একটি ঠোঁটের ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1657708672166.jpg

আজ আমি আপনাদের সামনে একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। বেশ কিছুদিন হল ম্যান্ডেলা আর্টগুলো তেমন একটা করার সময় পাচ্ছি না কারণ ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি সময় প্রয়োজন হয়। তাই ছোটখাট নিয়ে বসলেও অনেক সময় লেগে যায় সেজন্য সময় করে বসাই হচ্ছে না। তারপরও আজকে একটি ছোট্ট ম্যান্ডেলা আর্ট করেছি একটু সময় করে। জানিনা কেমন হয়েছে অনেকদিন পরে করা। সেই নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গিয়েছে ।এখন আমি আবার আর্টটি করে দেখাবো আপনাদেরকে।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কালো কলম
ইরেজার

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20220713_163710.jpg20220713_163653.jpg
20220713_163634.jpg20220713_163605.jpg

প্রথমে পেন্সিল দিয়ে সোজা একটা দাগ দিয়ে নিয়েছি। তারপরে পেন্সিল দিয়ে ঠোঁটের সেপ এঁকে নিয়েছি। তারপর পেন্সিলের উপরে কালো কলম দিয়ে দাগিয়ে দিয়েছে এবং দুই ঠোঁটের মাঝখানে পেন্সিল দিয়ে দাঁত এঁকে নিয়েছি ও কালো কলম দিয়ে দাঁতগুলো এঁকে নিয়েছি।

20220713_163550.jpg20220713_163533.jpg

তারপর উপরের ঠোঁটের এক সাইড থেকে ডিজাইন করা শুরু করেছি এবং উপরের ঠোঁটের অর্ধেক অংশ ডিজাইন করা হয়ে গিয়েছে।

20220713_163517.jpg20220713_163502.jpg

তারপর উপরের ঠোঁটের প্রায় পুরা অংশটাই ডিজাইন করা হয়ে গিয়েছে।

20220713_163446.jpg20220713_163433.jpg
20220713_163414.jpg20220713_163344.jpg

তারপর নিচের ঠোঁটের এক সাইড থেকে ডিজাইন করা শুরু করেছি এবং আস্তে আস্তে ডিজাইন করে নিয়েছি ছোট ছোট করে ।আমার সম্পূর্ণ ঠোঁটের অংশটুকু ডিজাইন করা হয়ে গিয়েছে।

20220713_163305.jpg

পুরা ঠোঁটটা ডিজাইন করা হয়ে গেলে এখন আমি আমার নাম লিখে নিয়েছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

qara-xett.png

Sort:  
 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টগুলো সব সময় ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে একটি ঠোঁটের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্টগুলো অনেক সময় সাপেক্ষ ব্যাপার। ধন্যবাদ এতো সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আর্ট গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে শুনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট বেশ সুন্দর হয়েছে।আসলেই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়।যাই হোক বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে কিন্তু করার পর দেখলে ভালই লাগে ধন্যবাদ।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনার এই মেন্ডেলা আর্ট দেখে। আপনি আপনার দক্ষতার পরিচয় দিয়েছেন এই মেন্ডেলা আর্ট তৈরি করার মধ্য দিয়ে। হয়তো অনেক অক্লান্ত পরিশ্রম করেছেন এই কাজটি করতেছে। এরপরেও দর্শকের দৃষ্টি নন্দিত করতে পেরেছেন।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো একটু অক্লান্ত পরিশ্রম করেই আঁকতে হয় তা না হলে কাজটিকে ফুটিয়ে তোলা যায় না।

 2 years ago 

একটি ঠোঁটের ম্যান্ডেলা দেখতে খুব অসাধারণ। ঠোঁটের ম্যান্ডেলা আর্ট বানাতে আপনার অনেক সময় লাগলো মনে হয়। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠোঁটের ম্যান্ডেলা আর্টটি করতে একটু সময়তো লেগেছে এই সময় নিয়ে করার পরে জিনিসটা যখন ভালো হয়েছে তখন নিজের কাছেই ভালো লাগে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ঠোঁটের ম্যান্ডেলার চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। কারণ এগুলা চিত্রগুলো অঙ্কন করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার সময় নিয়ে আঁকা ম্যান্ডেলা আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে অনেক ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

একটি ঠোঁটের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। মাঝখানে দাঁত গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

একদম ঠিক বলেছেন মাঝখানে দাঁত গুলো দেয়ার কারণে আমার কাছেও ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

একটি ঠোঁটের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। অনেকদিন হয়ে গেল ম্যান্ডেলা আর্ট করা হয় না। এই আর্ট করতে অনেকটা সময় লাগে এবং খুবই নিখুঁতভাবে করতে হয়। আজকে অনেকদিন পর এই আর্ট দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই আর্ট গুলো করতে অনেক বেশি সময় লাগে এজন্য খুব একটা করা হয় না অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু ঠোঁটের ম্যান্ডেলা আরটি অনেক সুন্দর হয়েছে কিছুদিন আগে আমিও ঠোঁটের ম্যান্ডেলা আর্ট করেছি। কিন্তু আপনি যেটি করেছেন সেটি আমার চেয়েও বেশি সুন্দর হয়েছে। ভেতরের কাজগুলো বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর আরটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনিও ঠোঁটের একটি ম্যান্ডেলা আর্ট করেছেন সেটি আমি দেখিনি তাই বলতে পারছিনা কেমন হয়েছিল ভালই হওয়ার কথা কারন ম্যান্ডেলা আর্টগুলো ভালই হয় ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি সময় প্রয়োজন হয়।

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু এই ধরনের ম্যান্ডেলা আর্ট করার জন্য অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে একটি ঠোঁটের মেন্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন আপু। প্রতিটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি মেন্ডেলা আর্ট করতে হয়।

 2 years ago 

কষ্ট করে এঁকেছি তাই প্রতিটি ধাপে ধাপে আপনাদেরকে একটু দেখিয়ে দেওয়ার চেষ্টা করেছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56