রঙীন কাগজ দিয়ে একটি ফুলের ঝুঁড়ি তৈরি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_23-10-06_00-22-03-155.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
কাঁচি
এন্টি কাটার
পেন্সিল
গ্লু

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png


আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ঝুড়ি তৈরি ।রঙিন কাগজের তৈরি জিনিস বানাতে আমার কাছে সবসময় খুব ভালো লাগে । আগে অনেক বানিয়েছি ইদানিং একেবারে বানানোর সময় হয়ে উঠছে না । আর এগুলো বানাতে অনেক বেশি সময় লাগে যার কারণে বানাতে বসাই হয় না । আজ কয়েকদিন ধরে ভাবছি যে কিছু একটা বানাবো তাই যখনই এই ঝুড়িটি দেখেছি তখনই জটপট কাগজ নিয়ে বসে পড়েছি ।ছেলেটা সব সময় আঁকা নিয়ে ব্যস্ত থাকে ওর জন্য কোন কিছু বানানোর সম্ভব হয়ে ওঠেনা ও শুধু আঁকতে চায় । তারপরে ও যখন ছিল না তখনই বানাতে বসেছি । এরপরে যখন চলে এসেছে দেখেছে আমি বানাচ্ছি সেও আমার সাথে সাথে ফুলগুলো লাগাতে অনেকটা হেল্প করেছে । এখন আমি আমার রঙিন কাগজের ঝুড়িটি আপনাদের সাথে শেয়ার করছি ।

20231006_001502.jpg20231006_001448.jpg
20231006_001436.jpg20231006_001424.jpg

প্রথমে a4 সাইজের একটি লাল রঙের কাগজ নিয়েছি । তারপরে কাগজটি পেন্সিল দিয়ে মাঝখানের এক সাইডে একটু বেশি রেখেছি এবং এক সাইডে একটু কম রেখেছি এভাবে করে একটা দাগ দিয়ে নিয়েছি । এবার এন্টি কাটার দিয়ে চিকন চিকন করে বড় সাইডটা কেটে নিয়েছি । এরপর চিকন একটা পেন্সিলের সাহায্যে চিকন কাগজ গুলো একটু একটু করে পেঁচিয়ে নিচ্ছি ।

20231006_001413.jpg20231006_001357.jpg
20231006_001346.jpg20231006_001331.jpg

একই রকম ভাবে প্রত্যেকটা কাগজ আমি পেঁচিয়ে নিয়েছি ।তারপর উল্টা পাশের এক সাইডে একটু গ্লু লাগিয়ে কাগজটা গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি । তারপর নিচের থেকে একটু বাড়তি অংশ কেটে ফেলেছি ।

20231006_001319.jpg20231006_001305.jpg
20231006_001252.jpg20231006_001238.jpg

এরপর আরো একটি লম্বা চিকন কাগজ নিয়েছি । তারপর সেটি ঝুড়ির উপরের দিকে গ্লু দিয়ে লাগিয়ে ঝুঁড়ির হ্যান্ডেল তৈরি করে নিয়েছি । এরপর ছোট্ট সবুজ রংয়ের একটি কাগজ নিয়ে কাগজটি ছবিতে যেরকম ভাবে ভাঁজ দেয়া হয়েছে সেরকম করে ভাঁজ করে নিয়েছি ।

20231006_001223.jpg20231006_001207.jpg
20231006_001150.jpg20231006_001138.jpg

এরপর কাগজটি গোল করে পাতার মতো করে কেটে নিয়েছি ।খোলার পরে দেখুন সুন্দর একটি ফুল তৈরি হয়েছে । এভাবে করে আমি বিভিন্ন কালারের অনেকগুলো ফুল বানিয়ে নিয়েছি ।

20231006_001126.jpg


এরপর একটা একটা করে ফুল নিয়ে প্যাচানো কাগজের মাথায় মাথায় গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি । ব্যাস এভাবে করেই আমি প্রত্যেকটা ফুল লাগিয়ে নিয়েছি এবং খুব সুন্দর ভাবে আমার একটি ফুলের ঝুড়ি তৈরি হয়ে গিয়েছে আপনারা দেখতেই পাচ্ছেন ।

20231006_001047.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা যেকোনো কিছু দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আজকে অনেক সুন্দর একটা ঝুড়ি তৈরি করেছেন যেটা খুব দারুন ছিল। ঝুড়ি তৈরি করার পদ্ধতি দেখে শিখে নিতে পারলাম। আসলে এই কাজগুলো যতই সহজ হোক না কেন, তৈরি করতে অনেক বেশি সময় লাগে।

 10 months ago 

আমার ফুলের ঝুড়ি তৈরির পদ্ধতিটি আপনি শিখে নিয়েছেন জেনে ভালো লাগলো ।

 10 months ago 

দারুন আইডিয়া কাগজ থেকে কিভাবে ঝুড়ি তৈরি করা যায় সেটা আমাদেরকে আজকে দেখিয়েছেন। ঝুরির সাথে কাগজের ফুল যুক্ত করেছেন যেটা এই ঝুড়ি সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কি আর বলবো ভাই যতই দেখিছি ততই মুগ্ধ হচ্ছি। প্রত্যেকে কত সুন্দর সুন্দর কাগজের আইটেম তৈরি করে দিচ্ছে আমার খুব লোভ হয়। কারণ আমি কাগজের প্রত্যেকটা জিনিস তৈরি করা খুব পছন্দ করি। আর আপনার কাগজের ঝুড়ি তৈরি করা অনেক অসাধারণ হয়েছে দেখতে খুব সুন্দর লাগছে। আপনি প্রতিটি ধাপে ধাপে ঝুড়িটা বানিয়েছেন এবং তা তুলে ধরেছেন। আমি পরবর্তীতে এরকম করে বানানোর চেষ্টা করব। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে। এত সুন্দর একটি কাগজের ঝুড়ি আমাদের সঙ্গে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমিও কাগজের তৈরি জিনিস গুলো বানাতে অনেক পছন্দ করি এজন্য আমিও প্রতিনিয়ত চেষ্টা করি বানানোর জন্য ।

 10 months ago 

আমার ঝুড়িটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো অনেক অনেক ধন্যবাদ আপনাকে ।

 10 months ago 

খুবই সুন্দর দেখা যাচ্ছে রঙিন কাগজ দিয়ে তৈরি ঝুঁড়ি। খুবই সুন্দর ভাবে আপনি এটি তৈরি করেছেন৷ এর মধ্যে সবগুলো বিষয়বস্তু খুবই ভালোভাবে দেখা যাচ্ছে৷ একই সাথে এর মধ্যে আপনি যে ছোট ছোট ফুলগুলো ব্যবহার করছেন তার কারণে এর সৌন্দর্য আরো বেশি পরিমাণে বৃদ্ধি পেয়ে গিয়েছে।

 10 months ago 

ঝুঁড়ির ভিতরে যদি ফুলি না থাকে তাহলে ঝুড়ির সৌন্দর্য ফুটে না এজন্য আমিও ফুল দিয়ে সাজিয়েছি ।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেকেই খুব চমৎকার চমৎকার জিনিস বানায়। যেমন আজকে আপনি খুব সুন্দর ফুলের ঝুঁড়ি তৈরি করেছেন। খুব ভালো লাগলো আপনার তৈরি এই ফুলের ঝুঁড়িটি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন সব সময়

 10 months ago 

আমার ফুলের ঝুড়িটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি খুশি হয়েছে ভাইয়া ।

 10 months ago 

আমারও একই অবস্থা রঙিন কাগজ দিয়ে আগে অনেক জিনিস বানাতাম এখন সময়ের অভাবে বাসাই হয় না। আপনার আজকের রঙিন কাগজের ঝুড়িটি খুবই সুন্দর হয়েছে। প্রথমে দেখে মনে করেছিলাম বানানো বেশ জটিল। কিন্তু আপনার বানানোর পদ্ধতি দেখে মনে হলো বেশ সহজই আছে। কিন্তু অনেক সময় লেগেছে দেখেই বোঝা যাচ্ছে। সবশেষে দেখতে খুব ভালো লাগছে ঝুড়িটি।

 10 months ago 

এটি বানানো মোটামুটি সহজ ছিল তবে খুব একটা সময় লাগেনি । প্রথমে আমি ভেবেছিলাম সময় লাগবে তবে তাড়াতাড়ি বানিয়ে ফেলতে পেরেছি ।

 10 months ago 

আপনি আজকে রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ এবং চমৎকার একটা ঝুড়ি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই ঝুড়ি অসম্ভব সুন্দর হয়েছে। বিভিন্ন রকমের ফুল দেওয়ার কারণে এটা দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে। আর আপনার ছেলে ফুলগুলো লাগাতে অনেকটা সাহায্য করেছে জেনে ভালো লাগলো। এই ঝুড়িটা ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগবে।

 10 months ago 

ঠিকই বলেছেন আপু বিভিন্ন কালারের ফুল দেওয়ার কারনে কাগজের ঝুড়িটা অনেক বেশি ভালো লেগেছে ।

 10 months ago 

ঠিক বলেছেন আপু, রঙিন কাগজ দিয়ে এই সমস্ত জিনিসগুলো তৈরি করতে অনেকটাই সময় লেগে যায়। সেজন্য ইচ্ছে থাকলেও সব সময় এগুলো তৈরি করা সম্ভব হয়ে ওঠেনা। তবে আজ বেশ কিছুটা সময় বার করে আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ঝুড়ি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি খুব সুন্দর লাগছে ঝুড়িটি দেখতে।

 10 months ago 

ঠিকই বলেছেন এগুলো বানাতে অনেক বেশি সময় লাগে দেখে সব সময় বানানো হয় না মাঝে মাঝে সময় পেলে একটু বসা হয় । ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য ।

 10 months ago 

বাহ,আপু আপনি তো রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ঝুড়ি তৈরি করে ফেলেছেন। ঝুড়িটি দেখতে ভীষণ ভালো লাগছে। প্রতিটি ধাপ হবে সুন্দরভাবে উপস্থাপন করেছে । রঙিন কাগজ দিয়ে তৈরি ঝুড়িটি দেখে সত্যি অনেক ভালো লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 10 months ago 

আমার কাগজের তৈরি ফুলের ঝুড়িটি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ফুলের ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়িটি দেখতে খুব সুন্দর লাগছে। এ ধরনের জিনিস তৈরি করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। তৈরি করা প্রতিটি ধাপ খুব সুন্দর এবং সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি ডাই আমাদের কে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

যতটা সময় লাগবে ভেবেছিলাম তার চেয়েও কম সময় নিয়ে জিনিসটা বানাতে পেরেছি এ জন্য আরো বেশি ভালো লেগেছে ।

 10 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি ফুলের ঝুড়ি তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। আর এ ধরনের কাজ করতে গেলে হাতে সময় নিয়ে বসতে হয়। কারন এ কাজ করতে কিছুটা সময় বেশি লাগে। অনেক দিন পর সময় করে ফুলের ঝুড়ি বানিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

ঠিকই বলেছেন কাগজের তৈরি যে কোন জিনিস বানাতে গেলে হাতে সময় নিয়ে বসতে হয় ঝটপট বানাতে গেলে কিছুই হয় না ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45