প্যাস্টেল রং দিয়ে আকাশ, গাছ ও পানির পেইন্টিং, 10% shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


সবাইকে ঈদ মোবারক


আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



20220502_121245.jpg

আজ আমি আপনাদের সামনে নিয়ে এসেছি একটি সুন্দর আর্ট আর আর্টটি হল প্যাস্টেল রং দিয়ে খুবই সুন্দর একটি আকাশ পানী ও গাছের ছবি। আগে আমি প্যাস্টেল রং দিয়ে আঁকার কথা কখনো কল্পনাই করতাম না। সবাই দেখি অনেক সুন্দর সুন্দর করে ছবি আঁকে প্যাস্টেল রং দিয়ে সেটা দেখে আমার কাছে খুব ভালো লাগে ।তাই আমিও সবারটা দেখে রং কিনে নিয়ে আসলাম তারপর একদিন রং-তুলি নিয়ে বসে গেলাম আঁকার জন্য। অনেকক্ষণ চেষ্টা করার পর একটা কিছু আঁকলাম কিন্তু সেটা খুবই খারাপ হলো দেওয়ার মতো অবস্থায় ছিলো না তখন রাগ হয়ে ছিরে ফেলে দিলাম। অনেক দিন হয়ে গেল তারপরে আর আর্ট নিয়ে বসার সাহস পাই না। তারপরও দেখি সবাই আর্ট করে সবারটা দেখে দেখে আবার একদিন সাহস করে বসে পড়লাম তখন কোনরকমে একটি গাছ আকলাম খারাপ না মোটামুটি ভালোই হয়েছিল। তারপর থেকে একটু একটু করে চেষ্টা করে যাচ্ছি আঁকার জন্য। আজ আমি জল রং দিয়ে খুব সুন্দর একটি আকাশ গাছ ও পানির ছবি এঁকেছি। সেটি এখন আপনাদের সাথে শেয়ার করবো ।আপনারাই দেখে বলবেন আমার আর্টটি কেমন হয়েছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

প্রয়োজনীয় উপকরণ

আর্ট পেপার
মাসকিন টেপ
পানি
প্যাস্টেল রং
তুলি

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

কার্যক্রম

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220502_121415.jpg20220502_121521.jpg

প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি ।তারপর আর্ট পেপারটিকে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে চারপাশের লাগিয়ে নিয়েছি। তারপরে আর্ট পেপারের উপরের দিক থেকে আমি ব্লু রং দিয়ে রং করা শুরু করেছি।

20220502_121612.jpg20220502_121552.jpg
20220502_121633.jpg20220502_121647.jpg

ব্লু রং এর নিচের দিকে নীল কালার দিয়ে একটা দাগ দিয়ে দিয়েছি এবং তার নিচের দিকে সাদা ব্লু মিলিয়ে আকাশী কালার করে নিয়ে রং দিয়ে নিচ্ছি এবং উপরে নীল কালারের উপর দিয়ে সাদা রং দিয়ে মেঘ এঁকে নিয়েছি।

20220502_121700.jpg20220502_121714.jpg

তারপর নিচের দিকে মাঝে আরেকটু সাদা রং দিয়ে পানি বানিয়ে নিয়েছি ওর নিচের পানিগুলোকে আরেকটু রং করে নিয়েছি ।তারপরে মাঝে কিছু অংশের সবুজ রং দিয়ে ঘাস এঁকে নিয়েছি।

20220502_121729.jpg20220502_121744.jpg
20220502_121804.jpg20220502_121823.jpg

তারপর কালো রং দিয়ে গাছ এঁকে নিয়েছি ও গাছের পাতা বানিয়ে নিয়েছি। তারপর গাছের পাতাগুলোকে হলুদ সবুজ রং করে দিয়েছি ও নিচের সবুজ ঘাসের ভিতরে কিছু কিছু জায়গায় হলুদ রং করে দিয়েছি।

20220502_121920.jpg

20220502_121855.jpg

এই পর্যায়ে আমার আঁকাটা হয়ে গিয়েছে আমি মাসকিন টেপটা খুলে নিয়েছি।

20220502_121245.jpg

আঁকার পরে আমার দৃশ্যটি দেখতে ঠিক উপরের ছবিতে যে রকম লাগছে ওরকম হয়েছে।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আকাশ, গাছ ও পানির পেইন্টিং, খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ পেইন্টিং,খুবি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ শুভকামনা রইল আপনার জন্য এবং আপনাকে ঈদের শুভেচ্ছা জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

প্যাস্টেল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি অসাধারণ লাগছে দেখতে ।।আপনি খুব দক্ষতার সাথে পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।।বিশেষ করে গাছের কালার গুলো দারুন ছিল ।।শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপু আমি এই কমিউনিটিতে অনেক ধরনের চিত্রাংকন দেখেছি কিন্তু সত্যি কথা বলতে আপনার মত এমন পেইন্টিং আমি আর দেখি নাই। আমার কাছে সত্যিই অসাধারণ লেগেছে সবকিছু পারফেক্ট মনে হচ্ছে। অসংখ্য শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

কি বলেন আপু আপনি নিজেই এত ভালো আর্ট করেন আপনি এভাবে বললে কিন্তু লজ্জা লাগে শুনতে। আমি তো একটু সবার দেখে দেখে চেষ্টা করছি আর কি ।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঈদ মোবারক আপু, একবার না পারিলে দেখো শতবার আপনার পোষ্টের কথাগুলো, আমাকে বারবার এই কথাটি মনে করিয়ে দিচ্ছে। প্রথমবারে আপনার চেষ্টা ব্যর্থ হয়ে গেলেও পরে আবারও সাহস করে আর্ট করতে বসে গেলেন। আর সেই আর্ট এতটাই আকর্ষনিও হয়েছে যে, মনে হচ্ছে আপনার প্যাস্টেল রং দিয়ে আকাশ গাছ ও পানির পেইন্টিংটির দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকি। অসাধারণ সুন্দর হয়েছে আপু আপনার এই পেইন্টিংটি। আর তাই পরবর্তী সময়েও এরকম সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপহার দেবেন বলে আশা করছি। ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার চিত্র টি দেখে মনে হচ্ছে সেন্টমার্টিন। দূর থেকে এমনই মনে হচ্ছে যেন পানির মাঝে নারকেল গাছ দাড়িয়ে। এত চমৎকার চিত্র আঁকা সম্ভব আগে জানতাম না।দূর থেকে এত দারুণ কালার লাগছে ওয়াও। আপু আপনার হাতের কাজ দুর্দান্ত। ধন্যবাদ দৃশ্য টি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করেছেন যা দেখে আমার মনটাই ভালো হয়ে গেছে ঈদ মোবারক আপু।

 2 years ago 

প্যাস্টেল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে আপনারই অংকনের মাঝে আকাশ ও গাছের দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল যেটা দেখে আমি রীতিমত মুগ্ধ। এত সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্যাস্টেল রং দিয়ে আপনি খুব চমৎকার করে আকাশ গাছ ও পানির পেইন্টিং করেছেন। আপনি রঙের ব্যাবহার খুব সুন্দর করে করেছেন। যে কারণেই প্রত্যেকটা অংশে রং গুলো অসাধারন ভাবে ফুটে উঠেছে। পেইন্টিংয়ের সবগুলো ধাপ আপনি খুব সহজেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

চেষ্টাই অগ্রযাত্রার প্রধান হাতিয়ার।এভাবেই সব বাধা উপেক্ষা করে এগিয়ে যান সেই প্রত্যাশা আর আর্ট টা কিন্তু অসাধারণ ছিল আপু।কালার কম্বাইন পুরায় পারফেক্ট🤟

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্যাস্টেল রং ব্যবহার করে আকাশ, গাছ ও পানির পেইন্টিংটি চমৎকার হয়েছে আপু। আপনি চেষ্টা করেছেন সেজন্য আপনার দাঁড়ায় এত সুন্দর একটি পেইন্টিং আঁকা সম্ভব হয়েছে। এভাবেই প্র্যাকটিস করে যান ধীরে ধীরে আপনি আরও দক্ষ একজন আর্টিস্ট হয়ে উঠবেন আশা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67488.06
ETH 3761.44
USDT 1.00
SBD 3.56