গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতি তৈরি,10%shy fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220708_012952031.jpg

আজ আমি আবার আমার তৈরি গ্লিটার আর্ট পেপারের বানানো জিনিস নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ আমি গ্লিটার আর পেপার দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছি প্রজাপতিটি দেখতে অনেক ভালো হয়েছে। গ্লিটার আর্ট পেপারের তৈরি যেকোনো জিনিসই দেখতে ভালো লাগে কারণ গিটার আর্ট পেপারটা নিজেই অনেক বেশি সুন্দর ,তাই এটা দিয়ে আপনি যাই তৈরি করবেন না কেন দেখতে ভালই হবে। এজন্য আমি প্রতিনিয়ত চেষ্টা করি কিছু না কিছু বানানোর খুব একটা বানানোর সময় পায় না তার পরে যতটুকু পারি বানাতে বসে যাই আর আপনাদের সামনে নিয়ে হাজির হয়ে যাই। গ্লিটার আর্ট পেপার তৈরি জিনিস যেমন বানাতেও ভালো লাগে তেমনি দেখতেও ভালো লাগে। এখন আমি আমার বানানো প্রজাপতি আপনাদের বানিয়ে দেখাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার

গ্লু গান

কাঁচি

পেন্সিল
স্কেল

কার্যপ্রণালী

20220708_012313.jpg20220708_012258.jpg
20220708_012233.jpg20220708_012217.jpg

প্রথমে ৪/৪ এবং ৫/৫ সেন্টিমিটার সাইজের আটটি ছোট ছোট গ্লিটার আর্ট পেপার কেটে নিয়েছি। তারপর আর্ট পেপার গুলো মাঝখান থেকে একটা ভাঁজ দিয়ে পেছনের সাইডে একটা পাতার মতো পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। তারপরে কাঁচি দিয়ে পাতাটাকে কেটে দিয়েছি। এভাবে করে একে একে আমি সবগুলো কেটে নিয়েছি।

20220708_012158.jpg20220708_012141.jpg
20220708_012116.jpg20220708_012100.jpg

তারপর বড়টার ওপরে ছোটটা রেখে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি এবং দুটো পাপড়ি ছোট এবং দুটো বড় রেখেছি। তারপরে ছোট আর একটা বড় নিয়ে পাশাপাশি দুটো গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি। এভাবে করে আমি চারটি লাগিয়ে নিয়েছি ।

20220708_012044.jpg20220708_012026.jpg
20220708_012012.jpg20220708_011956.jpg

তারপর একটার মুখের সাথে আরেকটা মুখ গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছে। এখানে লাগানোর সময় খেয়াল রাখতে হবে ছোটটার সাইডে ছোটটা এবং বড়টার সাইডে বড়টা লাগাতে হবে ।এবং আরো ছোট্ট একটি গ্লিটার আর্ট পেপার নিয়ে মাঝখানে পেঁচিয়ে দিয়েছি। তারপরে ছোট ছোট চিকন আরো দুটি পেপার নিয়ে এক সাইডে পেঁচিয়ে নিয়েছি।

20220708_011940.jpg20220708_011924.jpg

তারপর দুইটা গ্লু দিয়ে একটার সাথে একটা লাগিয়ে দিয়েছি এবং বড় সাইডের পাশে মাঝখানে গ্লু দিয়ে ওটা নিয়ে বসিয়ে সুরের মতো বানিয়ে নিয়েছি।

20220708_011907.jpg

ব্যস এভাবেই খুব সহজেই তৈরি হয়ে গিয়েছে আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি খুব সুন্দর একটি প্রজাপতি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খুবই চমৎকার একটি প্রজাপতি তৈরি করেছেন।যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম।গ্লিটার পেপার দিয়ে এত সুন্দর ভাবে এবং নিখুতভাবে প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করা প্রজাপতিটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। এটা দেখতে অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার বানানো গ্লিটার আর্ট পেপার তৈরি প্রজাপতি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগবে আপু ধন্যবাদ।

 2 years ago 

গ্লিটার পেপার গুলো দেখতে অনেক আকর্ষণীয়। আর এই পেপার দিয়ে যদি কোন কিছু তৈরি করা হয় তাহলে তার সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। আপনি গ্লিটার পেপার ব্যবহার করে অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। প্রজাপতি তৈরির প্রসেস গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দেখতে আকর্ষণীয় তাই এটা দিয়ে যাই তৈরি করা হোক না কেন দেখতে ভালোই লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়েছেন। দেখতে বেশ সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার তো দেখে খুব ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

এ ধরনের কাজগুলো আসলেই দেখতে অনেক আকর্ষণীয় লাগে আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার পেপার এর কাজগুলো একটু বেশি চমৎকার হয়ে থাকে। যেমনটি আজকে আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়ে ফেলেছেন। আপনার কাজের প্রশংসা না করে পারলাম না। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপারের কাজগুলো সত্যিই অনেক চমৎকার লাগে আর আমার বানানো প্রজাপতিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

সত্যিই আপনার আজকের এই প্রজাপতিটির বেশ চমৎকার হয়েছে, যেটি আপনি গ্লিটার পেপার দিয়ে বানিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে প্রজাপতি তৈরি খুবই সুন্দর হয়েছে, সত্যি আপনার প্রজাপতি তৈরি করার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। খুবই দক্ষতার সাথে তৈরি করলেন শুভকামনা।

 2 years ago 

আমার প্রজাপতি তৈরি করার উপস্থাপন আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার ব্যবহার করে অসাধারণ একটি প্রজাপতি তৈরি করেছেন আপনি। প্রজাপতি আমার কাছে ভীষণ ভালো লাগে। অসাধারণ একটি কারুকাজ আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে। সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি প্রজাপতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রজাপতি আমার কাছেও অনেক ভালো লাগে আর গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি প্রজাপতি আসলেই দেখতে সুন্দর লাগে ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে দারুন একটি প্রজাপতি তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার গ্লিটার পেপার দিয়ে তৈরি করা প্রজাপতি। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আবার তৈরি করা প্রজাপতি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে সত্যি ভালো লাগলো ধন্যবাদ সবসময় মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ একটি প্রজাপতির অরিগামি প্রস্তুত করেছেন গ্লিটার আর্ট পেপার দিয়ে বরাবরই আপনার প্রস্তুত করা এরকম দৃশ্য দেখেই মুগ্ধ হয়ে যায় আজও তার ব্যতিক্রম নয় সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপার দেওয়া তৈরি করা যে কোনো জিনিসই সবসময় আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি খুশি হলাম ভাইয়া ধন্যবাদ সব সময় উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55