||আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ ||মিস্টি দই, কলা ও আইসক্রিমের লাচ্ছি বা পানীয়,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা সবাই আশা করি অনেক ভাল আছেন ।আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি আলহামদুলিল্লাহ।



এখন প্রচন্ড গরম চলছে এবং সাথে রমজান মাসে চলছে এই গরমের ভিতর সারাদিন রোজা রাখার পরে যদি এক গ্লাস ঠান্ডা পানিও কিংবা শরবত জাতীয় কিছু হয়ে থাকে তাহলে তো কোন কথাই নেই ।আর রোজার প্রধান আকর্ষন হল শরবত কিংবা তরল পানীয় জাতীয় কিছু। ঠিক সেই মুহুর্তে আমার বাংলা ব্লগের খুবই সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছে যার মাধ্যমে আমরা সবাই কমবেশি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার একটা সুযোগ পাচ্ছি। প্রতিদিনই তো আমরা এ রোজার দিনে কিংবা গরমের দিনে বিভিন্ন ফলের শরবত খেয়ে থাকি ।তরমুজের জুস, কাঁচা আমের জুস ,আনারসের জুস, টক দই দিয়ে শরবত তৈরি আরো বিভিন্ন ধরনের শরবত আমি প্রতিদিনই করে থাকি ।এখানে দেখি সবাই সবকিছু দিয়ে শরবত রেসিপি শেয়ার করে দিয়েছে তাই ভেবেছিলাম যে আমার প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হবে না ।তারপরও হঠাৎ করে সিদ্ধান্ত নিলাম যে আমি আমার একটা কিছু এখানে দিয়েই দিই।
আমি আমার বাংলা ব্লগের এডমিন মডারেটরদেরকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই যে তারা এত সুন্দর প্রতিযোগিতার আয়োজন করেছে যার জন্য আমরা সবাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার একটা সুযোগ পাচ্ছি।
আজ আমি মিষ্টি দই কলা আর আইসক্রিম দিয়ে খুবই মজাদার পানীয় তৈরি করেছি ।সেটি আপনাদের সাথে শেয়ার করব। এই মিষ্টি দই ও কলা আমি তেমন একটা পছন্দ করি না তবে বাইরে রেস্টুরেন্টে গেলে লাচ্ছি ছাড়া যেন চলেই না। গরমের টাইমে তাই আমি বাসায় এসে ফ্রিজ খুলে দেখি ফ্রিজে আমার দই রয়েছে তখনই দই দিয়ে আমি বানিয়ে খেয়ে নেই ।আর রোজা আসলে তো কোন কথাই নেই রোজার দিনে প্রতিদিনই এটা আমার খাওয়া হয়ে থাকে। এটা খেতে একেবারে রেস্টুরেন্টে থেকে কোন অংশে কম হয়না। খুবই মজাদার একটি পানীয়। এখন আমি আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ১৫ এ অংশগ্রহণ করতে যাচ্ছি।

Polish_20220412_220638422.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

মিস্টি দই―১/২ কাপ

আইসক্রিম―৩টেবিল চামচ
কলা―২টি

চিনি―২টেবিল চামচ
ঠান্ডা পানি―১গ্লাস

বরফ―১০টুকরা
qara-xett.png

Polish_20220412_220930284.jpg

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

১ম ধাপ

qara-xett.png

20220412_181621.jpg

প্রথমে আমি দুটো কলা নিয়ে ছিলে ব্লেন্ডার দিয়ে দিয়েছি এবং তার ভিতরে ১/২কাপ মিষ্টি দই দিয়ে দিয়েছি।

২য় ধাপ

qara-xett.png

20220412_181707.jpg

তারপর দই এর ভিতরে চিনি , আইসক্রিম ও কয়েক টুকরো বরফ দিয়ে দিয়েছি ।

৩য় ধাপ

qara-xett.png

20220412_181806.jpg

তারপর ফ্রিজের ঠান্ডা পানি দিয়ে দিয়েছি এক গ্লাস।

৪র্থ ধাপ

qara-xett.png

20220412_181924.jpg

এরপর ব্লেন্ডেড ঢাকনা দিয়ে ব্লেন্ডার স্টার্ট দিয়ে দিয়েছি। খুব ভালোমতো ব্লেন্ড করে নিতে হবে।

৫ম ধাপ

qara-xett.png

20220412_181918.jpg

ব্লেন্ড করতে করতে উপর দিয়ে একটি ফেনা ফেনা তৈরি হবে সেটাই খেতে অসাধারণ টেস্ট লাগে ।আমার লাচ্ছিটা হয়ে গিয়েছে আমি ব্লেন্ডার বন্ধ করে দিয়েছি।

৬ষ্ঠ ধাপ

qara-xett.png

20220412_220251.jpg

তারপর আমি গ্লাসে ঢেলে নিয়েছি।

৭ম ধাপ

qara-xett.png

20220412_220210.jpg

৮ম ধাপ

qara-xett.png

20220412_195648.jpg

এ পর্যায়ে উপর দিয়ে কয়েক টুকরো বরফ দিয়ে পরিবেশন করেছি খেতে কিন্তু অসম্ভব মজাদার হয়েছিল।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে জুস রেসিপি শেয়ার করেছেন। যদিও এ ধরনের জুস আমি এর আগে কখনো খাইনি তবে আপনার এই জুস রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

এটার জুস না ভাইয়া এটা লাচ্ছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাগ্যিস আপনার পোস্টটি আমি রাতে দেখলাম না হলে তো আমার অনেক খেতে ইচ্ছে করতো। সর্বোপরি আপনার পোস্টটি দারুন হয়েছে আমার কিন্তু অনেক খেতে ইচ্ছা করছে, একদিন দাওয়াত দিবেন কিন্তু।।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য। চলে আসেন ভাইয়া যে কোনো সময় বোনের বাসায় আসতে ভাইয়ের আবার দাওয়াত লাগে নাকি।

 2 years ago 

আপনার তৈরি করা লাচ্চি দেখে আমার রেস্টুরেন্টের লাচ্চির কথা মনে পড়ে গেলো। আসলে আপনার পরিবেশন এতো ভালো ছিলো যে দেখে মনে হচ্ছে এগুলো রেস্টুরেন্টে তৈরি করা হয়েছে। জাস্ট অসাধারণ।

 2 years ago 

খেতেও কিন্তু ভাইয়া রেস্টুরেন্ট এর মতই মজা হয়েছিল।

 2 years ago 

কলা, দই দিয়ে লাচ্ছি খুব খাচ্ছি আরাম পাচ্ছি। অনেক গুছিয়ে লাচ্ছি তৈরীর ধাপগুলো লিখেছেন। বানাতে পারবে যে কেউ। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

উস্তাদের মার শেষ রাতে হা হা। শেষের দিকে এসে কলার লাচ্ছি শরবত তৈরি করে ফেললেন আপু। গরমে লাচ্ছি অনেক উপকারি। মিষ্টি দই ও কলা দিয়ে লাচ্ছি টা দারুণ তৈরি করেছেন আপু। দেখে খাওয়ার জন্য কৌতূহল সৃষ্টি হচ্ছে। ধন্যবাদ আপু আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ছিলো আপনার মিস্টি দই, কলা ও আইসক্রিমের লাচ্ছি তৈরি, দেখে সত্যি খেতে ইচ্ছে করতেছে, আপনি অনেক সুন্দর করে গুছিয়ে পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবিই মজাদার একটি শরবত আমাদের মাঝে শেয়ার করছেন,শরবতের ধাপ গুলো দেখেই বুঝা যাচ্ছে কতো স্বাদের ছিল। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সবেমাত্র ভোর রাতের খাওয়াটা খেয়ে শুয়ে ছি। তাতেই দেখি আপনার এমন একটি রেসিপি। কেমনটা লাগে বলেন তো আপু!! খুব যে খেতে ইচ্ছে করছে এখন কি করবো। এমন একটা ঠান্ডা কোমল পানীয় কার না খেতে ইচ্ছে করবে। গরমের মধ্যে এটি খুবই মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি। আপনাকে ধন্যবাদ আপু লাচ্ছিটি যে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সত্যি আপু গরমের ভিতর খাবারটা খুবই উপকারী খেতেও দারুন মজার অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার লাচ্ছি দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। যেহেতু দেখতে এতটা সুন্দর তার মানে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।এত সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল বাসায় একবার ট্রাই করে দেখবেন ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32