নতুন একটি ইলিউশন আর্ট

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20240305_133647.jpg


আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটা ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদেরকে আবার একটি ইল্যুশন আর্ট করে দেখাবো । এই আর্টগুলো করতে কিন্তু খুব ভালো লাগে । একটু বুঝেশুনে করলে এই আর্ট গুলো খুব সহজে অল্প সময় এর ভিতরে করে ফেলা যায় । আর যদি না বুঝে উল্টাপাল্টা করতে জান তাহলে তখন অনেক বেশি সময় লাগে তখন সময়টা নষ্ট হয় শেষ পর্যন্ত আর মিলানো যায় না । আজকে আমি নীল কালারের কলম দিয়ে আর্টটি করেছি । আর্টটি করার পর দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছিল । তাই দেরি না করে চলে আসলাম আপনাদের সাথে শেয়ার করতে ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

পেন্সিল
স্কেল
নীল কলম

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240305_133520.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি ত্রিভুজ এঁকে ত্রিভুজের সব দিকে সমান রেখেছি ।

20240305_133506.jpg

এরপর ত্রিভুজের মাঝখান দিয়ে একটি দাগ দিয়ে দিয়েছি ।

20240305_133441.jpg

তারপর নিচ থেকে দুই সাইডে দুটো দাগ দিয়েছি ।

20240305_133422.jpg

এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে নীল কালারের কলম দিয়ে দাগিয়ে নিয়েছি ।

20240305_133407.jpg

তারপর নিচের দিকে ডান সাইডের ঘর থেকে ডিজাইন করতে শুরু করেছি ।

20240305_133352.jpg

এরপর দাগাতে দাগাতে নিচের একটা ঘর ডিজাইন করে ভরে দিয়েছি ।

20240305_133327.jpg

একইভাবে অন্যপাশের ঘরটা দাগিয়ে ভরে ফেলেছি ।

20240305_133306.jpg

এরপর বাম পাশের থেকে আস্তে আস্তে উপরের দিকে ডিজাইন করতে শুরু করেছি ।

20240305_133230.jpg

ডিজাইন করতে করতে বাম পাশের সম্পূর্ণ অংশ দাগিয়ে ভরে দিয়েছি ।

20240305_133211.jpg

এরপর ডানপাশের অংশটুকু ডিজাইন করতে শুরু করেছি প্রায় সম্পূর্ণ ডিজাইন হয়ে গিয়েছে অল্প একটু বাকি রয়েছে ।

20240305_133149.jpg

যে অংশটুকু বাকি রয়েছে সে অংশটুকু দাগিয়ে ভরে দিয়েছি তারপর সম্পূর্ণ ডিজাইনটা হয়ে গিয়েছে ।

20240305_133048.jpg

এরপর কিছুকিছু জায়গায় নিল কলম দিয়ে ডিপ করে দাগিয়ে নিয়েছি ।

20240305_133020.jpg

তারপর সম্পূর্ণ আর্ট হয়ে গেলে আমি আমার নাম লিখে নিয়ে আরো একটি ছবি তুলে নিয়েছি ।

20240305_132950.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 5 months ago 

আপনার ইলিউশন আর্ট গুলো অসাধারণ সুন্দর হয়। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রগুলো অঙ্কন করেন। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছে অসাধারণ লাগে জেনে অনেক খুশি হলাম ।ধন্যবাদ ।

 5 months ago 

আসলেই এ ধরনের অংকন যদি একটু বুঝে শুনে করা যায় তাহলে খুব দ্রুতই শেষ করা যায় কিন্তু একবার যদি এলোমেলো হয়ে যায় তাহলে অনেকটাই সময়ের প্রয়োজন হয়। আপনি কিন্তু এ ধরনের ইলিউশন অঙ্কন করার ব্যাপারে অনেক বেশি দক্ষ কারণ এর আগেও আপনার এ রকম সুন্দর সুন্দর অংকন দেখেছি কমিউনিটিতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ইল্যুশন অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম তাই বুঝে শুনে করলে অল্প সময়ে শেষ হয় না বুঝে করলে সময়টা একটু বেশি লাগে এবং নষ্ট হয়ে যাওয়া সম্ভাবনা থাকে ।

 5 months ago 

তাই তো দেখছি আপু ইলিউশন আর্টগুলো খুব সহজে তার সৌন্দর্য কিভাবে ফুটিয়ে তুললেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। যে কাজে আপনি খুবই দক্ষ ঋ প্রতিনিয়ত আমাদের সাথে এই ধরনের আর্ট অঙ্কন করে শেয়ার করে থাকেন ‌ভালোই উপভোগ করি। স্মৃতিসৌধের দৃশ্য আপনার অংকনের মধ্যে ফুটে উঠেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক কঠিন লাগতো এখন করতে করতে কিছুটা সহজ হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 5 months ago 

ইলিউশন আর্ট বরাবরই আমার ভালো লাগে। আর এর আগে আপনার অনেকগুলো এরকম আর্ট দেখেছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে যথাযথ বর্ণনা ও ধাপে ধাপে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 5 months ago 

আপনি সবসময় দেখেন শুনে ভালো লাগলো । ধন্যবাদ ।

 5 months ago 

জি আপু খুব ভালোই লাগে।

 5 months ago 

দারুন একটি ইলিউশন আর্ট করেছেন আপু। প্রথমে ত্রিভুজ অঙ্কন করে পর্যায়ক্রমে ইলিউশন আর্ট এর সৌন্দর্য দিয়েছে। কিভাবে এমন নিখুঁত আর্ট করা যায় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ইলিউশন আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম । ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি সাবধানতা অবলম্বন করে আজকে খুবই সুন্দর একটি ইলিউশন আর্ট অঙ্কন করেছেন, যেটা অনেক বেশি সুন্দর হয়েছে। এটা যদি উল্টাপাল্টা করা হয়, তাহলে শেষ পর্যন্ত কি রকম টা হয়ে যায় এবং কি দেখতেও একেবারে সুন্দর লাগে না। আপনি কালারফুল কলম দিয়ে এই আর্ট অঙ্কন করার কারণে, আমার কাছে দেখতে এটা সবথেকে বেশি ভালো লেগেছে। সত্যি অনেক বেশি আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর লাগছিল আপনার অঙ্কন করা এই আর্ট। আশা করছি এরকম সুন্দর কাজ আপনি আমাদের মাঝে পরবর্তীতে ভাগ করে নিবেন।

 5 months ago 

ধন্যবাদ আপু আর্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 5 months ago 

খুবই সুন্দর একটি ইলিউশন আর্ট করেছেন আপনি। এ ধরনের আর্ট গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ইলিউশন আর্ট গুলো কখনো করা হয়নি তবে এই আর্ট গুলো দেখলে অনেক আগ্রহ জাগে মনে করার জন্য। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে এই আর্ট টি করেছেন দেখে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সব ধরনের আর্ট আমি করার চেষ্টা করি আপু । ইলিউশন আর্ট গুলো একবার করে দেখবেন করতে ভালোই লাগে ।

 5 months ago 

ইলিউশন আর্ট টি আপনি এত সুন্দর এবং প্রফেশনাল ভাবে সম্পন্ন করেছেন যে সত্যি এটা প্রশংসার দাবিদার । আমার কাছে খুব ভালো লেগেছে এটা ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার কাছে খুব ভালো লেগেছে এবং আপনি সুন্দর একটি মন্তব্য করে প্রশংসা করেছেন শুনে খুবই খুশি হলাম ।

 5 months ago 

এই ধরনের আর্ট গুলো করলে অনেক বেশি সুন্দর হয়। আপনি এত নিখুঁতভাবে এবং মেপে মেপে এই সুন্দর ইলিউশন আর্ট করেছেন দেখে, আমার কাছে অনেক সুন্দর লেগেছে। নীল কলম দিয়ে অনেক সুন্দর করে আপনি পুরোটা অংকন করেছেন। সম্পূর্ণটা আঁকার পরে আরেকটা কালার দিয়ে ডিজাইন করার কারণে আরও সুন্দর হয়েছে। মেপে মেপে এই ধরনের কাজগুলো করতে গেলে প্রচুর সময়ের প্রয়োজন হয়। আমি আপনারও অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছে, এই ইলিউশন আর্ট অঙ্কন করতে দেখে কিন্তু বোঝাই যাচ্ছে। সুন্দর লাগলো আপনার পুরো আর্ট আমার কাছে।

 5 months ago 

নীল কলম দিয়ে আর্টটি সম্পন্ন করার কারণে একটু অন্যরকম লাগছে দেখতে ভালোই লেগেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53