আলু দিয়ে রুইমাছের ডিমের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1696707762784.jpg

আজ আমি আবার আপনাদের সামনে মজাদার একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়ে গেয়েছি । মজার মজার রেসিপি পোস্টগুলো করতে আমার কাছে সবসময় ভালো লাগে এজন্য আপনি প্রতিনিয়ত চেষ্টা করছি মজার মজার রেসিপি গুলো নিয়ে হাজির হতে । আজকে আমি রুই মাছের ডিম আলু দিয়ে খুব সুন্দর করে ভাজি করেছি । সেটা খেতে খুবই টেস্টি হয়েছিল । রুই মাছের ডিম আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে আজকে এটি গরম ভাত দিয়ে খেতে সত্যি খুবই ভালো লেগেছে । এটা বিভিন্ন ভাবে করা যায় আমি একেক সময় একেকভাবে করার চেষ্টা করি একটু ভিন্নতা আনার জন্য । আজকে আমি সরিষার তেল দিয়ে করেছি এইজন্য খেতে একটু অন্যরকম মজাই লেগেছে । এখন আমি আমার রেসিপির মূল পর্বে চলে যাচ্ছি ।

প্রয়োজনীয় উপকরণ

রুই মাছের ডিম
আলু
পেঁয়াজ
মরিচ
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
আদা বাটা
রসুন বাটা
সরিষার তেল
লবন

PhotoEditorPro_1696707775711.jpg

কার্যপ্রণালী

20231008_014044.jpg20231008_014031.jpg

প্রথমে আলুগুলো চিকন চিকন করে কেটে নিয়েছি, আর ডিম গুলো পরিষ্কার করে নিয়েছি ।

20231008_014001.jpg20231008_013948.jpg
20231008_013935.jpg20231008_013920.jpg

এরপর চুলায় একটি করাই বসিয়ে তার ভেতরে সরিষার তেল দিয়ে দিয়েছি । তারপর কেটে রাখা পেঁয়াজ মরিচগুলো দিয়ে দিয়েছি । পেঁয়াজ মরিচ গুলো হালকা বাদামি করে ভেজে নিয়ে তার ভিতরে হলুদ রসুন বাটা, হলুদের গুঁড়া,মরিচের গুড়া ও লবণ দিয়ে দিয়েছি ।

20231008_013906.jpg20231008_013853.jpg
20231008_013836.jpg20231008_013822.jpg

সবকিছু দিয়ে মসলাটাকে সুন্দরভাবে কষিয়ে নিয়েছি । তারপর মসলার ভিতরে ডিম গুলো দিয়ে দিয়েছি । একটু নেড়েচেড়ে মসলার সাথে মিশেয়ে তারপর কেটে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি।

20231008_013808.jpg20231008_013754.jpg
20231008_013737.jpg20231008_013721.jpg

এরপর আলুগুলো দিয়ে বেশ খানিকটা সময় মসলার সাথে ও ডিমের সাথে ভালো মতো নেড়ে চেড়ে মিশিয়ে নিয়েছি । তারপর তার ভিতরে পানি দিয়ে দিয়েছি ভালোমতো রান্না হওয়ার জন্য । এরপর ঢাকনা দিয়ে ঢেকে কিছু সময়ের জন্য রেখে দিয়েছি । তারপর ঢাকনা খোলার পরে দেখব যে পানি গুলো টেনে গিয়েছে এবং খোলার পর দেখব আলুটা অনেকটাই সিদ্ধ হয়ে এসেছে । এরপর ঢাকনা খোলা অবস্থায় সুন্দরভাবে রান্না করে নিয়েছি । তারপর দেখুন কালারটা কত সুন্দর চেঞ্জ হয়ে এসেছে । তখন বুঝতে হবে যে রান্না টা হয়ে গিয়েছে তারপর চুলাটা বন্ধ করে দিয়েছি ।

20231008_013706.jpg

এরপর একটা বাটিতে ঢেলে নিয়ে গরম গরম পরিবেশন করেছি খেতে সত্যি অসাধারণ টেস্টি হয়েছিল ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

রুই মাছের ডিম আপনার কাছে ভালো না লাগলেও অনেক সুন্দর করে কিন্তু রেসিপি তৈরি করেছেন আপু। এত সুন্দর করে রেসিপি তৈরি করেছেন বলেই খেতে ভালো লেগেছিল। সত্যি আপু আপনার রান্না সবসময় অসাধারণ হয়। আপনার এই রেসিপি খুবই লোভনীয় লাগছে।

 10 months ago 

আমার রান্না সবসময় আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি আপু অনেক ভালো লাগল । অনেক ধন্যবাদ আপনাকে ।

 10 months ago 

আপু আপনি সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রুইমাছের ডিম খেতে খুবই ভালো লাগে। আপনি আলু দিয়ে সুন্দর ভাবে রুইমাছের ডিম রান্না করছেন।ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

রুই মাছের ডিম আমার কাছে তেমন একটা ভালো লাগে না এজন্য আমি বিভিন্ন সময় বিভিন্নভাবে রান্না করার চেষ্টা করি ।

 10 months ago (edited)

মাছের ডিম খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনি আজকে মাছের ডিম এবং আলু রান্না করার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে মাছের ডিম আলু রান্না খেতে আমার কাছে বেশ ভালো লাগে। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কাছে মাছের ডিম খেতে ভালো লাগে তাহলে তো আপনি মজা করে রান্না করে খেতেই পারেন । ধন্যবাদ আপনাকে ।

 10 months ago 

পছন্দের একটা রেসিপি দেখিয়ে লোভ লাগিয়ে দিয়ে ভালো করলেন না আপু। আসলে পছন্দের রেসিপি দেখলে লোভ তো অবশ্যই লাগবে এটা তো বুঝতেই পারছেন। আর মাছের ডিম বলে কথা এটা তো আরো বেশি ফেভারিট আমার। যার কারনে মাছের ডিমের রেসিপি টা দেখে খেয়ে নিতে ইচ্ছে করছে। রুই মাছের ডিম রান্না করলে অনেক সুস্বাদু হয়।

 10 months ago 

পছন্দের জিনিস দেখলে আসলে লোভ লাগে । ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 10 months ago 

আলু দিয়ে রুই মাছের বেশ চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন আপু। যদিও অনেকবার রেসিপিটি খেয়েছি। তাই রেসিপিটা দেখে ভীষণ খেতে ইচ্ছে করছে। প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 10 months ago 

পছন্দের রেসিপিটি দেখলে খাওয়ার ইচ্ছা করে তাহলে ঝটপট রান্না করে খেয়ে ফেলেন যদি ডিম থাকে ।

 10 months ago 

মাছের ডিম এভাবে আলু দিয়ে রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালই লাগে। বিশেষ করে গরম গরম ভাতের সাথে। আপনার রেসিপিটা দেখে খেতে ইচ্ছে করছে। রান্না করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

এ ধরনের খাবার গুলো আসলে গরম গরম ভাত দিয়ে খেতে ভালো লাগে ।

 10 months ago 

আপু আপনি আজকে আমার খুব চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আলু দিয়ে মাছের ডিমের রেসিপি আমার খেতে ভীষণ ভালো লাগে। রুই মাছের ডিম ও আলু দিয়ে আপনি এই রেসিপিটি তৈরি করেছেন। রেসিপি তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আলু দিয়ে এভাবে ডিম ভাজি করলে খেতে সত্যি অনেক সুস্বাদু লাগে । ধন্যবাদ আপনাকে ।

 10 months ago 

এভাবে আলু দিয়ে মাছের ডিম ভাজ়ি করলে খেতে বেশ মজা লাগে। সাথে একটা ট্মেটো আর একটু ধনে পাতা জাস্ট অসাধারন। এই রেসিপিটি গরম ভাতের সাথে খেতে বেশ মজা লাগে। মজাদার রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।।

 10 months ago 

আমি টমেটো ধনিয়া পাতা কোনটাই দেইনি তবে খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।

 10 months ago 

রুই মাছের ডিম আমার খুবই ফেভারিট। রুই মাছের ডিম এভাবে আলু দিয়ে রান্না করলে তা অনেক বেশি সুস্বাদু হয়। গরম গরম ভাতের সাথে এই মজাদার রেসিপি টা খেতে একটু বেশি ভালো লাগে। অনেক মজা করে খাওয়া হয়েছিল এই মজাদার রেসিপিটা যা দেখে বুঝতে পারছি। রেসিপিটা তৈরি করার পদ্ধতি আমার কাছে অসাধারণ লেগেছে।

 10 months ago 

আমার কাছে ইলিশ মাছের ডিমটা একটু ভালো লাগে তাছাড়া অন্য কোন ডিম তেমন একটা ভালো লাগে না । তবে এই খাবারটা অনেক মজাই হয়েছিল ।

 10 months ago 

আলু দিয়ে রুই মাছের ডিম ভাজি করে খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে।দেখে লোভ সামলানো যাচ্ছে না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

রুই মাছের ডিম কম বেশি সবাই অনেক পছন্দ । কিন্তু আমার কাছে একটুও ভালো লাগে না মাঝে মাঝে খাওয়ার চেষ্টা করি আর কি ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45