★গোলাপ ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সাথে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদের সাথে গোলাপ ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চলে এসেছি। গোলাপ ফুল এমন একটি ফুল যেটা দেখলেই নিতে মন চায়। গোলাপ ফুল বিশেষ করে ছিঁড়ে হাতে নেওয়ার থেকে আমার কাছে মনে হয় গাছে সুন্দরভাবে যদি ফুটে থাকে সেটা বেশি ভালো লাগে। যে কোন ফুলের সৌন্দর্য গাছেই সবচেয়ে বেশি শোভা পায় ।আর গোলাপ ফুল ভালোবাসে না এমন মানুষ মনে হয় পৃথিবীতে নেই বললেই চলে। পৃথিবীতে যত ফুল রয়েছে তার ভিতরে গোলাপ ফুলই মনে হয় সব চাইতে বেশি আকর্ষণীয়। বিশেষ করে নার্সারিতে গেলে গোলাপ গাছ দেখলে আমার তো সেই গাছ নিতে ইচ্ছা করে। প্রত্যেকটা গাছই আমি খুব কাছ থেকে দেখার চেষ্টা করি এবং এক একটা ফুল একেক ধরনের সুন্দর । পৃথিবীতে যে কত ধরনের গোলাপ আছে সেটা নার্সারিতে গেলে তার কিছুটা আমরা দেখতে পারি। ইদানিং নাকি কালো গোলাপ নামেও গোলাপ রয়েছে তবে কালো গোলাপ বলতে আসলে কোন গোলাপ নেই। ডিপ খয়েরি গোলাপটাকে মানুষ কালো গোলাপ হিসেবে চিনে থাকে ।সেই খয়েরি কালার গোলাপ দেখতে মনমুগ্ধকর হয়ে থাকে। আজকে আমি গোলাপ ফুলের কিছু ফটোগ্রাফি তুলে ধরছি আপনাদের সামনে।

20230624_205533.jpg

20230624_205519.jpg


উপরের যে ফুল দুটি দেখতে পাচ্ছেন এই ফুল দুটি একেবারে টকটকে লাল কালারের গোলাপ এ দুটো ফুল দেখে একেবারে মনটা কেড়ে নিয়েছিল। দেখে মনে হচ্ছিল ফুল গাছটা ধরে নিয়ে চলে আসি ।এত সুন্দর লাল গোলাপ দেখলেই ভালো লাগে ।গোলাপের পাঁপড়ি গুলো একেবারে ভেতর থেকে বাইরে পর্যন্ত ঘন হয়ে রয়েছে। এ ধরনের গোলাপ গুলো দেখতে সত্যিই অসাধারণ লাগে।

20230624_210454.jpg


এখন যে গোলাপ ফুল টা দেখতে পাচ্ছেন এটি গোলাপি কালারের ভিতরে সাদা সাদা কিছুটা শেড রয়েছে। এ গোলাপটি দেখতেও অনেক সুন্দর ছিল তবে এগুলোর পাঁপড়ি গুলো ভেতর দিকে ফাঁকা বাইরে অনেক পাঁপড়ি রয়েছে। এ ধরনের গোলাপগুলো সুন্দর দেখতে।

20230624_210439.jpg

20230624_210416.jpg


এখানে গোলাপ দুটিও অনেক সুন্দর । লাল কালারের গোলাপ ফুল তবে এর পাঁপড়ি গুলো মনে হয় কিছুটা কম। ভেতর দিকে পাঁপড়ি নেই বললেই চলে । উপরের গোলাপের পাঁপড়িটা নিচের গোলাপের পাঁপড়ি থেকে অনেকটাই কম তবে দেখতে ভালো ছিল।

20230624_210358.jpg

20230624_205641.jpg

20230624_205628.jpg


এখন যে তিনটে কালারের গোলাপ দেখতে পাচ্ছেন এই তিনটে গোলাপও অনেক সুন্দর ছিল। এক একটা গোলাপের কালার এক একটা রকমের। একটা গোলাপ রয়েছে হালকা ক্রিম কালার দেখতে বেশ সুন্দর এবং এর ভিতর কিছু হাজারী গোলাপও ছিল।

20230624_205611.jpg


এখানে এক সাথে ছোট ছোট বিভিন্ন কালারের গোলাপ ফুল রয়েছে। একটা গাছে এ ধরনের ছোট ছোট বিভিন্ন রঙের গোলাপ হয়ে থাকে। আমি এর একটি গাছ কিনেছিলাম তবে একটা ফুলও ফুটেনি তার আগেই গাছটা মরে গিয়েছে।

20230624_205547.jpg


এখন দেখতে পাচ্ছেন খয়েরি কালারের গোলাপ। এই খয়েরী কালারের গোলাপ গুলোকে মানুষ মনে হয় কালো গোলাপ বলে চিনে থাকে। তবে এর থেকেও খয়েরি ও ঘন পাতাযুক্ত আরও একটি গোলাপ রয়েছে। মখমলের পাতার মতো দেখতে মনে হয় । সে গোলাপ ফুল গুলো দেখতে অসাধারণ সুন্দর।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

ফুল গাছেই সুন্দর হাতে নয়,আপনার এই কথার সাথে আমি সম্পুর্ন একমত। গোলাপ আমারো বেশ লাগে। তবে সেটা লাল গোলাপ।আর কালো গোলাপ নামে যেগুলো বাজারে চলছে ওগুলো স্প্রে পেইন্ট দিয়ে কালো রঙ করা।ধন্যবাদ আপু গোলাপের সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

আমার কাছেও সব ধরনের গোলাপই খুব ভালো লাগে ।আমিও জানি কালো রঙের গোলাপ বলতে কোন গোলাপ হয় না ।

 last year 

আপু আপনি খুব সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা গোলাপ দেখতে দারুন লাগে। সত্যিই গোলাপ ভালোবাসেনা এমন মানুষ নেই। গোলাপ বহু প্রজাতির বলেই এই ফুল খুব পছন্দ করি। গোলাপের সবগুলো কালারই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার কাছেও প্রত্যেকটা গোলাপই অনেক বেশি ভালো লাগে । ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপু প্রতিটি গোলাপের ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে দেখতে। আসলে গোলাপ ফুল আমার কাছে খুবই পছন্দের একটি ফুল। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

গোলাপ ফুল মনে হয় সবার কাছেই অনেক পছন্দের একটি ফুল ।ভালো লাগলো ভাইয়া আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে।

 last year 

হ্যাঁ আপু গোলাপ ফুল সবার পছন্দেরই ফুল।আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

নার্সারিতে গেলে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নেওয়া যায় যা আপনার মাধ্যমে অনেক সুন্দর সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়েছি। আপনি ঠিক বলছেন আপু সৃষ্টিকর্তা কত ধরনের যে গোলাপ ফুল তৈরি করেছেন সেটা একমাত্র উনি জানেন। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো করলেন খুব কাছ থেকে দেখতে বেশ ভালো লেগেছে।

 last year 

নার্সারিতে গেলে আমি ফুল নেই আর না নেই ফটোগ্রাফি করতে ভুলি না। একসাথে অনেকগুলো ফটোগ্রাফি করে নিয়ে আসি।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গোলাপ ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি। আপনি শেয়ার করা গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে সাদা গোলাপ ফুল দেখতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার শেয়ার করা গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মত আমারও মনে হয় যে হাতের থেকে গোলাপ ফুল গাছেই বেশি সুন্দর লাগে। তাছাড়া এত জাতের গোলাপ ফুল আছে যে দেখে শেষ করা যাবে না। সব থেকে বেশি খারাপ লাগে যখন এই ফুল গাছগুলো বাসায় কিনে আনার পর আর ফুল ফোটে না। যাই হোক আপু আজকে আপনি চমৎকার কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। বেশ কয়েকটি কালারের গোলাপ দেখতে পেলাম একসঙ্গে। ভালো লাগলো।

 last year 

যে কোন ফুলের সৌন্দর্য গাছেই শোভা পায় ।আসলেই গোলাপ গাছগুলো বাইরে কতটা সুন্দর লাগে আর বাসায় আনার পরে আস্তে আস্তে মরতে থাকে তখন আর ভালো লাগেনা।

 last year 

ঠিক বলেছেন গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে নেই বললেই চলে। সব ফুলের মধ্যে গোলাপ ফুল হচ্ছে সেরা। বিশেষ করে গোলাপ ফুলের গন্ধ এবং গোলাপ ফুলের কালার মানুষকে অনেক মুগ্ধ করে। আপনিতো খুব চমৎকার গোলাপ ফুলের কিছু ফটোগ্রাফি করেছেন বিভিন্ন কালার।খয়েরি কালারের গোলাপ ফুল বা কালো গোলাপ ফুল এই প্রথম দেখলাম। অনেক সুন্দর করে গোলাপ ফুল গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

খয়েরি কালারের গোলাপ ফুলটা দেখতে আসলেই অনেক সুন্দর লাগে। তবে এটাকে অনেকে কালো গোলাপ বলে ডিপ খয়েরী কালারের কারণেই।

 last year 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকারভাবে গোলাপ ফুলের রাজ্যের ফটোগ্রাফি করে ফেলেছেন। তবে আপনি ঠিক বলেছেন সবাই কম বেশি গোলাপ ফুল অনেক পছন্দ করে। আমি তো গোলাপ ফুল অনেক বেশি পছন্দ করি। তবে আপনার প্রত্যেকটা গোলাপ ফুলের ফটোগ্রাফি দারুণ হয়েছে। আমি তো গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

গোলাপ ফুল দেখলে আসলেই মুগ্ধ হতে হয় । সেটা আসলই হোক আর ফটোগ্রাফি হোক।

 last year 

প্রিয়জনদের মাঝে আজ আপনি অনেক সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি করে উপস্থাপন করেছেন। আপনার আজকের এই প্রত্যেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন এবং তা আমাদের মাঝে তুলে ধরেছেন তাই অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার প্রত্যেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62499.32
ETH 2450.41
USDT 1.00
SBD 2.66