অনেকদিন পর পুরানো পার্লারে যাওয়া

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20231216_013057268.jpg


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আপনাদের সাথে শেয়ার করব ফরিদপুরে পার্লারে গিয়ে ব্যর্থ হয়ে ফিরে আসার বাজে অভিজ্ঞতা । বেশ কিছুদিন হলো ফরিদপুরে এসেছি । সবাই মিলে গল্প গুজব আড্ডা দিতে দিতে কখন যে সময়টা চলে গেল বুঝতেই পারলাম না । দেখতে দেখতে আট থেকে দশ দিন সময় অলরেডি পার হয়ে গিয়েছে । তানিয়া আজকে ঢাকা ফিরে গিয়েছে । আমি এখনো ফরিদপুর রয়ে গিয়েছি আরো কয়েকটা দিন থেকে তারপরে আমিও চলে যাব ।আবারো যার জন্য চিরাচরিত নিত্যদিনের জীবন শুরু হয়ে যাবে । আসলে যে কয়টা দিন ঘোরাফেরা ও আনন্দের মধ্যে দিয়ে কাটানো যায় সেই কটা দিনই একটু ভালো কাটে নিজের ভাই বোন ও পরিবারের সাথে । তারপর আবার যার যার জীবনে ফিরে যেতে হয় ।


সবাই মিলে গল্প করতে করতে ওয়াহিদা আমাকে বললো যে আমার চুলগুলো একটু কেটে দিস। তখন আমি ভাবলাম যে পার্লারে গিয়ে একটু চুলটা কেটে আসি কারণ আমরা সবসময় ফরিদপুর থেকে চুল কেটে অভ্যস্তত । তাই ওয়াহিদাকে বললাম যে চল আমরা পার্লারে গিয়ে চুল কেটে আসি ও রাজি হল ।এরপর তানিয়াকে বিদায় দিয়ে ওয়াহিদা ওর বাসায় চলে গেল । তারপর আমি দুপুরের খাওয়া দাওয়া করে চলে গেলাম ওয়াহিদার বাসায় । সেখান থেকে দুজনে মিলে বাচ্চাকাচ্চা নিয়ে চললাম পার্লার এর উদ্দেশ্যে ।তবে আজকে আমাদের মাথায় ছিল না যে আজকে শুক্রবার । শুক্রবার দিন পার্লারে অনেক বেশি পরিমাণে ভিড় থাকে । বিশেষ করে বিয়ের সাজুগুজু থাকে এবং বিয়ের সাথে অন্যান্য আরো পার্টি সাজ থাকে যার কারণে অন্য কোন কাজ নিয়ে গেলে ওরা সেটা করতেই পারে না ।


আমরা গিয়ে দেখলাম যে বউ সাজানো হয়ে গিয়েছে, বউ অলরেডি সেখান থেকে বিয়ের অনুষ্ঠানে চলে গিয়েছে । আর আরো তিনজন রয়েছে ওদের কাজ শেষ হলে আমাদের কাজ ধরবে । যদিও ওরা আমাদেরকে বলেছিল যে পরের দিন আসতে কিন্তু আমরা ভেবেছি আজকে গিয়েছি যেহেতু কাজটা করেই যাব । অনেক বেশি সময় আমাদেরকে অপেক্ষা করতে হবে । তারপরও আমরা রাজি হলাম । কারণ একবার গিয়ে কাজ না করে ফিরে আসতে ইচ্ছা করছিল না । আমরা বসে বসে অনেকক্ষণ অপেক্ষা করছিলাম আর ওদের সাজগোজ দেখছিলাম । এর ভিতরে ওদের কাজ প্রায় কমপ্লিট হয়ে গিয়েছে ।


আমাদের সিরিয়াল চলে এসেছে । এর ভেতরে হঠাৎ করে ওয়াহিদার ফোনে ওর হাজবেন্ডের ফোন আসলো কারণ সে বাসা তালা দিয়ে রেখে চলে এসেছে । ওর হাজব্যান্ড বাইরে থেকে এসে ঘরের বাইরে দাঁড়িয়ে ছিল যার কারণে আমাদেরকে কাজ না করেই ঝটপট চলে যেতে হয়েছে । এদিকে রাত হয়ে গিয়েছিল শীতের রাত বাচ্চাদেরকে নিয়ে তাড়াতাড়ি বাসায় চলে গেলাম । ভেবেছিলাম ওদেরকে রেখে আবার আসবো কিন্তু ওদের রেখে কিছুতেই আসা গেল না । কারণ ওরা আবারও আসতে চাইছিল যার কারণে আর যাওয়াই হলো না । পার্লারে গেলাম একটা কাজে অত সময় বসে থাকার পরও কাজটা যখন হলো না তখন আসলে মেজাজটাই খারাপ হয়ে গিয়েছিল । কি আর করার অন্য কোনদিন অ্যাপয়েন্টমেন্ট করতে হবে। যদিও আমার চুল কাটা অতটা জরুরি ছিল না কারণ আমার চুল ছোট ছোটই না কাটলেও চলে ।তারপরও পার্লারে গিয়ে একটু চুলটুল কাটলে নিজের কাছেই ভালো লাগে । দেখা যাক অন্য কোন দিন সময় সুযোগ করে যেতে পারি কিনা ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 7 months ago 

সত্যি অত সময় দেরি করার পর যখন আমাদের সময় আসলো তখনই আমাদেরকে চলে আসতে হল ।আর দ্বিতীয়বার যাবারও সুযোগ হলো না ।আমার কাছেও ভীষণ খারাপ লেগেছিল এত ইচ্ছা থাকা সত্ত্বেও আমাদের কাজটি হলো না ।যাইহোক কি আর করার। কপালে যেটা লেখা থাকবে সেটাই হবে ।দেখা যাক অন্য কোনদিন যেতে পারি কিনা। ধন্যবাদ।

 7 months ago 

অত সময় অপেক্ষা করার পর ফিরে আসাটা আসলেই অনেক কষ্টকর ছিল । আমার কাছে তো খুবই খারাপ লেগেছিল । তারপরও কপালে যেটা থাকবে সেটাই তো হবে ।

 7 months ago (edited)

হায়রে কি আফসোস রে আপু। চুল আর কাটা হলো না প্রিয় পার্লারে। একেই বলে কপাল। কথায় বলে না নাতি খাতি বেলা গেল শুতি পারলাম না। তাই হলো গো আপু। তবে আমার কাছে একটা জিনিস খুব ভালো লেগেছে আপু। এই যে আপনারা তিন বোন মিলে কি মজা টাইনা করেছেন। তানজিরা আপু থাকলে তো আরও বেশি মজা হতো। তবুও দোয়া করি ভালো কাটুক আপনাদের সময় গুলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

একদম ঠিক বলেছেন কাজটা হয়নি ঠিকই তবে আমরা সবাই মিলে সত্যি অনেক ভালো একটি সময় পার করলাম অনেকদিন পর ।

 7 months ago (edited)

হায়রে কি আফসোস রে আপু। চুল আর কাটা হলো না প্রিয় পার্লারে। একেই বলে কপাল। কথায় বলে না নাতি খাতি বেলা গেল শুতি পারলাম না। তাই হলো গো আপু। তবে আমার কাছে একটা জিনিস খুব ভালো লেগেছে আপু। এই যে আপনারা তিন বোন মিলে কি মজা টাইনা করেছেন। তানজিরা আপু থাকলে তো আরও বেশি মজা হত। তবুও দোয়া করি ভালো কাটুক আপনাদের সময় গুলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে যেটা ঠিক করে রাখা সেটা কখনোই সম্ভব হয় না । যখন যেটা হবার তখন সেটাই হবে । তাঞ্জিরা আপু থাকলে আসলেই অনেক ভালো হতো ।

 7 months ago 

ঠিক বলেছেন বিয়ের জন্য যখন সাজায় তখন আর অন্যকাজ করে না।পার্লারে গিয়ে চুল কাটাতে ভালোই লাগে।আপনারা অপেক্ষায় ছিলেন যে কেটেই আসবেন কিন্তুু ওয়াহিদা আপু বাসায় তালা দিয়ে এসেছে জন্য তারাতারি চলে যেতে হয়েছে। মন খারাপ হওয়ারি কথা।আপুকে বলবেন দুটো চাবি বানাতে একটি আপুর কাছে থাকবে আর একটি ওনার বরের কাছে তাহলে আর এমন সমস্যার সমমুখীন হতে হবে না ধন্যবাদ পোষ্টটি শেয়ার করার জন্য।

 7 months ago 

চাবি দুটোই থাকে কিন্তু অনেক দূরে গিয়েছিল মনে করেছে দেরি করে আসবে। কাজ তাড়াতাড়ি হয়ে গিয়েছে তাই চলে এসেছে । আমাদের কাজটি হলো না।

 7 months ago 

শুক্রবারে বেশিরভাগ অনুষ্ঠান হয় আর এই জন্য পার্লারেও ভিড় থাকে অনেক বেশি। অনেকদিন পর পার্লারে গিয়েছিলেন, ব্যর্থ হয়ে ফিরে এসেছেন দেখছি। আপনাদের সিরিয়াল চলে এসেছিল, তবে ওয়াহিদা আপু ঘরের তালা বন্ধ করে আসার কারণে, ভাইয়া ফোন দিয়েছিল‌। যার কারণে তাড়াতাড়ি করে চলে গিয়েছিলেন। আপনাদের আর চুল কাটা হলো না। আপনারা যেহেতু এতদিন একসাথে ছিলেন তাই অনেক মজা করেছিলেন বুঝতেই পারছি। আর আপনি যেহেতু আরো কিছুদিন থাকবেন সেই দিনগুলো ও ভালো কাটবে।

 7 months ago 

আজকে হয়নি ঠিকই কিন্তু পরে একদিন অবশ্যই ট্রাই করবো দেখি পারি কিনা ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44