★কালো কলম দিয়ে সুন্দর পাতা ডিজাইন★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20221227_234219.jpg

আজ আমি আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি ।বেশ কিছুদিন পরে আজ একটু সময় করে আর্ট করতে বসেছিলাম। বেশ কিছুদিন হয়ে গেল বিভিন্ন ঝামেলার কারণে এবং বাইরে থাকার কারণে তেমন ভালোভাবে কমিউনিটিতে সময় দিতে পারছি না। তারপরও চেষ্টা করছি নিয়মিত দুই একটা করে পোস্ট দিয়ে যাওয়ার। আজ আমি অনেকদিন পরে একটু আর্ট করতে বসেছি। অনেক দিন আর্ট না করার কারণে আর্ট করতে অনেক কষ্ট হয়েছে। মনে হয় আর্ট গুলো করতে একেবারে ভুলে গিয়েছি। আর্ট আসলে একটা চর্চার বিষয় নিয়মিত না করলে ঠিকভাবে করা যায় না। তারপরও অনেক সময় নিয়ে এই আর্টটি আমি করেছি। এখন আপনাদের সামনে পরিবেশন করছি।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ

পেন্সিল

কম্পাস
কালো কলম
স্কেল
arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20221227_234120.jpg20221227_234108.jpg
20221227_234051.jpg20221227_234037.jpg

প্রথমে কম্পাস দিয়ে ছোট বড় করে কয়েকটি বৃত্ত এঁকে নিয়েছি। তারপর বড় বৃত্তের ভিতর ছোট ছোট করে আরো কয়েকটি বৃত্ত এঁকে নিয়েছি। তারপর মাঝখান দিয়ে কয়েকটা দাগ দিয়ে কালো কলম দিয়ে পেন্সিলের দাগের উপর দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

20221227_234023.jpg20221227_234005.jpg
20221227_233939.jpg20221227_233925.jpg

তারপর আস্তে আস্তে পাতা গুলোর ডিজাইন করতে শুরু করেছি এবং বাইরের সাইড দিয়ে আরো ছোট ছোট কিছু পাতা এঁকে ভেতরের পাতাগুলো সম্পূর্ণ ডিজাইন করে নিয়েছি।

20221227_233833.jpg20221227_233820.jpg
20221227_233806.jpg20221227_233751.jpg

এরপর ভেতরের পাতাগুলো ডিজাইন সম্পূর্ণ করে বাইরে পাতাগুলো ডিজাইন করে কালো কলম দিয়ে কিছু কিছু জায়গায় গাঢ় করে দাগ দিয়ে নিয়েছি। তারপর বাইরের সাইডে আরো কিছু পাতা এঁকে ডিজাইন করে নিয়েছি।

20221227_233737.jpg20221227_233714.jpg

এরপর আরো কিছু পাতা এঁকে সম্পূর্ণ ভরাট করে দিয়েছি এরপর কিছু কিছু জায়গায় আবারও কালো কলম দিয়ে ডিপ করে দাগিয়ে নিয়েছি।

20221227_233654.jpg

ব্যাস আমার পুরো পাতাগুলো দাগিয়ে দাগিয়ে ভরে দেওয়া হয়েছে।

20221227_233634.jpg

আঁকা সম্পূর্ণ হয়ে গিয়েছে এখন আমি আমার নাম লিখে নিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

659E2F62-99CC-4668-99D7-AA65CA733F5A.jpeg break .png

Sort:  
 2 years ago 

খুবি সুন্দর মেন্ডেলা চিত্র অংকন করলেন। ম্যান্ডেলা চিত্র উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলার চিত্রগুলো এমনিতে অনেক ভালো লাগে এভাবে সুন্দর করে কালো কলম দিয়ে করলে আরো বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

ওয়াও কি দূর্দান্ত এঁকেছেন আপু 👌। মাথা পুরো চক্কর দিয়ে উঠলো। এমন আর্ট সবার দ্বারা হয়তো সম্ভব নয়। আমাকে দিয়ে তো এই জীবনে হবেই না একদম 😅। পুরো তাক লাগিয়ে দেওয়া একটা উপস্থাপনা ছিল আপু 👌👌

 2 years ago 

বাহ আপু দারুণ একটি আর্ট করেছেন। এত সুন্দর আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমি এমন আর্ট এই প্রথমবার দেখতে পেলাম আর আমার অনেক ইউনিক লেগেছে। নিশ্চয়ই আপনার এই আর্ট করতে অনেক সময় লেগেছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ ধরনের আর্ট করতে আসলেই অনেক সময় লাগে আপু তারপরও সময় নিয়ে জিনিসটা শেষ করতে পেরেছি ধৈর্য সহকারে এটি বড় কথা। আপনার ভালো লেগেছে জেনে সত্যি ভাল লাগলে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কলম দিয়ে চমৎকার একটা পাতার ডিজাইন তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কলম দিয়ে তৈরি করার ফলে আপনি এত ছোট ছোট ডিজাইন তৈরি করতে সক্ষম হয়েছেন। আমি জানি এগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়।

 2 years ago 

ঠিকই বলেছেন কলম দিয়ে তৈরি করার কারণে ডিজাইন গুলো অনেক ছোট ছোট করে সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

অনেকদিন চর্চায় না থাকলে যে কোন জিনিস মানুষ ভুলে যেতে শুরু করে। কিন্তু আপনার আর্টটি আপনি দারুন ভাবে সম্পন্ন করেছেন। ‌ খুবই গর্জিয়াস একটি আউটপুট বের হয়েছে। এভাবে সাদা কালো আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আসলেই আপু অনেকদিন চর্চায় না থাকার কারণে জিনিসটি করতে একটু সময় লেগেছে। অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জি আপু ঠিক বলেছেন। অনেক দিন পরে আপনার আর্ট পোস্ট দেখলাম। কালো কলম দিয়ে সুন্দর পাতা ডিজাইন আর্ট করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। চোখ ধাঁধানো সুন্দর লাগতেছে। অনেক সময় নিয়ে ধৈর্য্য সহকারে কাজ করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ইদানিং সময় করে উঠতে পারছি না কমিউনিটিতে খুব বেশি সময় দিতে পারছি না। তারপরও আজকে কিছুই দেয়ার ছিল না বলে একটু সময় করে এঁকেছি। অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

প্রথমে বলবো ডিজাইন টি সত্যি অসাধারণ যা চোখ ধাঁধানো ৷ আপনি যে অনেক ধৈর্য নিয়ে মনোযোগ দিয়ে আর্ট করেছেন ৷ তা দেখেই বোঝা যাচ্ছে একদম নিখুঁত ভাবে ফুটে তুলেছেন ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

এসব আর্ট ধর্য্য নিয়ে না করলে সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয় না । ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি কালো কলম দিয়ে খুবই সুন্দর পাতার ডিজাইন একেছেন দেখে আমি মুগ্ধ হলাম। তবে আপনার ডিজাইনটি দেখে বুঝতে পারছি আপনি অনেক পরিশ্রম করেছেন। আপনি খুব সুন্দর ভাবে পাতার ডিজাইনগুলো যেভাবে এঁকেছেন তা আমাদেরকে দেখিয়েছেন। এত সুন্দর একটি পাতার ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বেশ কিছুদিন বাহিরে থাকার কারণে হয়তোবা আপনি কমিউনিটিতে তেমন একটা সময় দিতে পারেনি কিন্তু এখন অবশ্যই কমিউনিটিতে সময় দিবেন বলে আশা রাখি। আসলে কোন কাজ যদি প্রতিনিয়ত না করা হয় তাহলে সেটা না করতে করতে একটা সময় মানুষ ভুলে যায় অংকনটা ঠিক তেমনি। যাইহোক খুবই চমৎকার একটি পাতার ডিজাইন অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যেহেতু এখন ফ্রি হয়ে গিয়েছেন অবশ্যই সুন্দর সুন্দর অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করবেন বলে আশা রাখছি।

 2 years ago 

চেষ্টা করছি ভাই সময় দিতে তবে সময় এখনো করে উঠতে পারছি না, আস্তে আস্তে দেওয়ার চেষ্টা করছি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দিয়ে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39