You are viewing a single comment's thread from:

RE: কিছু বনসাই গাছের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

বনসাই গাছগুলো আমার কাছে আমার অনেক ভালো লাগে ।বনসাই কাজ মানে যে বর্ধনশীল গাছকে দমিয়ে রাখার সেটা আমার জানা ছিল না ।ঠিকই বলেছেন বনসাই গাছ গুলোর অনেক দাম ।এগুলো ঘরের ভিতরে রাখলে আসলেই ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। ফরিদপুরের বৃক্ষ মেলাটা ভালই হয় বিভিন্ন ধরনের রংবেরঙের গাছ পাওয়া যায় এখানে ।কিন্তু এবার দেখছি বিভিন্ন ধরনের বনসাই গাছ এনেছে। একটা গাছ যে ৩২ বছরেও এতটা ছোট রাখা যায় সেটা আমার জানা ছিল না ।আর বনসাই গাছের অনেক দাম শুনেছি কিন্তু এত বেশি দাম সেটা আসলেই দেখে অবাক হলাম ।১৬ বছরের পুরনো সফেলা গাছটি ভালো লাগছে এটিও আজ প্রথম দেখলাম। দারুন সুন্দর সুন্দর বনসাই গাছের ফটোগ্রাফি দিয়েছেন আপু সাথে সুন্দর ভাবে বর্ণনা করেছেন অনেক কিছু জানতে পারলাম।

Sort:  
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার পুরো পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য করার জন্য। সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41