★আমার তোলা র‍্যান্ডম ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20221115_213734896.jpg


আজ আমি আবার আপনাদের সামনে র‍্যান্ডম ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। র‍্যান্ডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আবার এ ধরনের ছবি তুলতেও অনেক বেশি ভালো লাগে। আশেপাশে যেখানে যাই না কেন যে সব ভালো জায়গাগুলো চোখে পড়ে সেগুলো ফটো যেন না তুললেই নয়। আগে আমরা নিজের ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়তাম যেখানেই যেতাম। এখন তো আর নিজের ছবি তোলার কোন সুযোগ নেই, শুধু আশেপাশের সুন্দর সুন্দর প্রকৃতি দেখি আর ছবি তুলি। সে যেখানেই যাই না কেন গাড়িতে বসেই হোক কিংবা চলন্ত রিক্সায় হোক বা হাঁটতে হাঁটতেই হোক। আর আমাদের আশেপাশে প্রকৃতিটা যে এতটা সুন্দর তা আগে কখনো আমি মনে হয় এত ক্লোজ ভাবে খেয়াল করে দেখিনি। আমার বাংলা ব্লগে ঢোকার পর প্রকৃতিটাকে যেন আরো বেশি সুন্দর লাগে। বিশেষ করে গ্রামীন পরিবেশে গিয়ে ছবি তুলতে অনেক বেশি ভালো লাগে। কিন্তু আমাদের তো গ্রামে গিয়ে ছবি তোলার সেরকম কোন সুযোগ নেই। কিন্তু আমরা যখন আশেপাশে ঘুরতে যাই তখন দূর থেকে সবুজ প্রকৃতির যতদূর চোখে পড়ে তত দূর ছবি তোলার চেষ্টা করি। আজ আমি সেরকমই কিছু সুন্দর সুন্দর ছবি দূর থেকে তুলেছি সেটি আপনাদের সামনে তুলে ধরছি।

20221115_201348.jpg


এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এই ছবিটি আমি বাসে বসে তুলেছিলাম। ফরিদপুর থেকে আসার পথে আমি গাড়ির ভিতরে বসে ছবিগুলো তুলেছি। আমি সবসময় বাসে বসলে গাড়ির জানালার সাইডে বসার চেষ্টা করি। তবে সব সময় তো প্রকৃতি দেখার সুযোগ আমার হয় না কারণ গাড়িতে উঠলেই আমার বমি হয়। এ কারণে চোখটা সবসময় বন্ধই থাকে। মাঝে মাঝে যখন চোখ খুলে দেখি তখন দু একটা ছবি তোলার চেষ্টা করি। উপরে আকাশ নিচে পানি এবং চারিদিকে সবুজ গাছ পালায় ঘেরা একটি বাড়ি অসাধারণ লাগছিল বাড়িটি দেখতে।

20221115_201332.jpg

arabesko.ru_13-1.png

20221115_201130.jpg

arabesko.ru_13-1.png

20221115_201114.jpg


উপরের ছবি তিনটিও আমি চলন্ত গাড়ি থেকেই তুলেছি। যখন মাঝে মাঝে আমি চোখ খুলে রাস্তার সাইডে তাকায় তখন মাথাটা কেমন গুলিয়ে আসে। তারপরও যখন সুন্দর সুন্দর প্রকৃতি দেখি তখন আর ছবি না তুলে থাকতে পারি না। পানির ধারে একটি শুকনো গাছ দেখা যাচ্ছিল গাছটি হঠাৎ করে চোখে পরায় ছবিটি তুলেছি। আর চারিদিকে দেখতে পাচ্ছেন হলুদ ঘাসগুলো তখন মাঠে মাঠে ধান পাকা শুরু করেছিল এজন্য মাঠটাকে এত হলুদ সুন্দর লাগছে দেখতে। তার উপরে আবার দেখলাম যে পাশে মাঠের ভেতরে অনেকগুলো ছাগল ঘোরাঘুরি করছে দেখতে অসাধারণ লাগছিল। সবগুলো ছাগলের ছবি তুলতে পারেনি চলন্ত গাড়ি থেকে তোলার কারণে কিছু কিছু ছবি কেটে গিয়েছে। সবুজের মাঝখানে পানিটা দেখতে অসাধারণ লাগছিল তাই ছবিগুলো তুলে রেখেছিলাম।

20221115_201032.jpg

arabesko.ru_13-1.png

20221115_201004.jpg


এখন যে ছবি দুটো দেখতে পাচ্ছেন এই দুটো ছবি পদ্মা ব্রিজ পার হওয়ার পরে আমাদের ঢাকা ঢোকার পথে তোলা হয়েছে। এই রাস্তা দিয়ে যাওয়ার সময় চারিদিকে শুধু কাশ ফুল আর কাশফুল। কাশফুল গুলো কাছ থেকে দেখার সুযোগ এবারও হলো না দূর থেকেই দেখতে পেলাম। কাশফুল গুলো দূর থেকে যতটা ঘন লাগে কাছে গেলে ততটা ঘন লাগে না। আমার মনে হয় কাশফুল গুলো দূর থেকে বেশি ভালো লাগে। আবার গাড়িতে বসে দেখতে পারছিলাম সুন্দর একটি রাস্তা অন্য পাশ দিয়ে চলে যাচ্ছে। রাস্তাটি দেখতে একেবারে ঝকঝকে চকচকে। আমাদের বাংলাদেশের এখন কিছু কিছু জায়গায় সুন্দর সুন্দর রাস্তা আছে যা দেখতেই ভালো লাগে।

20221115_200858.jpg

arabesko.ru_13-1.png

20221115_200837.jpg

arabesko.ru_13-1.png

20221115_200803.jpg


উপরের ছবি তিনটি রমনা পার্ক থেকে তোলা। অনেকদিন পরে রমনা পার্কে গিয়ে নৌকা দেখতে পেলাম। রমনা পার্কের সুন্দর একটা লেক আছে লেকের ধারে দেখলাম এই নৌকাটি পেছনে রং করে উল্টিয়ে রেখে দিয়েছে। জানিনা কি করবে নৌকাটি দেখে ভালো লাগলো তাই ছবিটি তুললাম। রমনা পার্কের খোলা মাঠের ভিতরে সন্ধা পর্যন্ত মানুষজন এভাবে বসে আড্ডা দেয়। খোলা আকাশের নিচে ভালই লাগে শান্তি শান্তি একটা অনুভূত হয় এরকম ফাঁকা জায়গায় বসে আড্ডা দিতে। দূর থেকে শুকনো তালগাছটা দেখতেও ভাল লাগছিল। তাই তাল গাছেরও একটি ছবি তুলে রাখলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

659E2F62-99CC-4668-99D7-AA65CA733F5A.jpeg break .png

Sort:  
 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে আপু। আপনার মতন আমিও। যেকোনো যায়গায় কোনো কিছু বা কোনো যায়গা ভালো লেগে গেলেই আমি সেটির ছবি তুলে ফেলি। অনেক ভালো লাগে আমার কাছে। আপনার আজকের তোলা ছবি গুলো ও দারুণ ছিলো।

 2 years ago 

আসলেই ভাইয়া চোখের সামনে সুন্দর সুন্দর জায়গা গুলো দেখলে ছবি না তুলে পরাই যায় না। তাই ছবি তুলতে তুলতে একেবারে ফোন ভরে যায় তখন আস্তে আস্তে ভালো গুলো রেখে খারাপ গুলো ডিলিট করতে হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি তো দেখছি একজন প্রফেশনাল ফটোগ্রাফার তা না হলে চলন্ত গাড়ি থেকে এত সুন্দর করে কেউ ছবি ওঠাতে পারে। আমিও সবসময় বাসে উঠেই আগে জানালার পাশে বসি। আপনার মতো আমারও বদ অভ্যাস আছে বমি করার। আমি সম্পূর্ণ রাস্তা ঘুমিয়ে থাকি। চোখ খুললেই মাথা ঘুরানো শুরু হয়ে যায়। ঢাকা ঢোকার পথে পদ্মা ব্রিজের খুব সুন্দর ছবি তুলেছেন। সেখানের কাশফুল দেখতে সত্যি অনেক সুন্দর আর আমিও বাসে থেকে সবসময় দেখি কিন্তু সেখানে কখনো নামা হয়নি। রমনা পার্কে ভিতরের ফটোগ্রাফিগুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও সম্পূর্ণ রাস্তা ঘুমিয়েই থাকি তবে মাঝে মাঝে চোখ খুলে সুন্দর সুন্দর দৃশ্য যখন সামনে পড়ে তখন ছবি না তুলে পারা যায় না। ধন্যবাদ আপু কষ্ট করে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 
আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুবই মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করেছেন। ফটোগ্রাফি গুলোর সাথে সাথে আমাদের মাঝে খুব চমৎকার বর্ণনার উপস্থাপন করেছেন। আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো। এত দুর্দান্ত রেনডার ফটোগ্রাফি পোস্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

এরকম প্রকৃতির সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে আসলেই অনেক ভালো লাগে, আমার কাছেও অনেক ভালো লাগে অন্যেরটা দেখতে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি পোস্ট খুবই ভালো লাগে। ফটোগ্রাফির মাধ্যমে ও নিজের দক্ষতা প্রকাশ করা যায়। আপনি অনেক সময় এবং নিখুঁতভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন। যা দেখে আমি তো মুগ্ধ। প্রত্যেকটি ফটোগ্রাফার বর্ণনা খুবই সুন্দর ভাবে দিয়েছেন যার কারনে বুঝতে খুবই সুবিধা হয়েছে।

 2 years ago 

আমার কাছেও ফটোগ্রাফি পোস্টগুলো খুব ভালো লাগে। আপনার কাছে আমার ফটো গুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

একটা কথা আছে না "যার দৃষ্টিভঙ্গি যেমন সে সেভাবেই দেখে"।আসলে আমাদের চারপাশটা ভীষণ সুন্দর শুধু আমরা খেয়াল করি না।আর আমিও মাঝে মাঝে আমার চারপাশটা দেখে খুব মুগ্ধ হই।আর ফটোগ্রাফি গুলো খুব স্পষ্ট না হলেও খারাপ লাগছে না,ভীষণ সুন্দর হয়েছে।

 2 years ago 

এটা ঠিক বলেছেন আমাদের চারপাশটা আসলেই ভীষণ সুন্দর একটু খেয়াল করলেই বোঝা যায়। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে। চলন্ত বাসে বসে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফিগুলো নিখুঁত ও ঝকঝকে পরিষ্কার। প্রত্যেকটি ফটোগ্রাফি বর্ণনা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।খুব ভালো লাগলো আপনার পোস্ট পড়ে ধন্যবাদ আপু।

 2 years ago 

চলন্ত বাসে বসেও মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি আর যেগুলো ভালো হয় সেগুলো আপনাদের সামনে পোস্ট করার চেষ্টা করি। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রাস্তায় গাড়িতে চলার পথে এত সুন্দর সুন্দর দৃশ্য দেখা যায় যে মুখে আর ভাষা পাওয়া যায় না দেখে। আপনার ছবি তো তাও ভালোই স্কেডি উঠেছে। আমি তো গাড়িতে ছবি তুলতে গেলেই ঝাপসা হয়ে যায়। আর পদ্মাসেতু পার করার পর যে রাস্তার বাঁকটা তুলেছেন, সেটা সত্যিই দারুণ।আর নৌকোর পেছনটা এক ঝলক দেখলে লোকে ভাববে কোন তিমি বোধ হয় রেস্ট নিচ্ছে। 😁

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66