643467965941.jpg

design-up.png

PicsArt_21-12-17_17-47-48-634.png

design-up.png

উপকরণপরিমাণ
মেথি শাক২মোঠা
চিংড়ি শুঁটকিহাফ কাপ
রসুনএকটার অর্ধেক
পেঁয়াজহাফ কাপ
মরিচ৬পিছ
ধনিয়া পাতাআন্দাজমতো
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো
পেঁয়াজের ফুল৫পিছ

design-up.png

PhotoEditorPro_1643469014903.jpg

design-up.png

কার্যপ্রণালী:

design-up.png

20220126_144549.jpg20220126_144739.jpg

design-up.png

প্রথমে মাছগুলোকে গরম পানি দিয়ে আধা ঘন্টার জন্য ভিজিয়ে রেখেছি তারপর শাক ও পেঁয়াজের ফুলগুলো কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

design-up.png

20220126_144927.jpg20220126_145036.jpg

design-up.png

তারপর চুলায় একটি কড়াই বসিয়ে তার ভিতরে শাকগুলো দিয়ে উপর দিয়ে লবণ ,পেঁয়াজ ও মরিচগুলো দিয়ে দিয়েছি।

design-up.png

20220126_145112.jpg20220126_145328.jpg

design-up.png

তার পর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা খোলার পর নাড়া দিয়ে উপর দিয়ে কিছু ধনিয়া পাতা দিয়ে আমার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি তারপর ঢাকনা খুলে দেখব পানি উঠে এসেছে শাকের ভেতর থেকে।

design-up.png

20220126_152132.jpg20220126_151746.jpg

design-up.png

তারপর আরো একটু নাড়াচাড়া দিয়ে পানিটা একেবারে শুকিয়ে গেলে শাকগুলো একটা বাটিতে তুলে নিয়েছি এবং অন্য একটি চুলায় করাই বসিয়ে তাতে তেল দিয়ে তেল গরম হলে তার ভিতর কেটে রাখা রসুনগুলো দিয়ে দিয়েছি।

design-up.png

20220126_151902.jpg20220126_151920.jpg

design-up.png

রসুনগুলো দিয়ে হালকা বাদামি করে ভেজে তার ভিতরে চিংড়ি শুটকি দিয়ে দিয়েছি।

design-up.png

20220126_152034.jpg20220126_152144.jpg

design-up.png

চিংড়িগুলো ভালোমতো নেড়েচেড়ে ভেজে তার ভিতরে সিদ্ধ করে রাখা শাকগুলো দিয়ে দিয়েছি।

design-up.png

20220126_152211.jpg20220126_152304.jpg

design-up.png

চিংড়িগুলো দিয়ে নেড়েচেড়ে ভালোমতো শাকের সাথে মিশিয়ে নিয়েছি। তারপর আরো একটু জাল করে আমি চুলাটা বন্ধ করে দিয়েছি আমার শাক রান্না হয়ে গিয়েছে।

design-up.png

20220126_154200.jpg

design-up.png

রান্না হয়ে গেলে শাকটা আমি একটা বাটিতে তুলে নিয়েছি এখন গরম গরম পরিবেশন করতে হবে।

design-up.png

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

design-up.png

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

design-up.png

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

যেকোনো শাক আমার খুবই পছন্দের। এটা খেতে আমার খুবই মজাদার লাগে। আপনি আজ দারুন একটি শাক রেসেপি শেয়ার করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেথি শাক আমার খুবই পছন্দের শাক।খেতে অনেক মজা। কিন্তু চিংড়ি মাছ দিয়ে কখনও খাওয়া হয়নি। ভাবছি আপনার মত করে একদিন রান্না করে দেখবো।অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেথি শাক এমনিতেই ভালো লাগে তারপর আবার চিংড়ি শুটকি দিয়ে রান্না করলে টেস্ট আরো অনেকগুণ বেড়ে যায় আপনি একদিন ট্রাই করে দেখবেন খুবই মজা।

 2 years ago 

মেথি শাক আমি কখনো দেখিনি।
এর টেস্ট সম্পর্কে কোন ধারণা নেই। তবে রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছিল। আজ শিখে নিলাম এ নতুন পদ্ধতি ।

ধন্যবাদ আপু

 2 years ago 

মেথিতো দেখেছেন মেথিতে যে ঘ্রাণ সেটাই পাওয়া যায় একদিন রান্না করে খেয়ে দেখেন ভালো লাগবে।

চিংড়ি শুটকি রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে কারন আমার এটা একটা খুবই পছন্দের একটা খাবার। তবে মেথি শাকের নাম এই প্রথম শুনলাম। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাজারে গিয়ে দেখেন মেথি শাক অনেক পাওয়া যায় চিংড়ি শুটকি দিয়ে রান্না করে খেয়ে দেখবেন মজা লাগবে।

 2 years ago 

চিংড়ি মাছের শুটকি দিয়ে মেথি শাক রান্না অসাধারণ হয়েছে। আমার খুব ভালো লেগেছে আপু। শাক বরাবর আমার বেশ প্রিয় একটি রেসিপি। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদিন এভাবে করে রান্না করে দেখেন আপু কত মজা লাগে।

 2 years ago 

মেথি শাক??

আমি কখনোই রেসিপি আগে তৈরি করিনি কিংবা কাউকে তৈরি করতে দেখেনি। একদম ইউনিক একটা রেসিপি। তবে এটা যে মেথি শাক নামে পরিচিত আমি আগে এই সম্পর্কে অবগত ছিলাম না।

পুরো বিষয়টি কিন্তু অসাধারণ ছিল। মেথির শাক সাথে চিংড়ি মাছের অসাধারণ কমিউনিকেশন এর মাধ্যমে তৈরি হয়েছে অসাধারণ একটা রেসিপি।

যা একদম ইউনিক।

অনেক অনেক ধন্যবাদ আপু অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক পরিশ্রম করে আমার বাংলা ব্লগ পরিবারকে অসাধারণ রেসিপি উপহার দেওয়ার জন্য

 2 years ago 

তৈরি করেনি কাউকে দেখেননি এখন তো দেখলেন একদিন খেয়ে দেখবেন বুঝবেন কেমন টেস্ট।

 2 years ago 

মেথি শাক আমি কখনই খাই নি আপু। আজ এই শাকের প্রথম নাম শুনলাম। যাই হোক আপনার রেসিপি টি খুবই লোভনীয় লাগছে। আমার কাছে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেথির নাম শুনলে মেথি শাকও চেনার কথা। আমার রেসিপি আপনার ভালো লেগে থাকলে একদিন বাজারে গিয়ে কিনে এনে রান্না করে খেয়ে দেখেন কেমন লাগে।

 2 years ago 

মেথি শাক নাম শুনেছিলাম তবে কখনো খাওয়া হয়নি। খুব সুন্দর রেসিপি আজকে শেয়ার করেছেন আপু। দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছে অনেক। উপস্থাপনা খুব সুন্দর ভাবে করেছেন। ধন্যবাদ আপু সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে মেথিশাক অনেক ভালো লাগে। আপু আপনি একদিন খেয়ে দেখেন কেমন লাগে জানাবেন।

 2 years ago 

মেথি শাক স্বাস্থ্যের জন্য খুব উপকার।আমার মা ও অনেক পছন্দের শাক।কিন্তুু এই শাকের কড়া গন্ধ আমার কাছে কেমন যেন লাগে।তবে আপু আপনার রেসিপি খুব ভালো লেগেছে আমার কাছে চিংড়ি শুটকি দেওয়ায়।ধন্যবাদ আপু।

 2 years ago 

মেথি শাক এর ভিতরে যে মেথির ঘ্রাণ থাকে ঐটা আমার কাছে অনেক ভালো লাগে চিংড়ি শুটকি দিয়ে রান্না করলে একটু অন্যরকম ভালো লাগে খেতে।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে মেথি শাক রেসিপিটি আমার কাছে একদম নতুন মনে হইতেছে। এই রেসিপিটি কখনো খাওয়া হয়নি । তবে আপনার তৈরি করা দেখে অনেক খেতে ইচ্ছা করতেছে । আপনার সুন্দরভাবে ধাপগুলো উপস্থাপন করা দেখে আমিও কোন একদিন চেষ্টা করব । এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই মজার শাক এভাবে করে রান্না করে একদিন খেয়ে দেখবেন কেমন মজা বুঝবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44