★রং তুলিতে আঁকা আমার আজকের আর্ট★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230715_211135917.jpg

আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আবার জল রং দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছি । জলরঙের আর্ট গুলো করতে আমার কাছে খুব ভালো লাগে । ইদানিং আমি আর আমার ছেলে আমরা দুজনে মিলে একসাথে একই রকম আর্ট করি । আর্ট করার পরে দুজনেরটাই যখন একসাথে দেখি তখন দেখতে খুবই ভালো লাগে । সাথে আমি ওরটার ছবিও তুলে রেখেছি যাতে আপনাদের সাথে শেয়ার করতে পারি । আমার ছেলে ও ওর ছবিটা আপনাদের সাথে শেয়ার করতে বলে এবং বলে যে মা ছবিগুলো দেয়ার পরে দেখি কতগুলো লাইক আমরা পাই । নিজেই বলে আমি এখন আস্তে আস্তে অনেক ভালো আর্ট করা শিখে গেছি । এখন আমি আমার আর্ট এর মূল পর্বে চলে যাচ্ছি ।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230715_210743.jpg

প্রথমে একটি আর্ট পেপার নিয়ে একটি বোর্ডের সাথে মাস্কিং টেপ দিয়ে চারপাশে লাগিয়ে নিয়েছি ।

20230715_210731.jpg

তারপর আর্ট পেপারের উপরের দিক থেকে কালো রং দিয়ে রং করা শুরু করেছি ।

20230715_210720.jpg

এরপর কালো ও সবুজ মিলিয়ে আরো কিছু অংশ রং করে নিয়েছি ।

20230715_210707.jpg

তারপর নিচের অংশটুকু টিয়া কালারের রং দিয়ে রং করে দিয়েছি ।

20230715_210650.jpg

এরপর সাদা রং ছিটিয়ে ছিটিয়ে কিছু তারা বানিয়ে নিয়েছি ।

20230715_210637.jpg

এরপর সাদা রং দিয়ে চাঁদ এঁকে নিয়েছি।

20230715_210626.jpg

তারপর নিচের মাটির অংশটুকু এঁকে নিয়েছি ।

20230715_210611.jpg

এরপর একটা গাছ এঁকে গাছে ডাল পালা এঁকে দিয়েছি ।

20230715_210559.jpg

20230715_210545.jpg

এরপর হলুদ রং দিয়ে পুরো গাছটা এঁকে নিয়েছি ।

20230715_210531.jpg

এরপর কালো রঙের মাঝে মাঝে কিছু কিছু জায়গায় সাদা রং দিয়ে দিয়েছি ও গাছের ডালে ডালে কিছু সাদা রং দিয়ে দিয়েছি ।

20230715_210517.jpg

এরপর নিচের দিকে কালো রং দিয়ে কিছু লতাপাতার মত নিয়েছি ।

20230715_210452.jpg

এরপর আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে আমি মাস্কিং টেপ খুলে নিয়েছি ।

20230715_210331.jpg

তারপর আমি আমার নাম লিখে নিয়েছি ও সুন্দরভাবে কয়েকটি ছবি তুলে নিয়েছি ।

20230715_210311.jpg

20230715_210258.jpg

20230715_210236.jpg

সাথে আমার ছেলের আর্টটিও আপনাদের সাথে শেয়ার করলাম ।

20230715_210945.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

রং তুলিতে আঁকা আমার আজকের আর্ট দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ । আমার ছবিটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ।

 last year 

মা ছেলে দুজনেই তো দারুন এঁকেছেন আপু। আপনার ছেলের আর্ট দেখে আমি তো প্রথমে বুঝতেই পারিনি। আমি তো ভেবেছিলাম একই আর্ট দেখছি। এরপর যখন আপনার লেখা পড়লাম তখন বুঝতে পারলাম। সত্যি আপু মা যদি গুণী হন তাহলে সন্তান অনেক গুণী হয়। আপু আপনার ছেলের প্রতিভা দেখে সত্যিই ভালো লাগলো। ফানার জন্য অনেক অনেক দোয়া রইল। ♥️♥️

 last year 

আপু আমি যা আঁকি ও সেটাই আঁকতে চলে আসে । আমারটা দেখে দেখে সেও এঁকে ফেলে । অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রং তুলিতে আঁকা আপনার আজকের আর্ট। আপনার শেয়ার করা রং দিয়ে দৃশ্য তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছিল গাছ তৈরির দৃশ্য দেখতে। ধন্যবাদ আপা এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আমার আঁকা আর্ট ও গাছটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম । ধন্যবাদ আপনাকে ।

 last year 

জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে‌। আমিও মাঝে মাঝে জল রং দিয়ে পেইন্টিং করে থাকি । আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে একটি গাছের প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। খুবই দুর্দান্ত হয়েছে আপনার পেইন্টিং । আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। এত অসাধারণ পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জলরঙ এর পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে । কালার কম্বিনেশন টা অনেক বেশি সুন্দর লাগে । ধন্যবাদ ।

 last year 

রং তুলি দিয়ে খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। এই চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনার দক্ষতা দেখে সত্যিই আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার দক্ষতা দেখে আপনার ভালো লাগলো শুনে সত্যিই অনেক খুশি হলাম ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

রং তুলি দিয়ে অনেক সুন্দর আর্ট করেছেন। আপনার আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকের টাও খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমার আর্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি আপু অনেক খুশি হলাম । ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনারা মা ছেলে মিলে তো বেশ ভালই আর্ট করছেন দেখছি । আপনার আর্ট এর থেকে আপনার ছেলের আর্ট টি বেশ ভালো হয়েছে ।ছোট মানুষ তাই উৎসাহিত করলাম । ঠিকই বলেছে আপনার বাচ্চাটি সত্যিই দারুণ আর্ট করতে শিখে গিয়েছে । বেশ ভালো লাগলো আর্ট টি দেখে ধন্যবাদ।

 last year 

ছোট মানুষ হিসেবে ভালোই আর্ট করার আগ্রহ রয়েছে এবং আর্টটি মোটামুটি ভালো করে করার চেষ্টা করে । এই বয়সে তো আমরা রং তুলি ধরার সাহসই পেতাম না ।

 last year 

আপু আমি তো ভেবেছিলাম এটা কোনো চাঁদনী রাতের গ্ৰামীন পরিবেশের ফটোগ্রাফি শেয়ার করেছেন। কিন্তু পর আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম এটি আপনার করা খুবই চমৎকার একটি পেইন্টিং। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আপনাদের কাছ থেকে আমি সবসময় ভিন্ন ধরনের পেইন্টিং শিখছি। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার দৃশ্যটি আপনার কাছে এতই ভালো লেগেছে যে আপনি ফটোগ্রাফি মনে করেছিলেন । অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ।

 last year 

জল রঙ দিয়ে অসাধারণ একটি আর্ট করেছেন আপু ।আপনি আর আপনার ছেলে একই রকমের আর্ট জেনে খুবই ভালো লাগলো খুবই মজার বিষয়টি এতে আপনার ছেলের আর্টের প্রতি আগ্রহ বাড়বে। আপনার ছেলের আর্ট কিন্তু আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে আপনার মত আর্ট করার চেষ্টা করেছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ওর এমনিতেই আর্ট এর প্রতি অনেক আগ্রহ এর থেকে বেশি আগ্রহ হলে তো আমার সারা দিনই শুধু আর্ট নিয়েই থাকতে হবে ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33