★পেন্সিল দিয়ে আমার আঁকা একটি সাদাকালো আর্ট★

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230523_005726144.jpg

আজ আমি আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদেরকে পেন্সিল দিয়ে কিছু গাছের আর্ট করে দেখাবো। সব সময় তো রং দিয়ে এবং কালার পেন্সিল দিয়ে আর্ট করা হয়ে থাকে । অনেকদিন আগে শুধু পেন্সিল দিয়ে এরকম একটি গাছের আর্ট করেছিলাম তবে আর্টটি আমার কাছে তেমন একটা ভালো লাগেনি দেখি এখন পর্যন্ত দেওয়াই হয়নি। ফোনের গ্যালারিতে রয়েছে তবে ডিলিট করতে ইচ্ছা করে না। আবার মাঝে মাঝে দেখলে অতটা খারাপ লাগে না। কিন্তু আজকে পোস্ট দেয়ার মত কিছুই খুজে পাচ্ছি না । তাই ভাবলাম কি যে আমারে সাদাকালো গাছের আর্ট গুলোই দিয়ে দেই। ভালো হোক মন্দ হোক নিজের হাতে কষ্ট করে এঁকেছি ফেলে তো আর দেওয়া যায় না।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ

পেন্সিল

কম্পাস

স্কেল

কার্যপ্রণালী

20230523_005637.jpg20230523_005623.jpg
20230523_005604.jpg20230523_005549.jpg

প্রথমে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি। তারপর বৃত্তের মাঝখানে লম্বা করে একটি দাগ দিয়েছি। তারপর বৃত্তের দাগের নিচে বাঁকা করে দাগ দিয়ে রাস্তা এঁকে নিয়েছি। তারপর লম্বা লম্বা গাছ আঁকার জন্য দাগ দিয়ে দিয়েছি।

20230523_005535.jpg20230523_005522.jpg

এরপর সবগুলো লম্বা লম্বা দাগ দিয়ে গাছের ডালের মতো এঁকে নিয়েছি। তারপর উপর দিক থেকে গাছের পাতা দেওয়া শুরু করেছি।

20230523_005508.jpg20230523_005445.jpg

এরপর গাছের উপরের অংশের পাতাগুলো পেন্সিল দিয়ে দাগিয়ে দাগিয়ে এঁকে নিয়েছি।

20230523_005431.jpg20230523_005416.jpg

এরপর ছোট ছোট গাছের পাতাগুলো পেন্সিল দিয়ে দাগিয়ে এঁকে নিয়েছি এবং রাস্তার পাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দাগ দিয়ে একটু ডিপ করে দিয়েছি।

20230523_005353.jpg20230523_005303.jpg

এরপর রাস্তার দুইপাশ দিয়ে পেন্সিল দিয়ে দাগিয়ে দাগিয়ে ভরে দিয়েছি। এরপর রাস্তার মাঝখান দিয়ে হালকা হালকা করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি। তারপর গাছের নিচের দিকের ডাল পেন্সিল দিয়ে গাঢ় করে একটু দাগিয়ে নিয়েছি ।তারপর প্রত্যেকটা গাছের নিচে পেন্সিল দিয়ে হালকা হালকা দাগ দিয়ে গাছের ছায়া তৈরি করে নিয়েছি। ব্যাস এভাবেই আমার পেন্সিল দিয়ে আঁকা হয়ে গেল কিছু গাছের সাদা কালো আর্ট।

20230523_005208.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 10 months ago 

ওয়াও দারুন একটি পেন্সিল আর্ট করেছেন। পেন্সিল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি পেন্সিলের মাধ্যমে রাস্তায়সহ তার দুইপাশের গাছপালার খুব সুন্দর দৃশ্য তুলে ধরেছেন আপনার এই আর্টের মাধ্যমে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর পেন্সিল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

পেন্সিল দিয়ে যদি সুন্দরভাবে আর্ট করা হয় তাহলে আমার কাছেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 10 months ago (edited)

আপু আপনি দারুন একটি পেন্সিল আর্ট করেছেন আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। রাস্তার দুপাশের গাছপালা খুবই সুন্দর একটি দৃশ্য আপনি আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। তবে এই আর্ট আরেকটু দৃষ্টিনন্দন করলে দেখতে ভালো লাগতো। অনেকটা স্বাভাবিকের মতো দেখা যাচ্ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি পেন্সিল দিয়ে সাদা কালো কিছু গাছের আর্ট করেছি এর থেকে বেশি দৃষ্টিনন্দন আমি করতে চাইওনি করিওনি।এটাই আমার কাছে অনেক ভালো লেগেছে।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পেন্সিল দিয়ে আপনার আঁকা একটি সাদাকালো আর্ট। আপনার তৈরি আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। মাঝখান দিয়ে রাস্তা রয়েছে দেখতে বেশ ভালই লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 10 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া মাঝখান দিয়ে রাস্তা যাওয়ার কারণে আমার কাছেও অনেক ভালো লেগেছে । ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলোম আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার চিত্রাংকন আমার ভালো লেগেছে।

 10 months ago 

আমার চিত্র দেখে আপনার কাছে খুবই ভালো লাগলো শুনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

আমিও আপনার মতো মাঝে মাঝে কি পোস্ট দিবো বুঝতে পারিনা আপু। তাই চোখের সামনে যাই থাকে তা দিয়ে পোস্ট তৈরি করি। রং পেন্সিল ছাড়া মাঝে মাঝে সাদাকালো এই আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। চমৎকার হয়েছে আপু আর্ট টি। ধন্যবাদ আপনাকে

 10 months ago 

একদম ঠিক বলেছেন আপু মাঝে মাঝে এমন হয় যে কি দিব আর কিছুই খুঁজে পাওয়া যায় না এজন্য তখন এলোমেলো কোন কিছু পেলেই দিয়ে দেওয়া হয়।

 10 months ago 

অনেক সুন্দর একটি পেন্সিল আর্ট করেছেন। এটা দেখতে খুবই সুন্দর হয়েছে। সাদা কালো পেন্সিল আর্ট গুলো দেখতে আমার কাছে ভালই লাগে। আমিও মাঝে মাঝে এমন আর্টগুলো করার চেষ্টা করি। আপনার আর্ট গুলোও আমার কাছে ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

এ ধরনের আর্ট গুলো আমার কাছেও অনেক ভালো লাগে কিছু কিছু মানুষ আছে দেখি দেয় এজন্য আমিও একটু চেষ্টা করলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 10 months ago 

পেন্সিল দিয়ে আঁকা আপনার সাদা কালো আর্ট আমি দেখে অনেক খুশি হয়েছি যা দেখতেও বেশ ভালো লাগলো। একটি বৃত্তকে কেন্দ্র করে আপনি এত সুন্দর আর্ট করবেন তা অবিশ্বাস্য আর বৃত্তের মাঝে এভাবে আট করলে দেখতেও বেশ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার আর্ট দেখে নতুন কিছু শিখতে পারলাম।

 10 months ago 

ঠিকই বলেছেন বৃত্ত এঁকে তার ভেতর আর্ট করলে সেই আর্টগুলো দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70733.96
ETH 3563.16
USDT 1.00
SBD 4.76