পেঁয়াজ দিয়ে ছোট মাছের রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম। বাংলা ব্লগের বন্ধুরা সবাই নিশ্চয়ই ভাল আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি ।আজ আমি খুবই মজাদার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি আর সেটি হল পেঁয়াজ দিয়ে ছোট মাছ ভাজি রেসিপি।ছোট মাছগুলো এভাবে বেশি করে পেঁয়াজ দিয়ে আরো বেশি করে ধনেপাতা দিয়ে ভাজি করলে গরম ভাতের সাথে খেতে অসাধারণ লাগে ।আর এভাবে মচমচে করে ভাজলে কাঁটা সহ খুব সুন্দর ভাবে খেয়ে ফেলা যায় কোন ঝামেলা হয় না। ছোট মাছ এমনিতেই আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি মাছ।তাই যেভাবেই হোকএই মাছ আমাদের কম বেশি খাওয়া উচিত। আমি এই মাছ এভাবেই খাই সবসময় আপনাদের সাথে আমার এই মজাদার রেসিপি এখন শেয়ার করছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



MagPic_20220223_180303199.jpg

()

প্রয়োজনীয় উপকরণ:

()

MagPic_20220223_180506747.jpg

()

  • ছোট মাছ ―আধ কিলো
  • কাটা পেঁয়াজ―২কাপ
  • কাটা মরিচ―৭পিছ
  • লবণ―পরিমাণমতো
  • তেল―পরিমাণমতো
  • ধনিয়াপাতা―আন্দাজমত
  • হলুদের গুঁড়া―১/২চা চামচ

()

প্রস্তুত প্রনালী:

()

20220223_130143.jpg

প্রথমে চুলায় কড়াই বসিয়ে তার ভিতর তেল দিয়ে দিয়েছি। তেল গরম হয়ে গেলে তার ভেতরে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ গুলো দিয়ে দিয়েছি।

20220223_130701.jpg

পেঁয়াজ মরিচগুলি দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি । ভাজা হলে তার ভিতরে মাছ গুলো দিয়ে দিয়েছি।

20220223_130713.jpg

এখন মাছের ভিতরে হলুদের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।

20220223_130820.jpg

সবকিছুর সাথে ভালো মতো নেড়েচেড়ে মিশিয়ে নিয়েছি।

20220223_131351.jpg

সবকিছু মিশিয়ে কিছু সময় রান্না করে নিয়েছি।

20220223_131359.jpg

একেবারে ভাজাভাজা হয়ে গেলে তার ভেতরে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

20220223_131431.jpg

20220223_131745.jpg

ধনিয়া পাতা দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে আরো বেশ খানিকটা সময় রান্না করে নিয়েছি। যত বেশি ভাজা হবে তত বেশি এই মাছগুলো খেতে ভালো লাগবে।মাছগুলো একবারে মচমচে হয়ে যাবে । দেখুন আমার মাছগুলো ভাজা হয়ে গিয়েছে এবং মাছের রং পরিবর্তন হয়ে গেছে। এখন আমার রান্নাটা হয়ে গিয়েছে এই পর্যায়ে চুলা বন্ধ করে দিয়েছি।

20220223_131916.jpg

এখন একটা বাটিতে তুলে গরম গরম পরিবেশন করার জন্য নিয়ে এসেছি।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

logo.gif

@tauhida

()

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের রেসিপি দারুন হয়েছে এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

আপু আপনার পোস্টে মার্ক ডাউনকোডের ব্যবহারসহ সার্বিক উপস্থাপনটা সত্যিই অনেক আকর্ষণীয় হয়। আমার কাছে বেশ ভালো লাগে। সেই সঙ্গে এ ধরনের ছোট মাছগুলো মুড়ি দিয়ে খেতেও আমার কাছে খুব ভালো লাগে। সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া কষ্ট করে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

পেঁয়াজ দিয়ে ছোট মাছের রেসিপি টি অসাধারণ হয়েছে। রেসিপি তৈরির সবগুলো ধাপ খুব ভালোভাবে তুলে ধরেছেন। উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো।শুভকামনা আপনার জন্য এগিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত করার দেওয়ার জন্য।

 3 years ago 

আপু আপনার রান্না করা ছোট মাছের রেসিপি খেতে বেশ সুস্বাদু ও পুষ্টিকর হবে।ছোট মাছ খেতে আমারও খুব ভালো লাগে।রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 3 years ago 

মাছ খেলে শরীরে আমিষের চাহিদা পূরণ হয় কিন্তু ছোট মাছ খেলে আমিষের পাশাপাশি ভিটামিন এ এর অভাব পূরণ হয় পুষ্টিকর খাবারের ধারণ একটি রেসিপি প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো আপনার রেসিপি দেখে খেতে মনে হয় ভারী শুরু হয়েছিল

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ছোট মাছ চচ্চড়ি খেতে আমার কাছে খুবই মজা লাগে। ছোট মাছে অনেক পুষ্টি গুণ থাকে যা আমাদের দেহের অনেক উপকারে আসে। পেঁয়াজ দিয়ে ছোট মাছ চচ্চড়ি রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে পেঁয়াজ দিয়ে ছোট মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ছোটমাছ আমার কাছে অনেক ভালো লাগে আর এটি আমাদের প্রত্যেকটি মানুষের জন্য অনেক উপকারী একটি মাছ। কেননা এই মাছে প্রচুর পরিমাণে পুষ্টি গুণ রয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ছোট মাছ খেতে খুবই দারুণ লাগে। করকরা ভাবে ভাজি করলে খেতে সত্যি অনেক মজার হয়।আপনি পেয়াজ ওছোট মাছ দিয়ে খুবই সুস্বাদু মজাদার একটা রেসিপি তৈরি করেছেন আপু। বিশেষ করে ছোট মাছের রেসিপি খেলে অনেক উপকার ও হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের জন্য অনেক অনেক শুভকামনা

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

পেঁয়াজ দিয়ে ছোট মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।কারণ ছোট মাছের রেসিপি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুস্বাদু রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65