রঙীন কাগজ দিয়ে গাজর তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220430_130548703.jpg



আজ আমি আবার রঙিন কাগজ দিয়ে বানানো ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। রঙিন কাগজের ডাই প্রজেক্টগুলো যে কত কিছু বানানো যায় তা আর বলে শেষ করা যায় না। সবাই এত সুন্দর সুন্দর জিনিস প্রতিদিন বানায় কারো সাথে কারোটা তেমন একটা মিলে না দেখতে ভালোই লাগে আর বানাতেও ভালো লাগে। আমিও প্রতিদিন চেষ্টা করে কিছু না কিছু বানাতে আর বানিয়ে বানিয়ে জমিয়ে রাখি সুযোগ পেলে আপনাদের সাথে শেয়ার করি। আজ আমি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কিছু গাজর তৈরি করেছি। সেটি এখন আপনাদের সাথে শেয়ার করব।



প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
কাঁচি
গ্লু
স্কেল
কালো কলম
লাল কলম

কার্যক্রম

20220418_231954.jpg20220418_232015.jpg

20220418_232059.jpg

প্রথমে ২০/২০ সেন্টিমিটার সাইজের একটি রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে কোনা করে ভাঁজ দিয়ে তারপরে আরো একটা ভেষজ দিয়ে নিয়েছি। উপরের ছবিতে প্রত্যেকটা ভাঁজ দেখানো হয়েছে।

20220418_232138.jpg20220418_232221.jpg
20220418_232246.jpg20220418_232535.jpg

তারপর প্রত্যেকটা ভাঁজ দেওয়ার পরে কাগজটা দেখতে ঠিক উপরের ছবির মতোই হয়েছে। উপরের ছবিতে যেভাবে করে ভাঁজ দিয়েছি প্রত্যেকটা ভাঁজ ঠিক সেভাবে দিয়ে নিয়েছি ।তারপরে আরো একটি ছোট্ট রঙিন কাগজ নিয়েছি।

20220418_232606.jpg20220418_232645.jpg
20220418_232732.jpg20220418_232811.jpg

উপরের ছবিতে দেখুন সবুজ রঙের কাগজটা কোনা কোনা করে ভাঁজ দিয়ে তীরের মতো করে বানিয়ে নিয়েছি একইভাবে ভাঁজ দিয়ে দুটি বানিয়ে নিয়েছি।

20220418_232832.jpg20220418_232904.jpg

তারপর আগে থেকে বানিয়ে রাখা হলুদ কাগজটার ভিতরে সবুজ কাগজ ঢুকিয়ে দিয়েছি এবং হলুদ কাগজের কিছু কিছু জায়গায় গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি যাতে খুলে না যায়।

20220418_233015.jpg20220418_233130.jpg

এখানে আমার গাজরটা প্রায় বানানো হয়ে গিয়েছে। তারপরে কাল কলম দিয়ে গাজরের চোখ নাখ ও মুখ বানিয়ে নিয়েছি।

20220418_233129.jpg

এভাবেই খুব সহজে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি খুবই কিউট একটি গাজর।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজের তৈরি গজরটি দেখতে বেশ চমৎকার লাগছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের জিনিস তৈরি দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর করে গাজর তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। বিশেষ করে আপনার উপস্থাপন বর্ণনা দারুন ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে গাজর বানানোর কাজটি আপনি অনেক দক্ষতার সাথে করেছেন তা গাজর এর ফাইনাল লুক দেখেই বোঝা যাচ্ছে। নিখুঁত ভাবে প্রতিটি ধাপ সম্পন্ন করেছেন এবং গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ও শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই সবাই এত সুন্দর সুন্দর জিনিস তৈরি করে, যা দেখে আমার ও বেশ ভালো লাগে।আপনার গাজর বানানোটা বেশ দারুন হয়েছে। তবে কালারটা কমলা হলে আরো বেশ ভালো লাগতো।ধন্যবাদ

 2 years ago 

আপু আমিও জানি গাজর কমলা কালার বানালে ভালো হতো কিন্তু কমলা কালার কাগজ আমার ছিল না তাই আমি হলুদ দিয়ে বানিয়েছি।

 2 years ago 

এই ধরনের কাজ গুলি আমার ভীষণ ভালো লাগে। আপনি রঙ্গিন কাগজ দিয়ে গাজর তৈরি করেছেন। এটা দুর্দান্ত ছিল। দারুণ দক্ষতা সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে গাজর তৈরি করা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি গাজরটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। DIY পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

অনেক সুন্দর ছিল এটি আপু। যদি গাজর গুলো লাল এবং গাজরের পাতাগুলো সবুজ হতো তাহলে সত্যি আরও বেশি ভালো লাগতো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে গাজর বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

বর্তমানে সারা পৃথিবী ডিজিটাল তাই সেই যুগের সাথে তাল মিলিয়ে গাজর এর কালার এমন সুন্দর করে মিলিয়েছেন আপু। খুব সুন্দর হয়েছে আপনার এই গাজর। আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। গাজরের চোখগুলো খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিজিটাল যুগের ডিজিটাল কালারের গাজর ভালো হয়েছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে গাজর তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো এধরনের কাজ গুলো করতে ভিশন ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

গাজর আমার খুব পছন্দের। আসলে গাজর খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দখতা সহকারে রঙিন কাগজ দিয়ে গাজর তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33