গ্লিটার আর্ট পেপার দিয়ে শামুক তৈরি,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই ভাল আছেন নিশ্চয়ই ।আজ আমি আবার অনেকদিন পরে গ্লিটার আট পেপার দিয়ে খুব সুন্দর একটি জিনিস বানিয়েছি সেটি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। আজ আমি গ্লিটার পেপার দিয়ে শামুক তৈরি করেছি দেখতে এত সুন্দর হয়েছে যে তা কি আর বলব। গ্লিটার আর্ট পেপার এমন একটি সুন্দর পেপার এটি দিয়ে একটা কিছু তৈরি করলে এত সুন্দর লাগে মনে হয় যেন এটি হাতে বানানো হয়নি। আসলেই গ্লিটার পেপার নিজে অনেক বেশি সুন্দর তাই এটাকে যদি সুন্দরভাবে তৈরি করা হয় তাহলে দেখতে অপূর্ব লাগে। আমার এই সুন্দর শামুকটি আজ আপনাদের সাথে ধাপে ধাপে আমি শেয়ার করব আশাকরি আপনারা সাথে থাকবেন।



PhotoEditorPro_1646400788960.jpg

design-up.png

প্রয়োজনীয় উপকরণ:

  • গ্লিটার আর্ট পেপার
  • কাঁচি
  • পুঁতি
  • গ্লু
  • স্কেল
  • পেন্সিল
  • সুই
  • সুতা

design-up.png

20220216_213305.jpg

design-up.png

কার্যক্রম

design-up.png

20220216_193328.jpg

design-up.png

প্রথমে ১২/১.৫ সেন্টিমিটার মাপ দিয়ে স্কেল দিয়ে ১২ টি দাগ দিয়ে নিয়েছি।

design-up.png

20220216_194707.jpg

design-up.png

তারপর প্রতিটা দাগ বরাবর করে সাদা ও নীল গ্লিটার আর্ট পেপার ১২টি করে কেটে নিয়েছি।

design-up.png

20220216_195255.jpg

design-up.png

তারপর একটা সাদা কালারের পুঁতি নিয়ে সুতার সাথে বেঁধে সাদা একটা আর্ট পেপারের মাথায় গেঁথে দিয়েছি।

design-up.png

20220216_195341.jpg

design-up.png

তারপর একটা সাদা ও একটা নীল আর্ট পেপার দিয়ে একটা একটা করে সুতা দিয়ে গেছে দিচ্ছি।

design-up.png

20220216_195700.jpg

design-up.png

একইভাবে প্রতিটা আর্ট পেপার সুই সুতা দিয়ে সাদা আর নীল একটা একটা করে গেঁথে দিয়েছি।

design-up.png

20220216_195935.jpg

design-up.png

তারপর পুঁতির সাইড থেকে একটা আর্ট পেপার এনে আবার সুই সুতা দিয়ে গেঁথে দিয়েছি।

design-up.png

20220216_200334.jpg

design-up.png

ওই একইভাবে একটা নীল একটা সাদা এভাবে করে গেঁথে দিতে হবে।

design-up.png

20220216_200832.jpg

design-up.png

একটা নীল একটা সাদা করে আমার প্রত্যেকটা আর্ট পেপার অপর পাশে এসে সুই সুতা দিয়ে লাগিয়ে দেওয়া হয়ে গিয়েছে।

design-up.png

20220216_200838.jpg

design-up.png

দেখুন প্রত্যেকটা লাগানোর পরে উল্টাপাশে দেখতে এইরকম হয়েছে।

design-up.png

20220216_201333.jpg

design-up.png

অপরপ্রান্তেও আমি দুইটা পুঁতি লাগিয়ে নিয়েছি। ব্যাস এভাবেই তৈরি হয়ে গিয়েছে খুব সুন্দর একটি শামুক।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

design-up.png

logo.gif

@tauhida

design-up.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই সুন্দর একটি শামুক তৈরি করেছেন আপু। গ্লিটার পেপার দিয়ে তৈরি করার কারণে এটি দেখতে অনেক বেশী সুন্দর হয়েছে। আপনার এইসব তৈরি করা দেখে আমার মনে হচ্ছে আপনার তৈরি করা শামুক ভেঙে দেখি ওর ভিতরে মুক্ত আছে কিনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

গ্লিটার পেপার গুলো রঙিন এবং সেই সাথে বেশ চাকচিক্য করা হয় যার কারণে দেখতে অনেক সুন্দর লাগে। আর গ্লিটার পেপার দিয়ে কোনো কিছু তৈরি করলেও সেটা আসলেই অনেক চমৎকার ভাবে ফুটে। আর আপনি যে সামগ্রী তৈরি করেছেন সত্যিই অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি শামুক তৈরি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আসলেই চাকচিক্যের কারণে গ্লিটার আর্ট পেপার দিয়ে কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আমার কাছে খুবই ভালো লাগে এ পেপার দিয়ে কোন জিনিস তৈরি করতে ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু, আপনার বুদ্ধির তারিফ করতে হয়। কিসের মধ্যে কি দিয়ে এত সুন্দর একটি শামুক তৈরি করলেন যা সত্যিই প্রশংসনীয়। গ্লিটার আর্ট পেপার দিয়ে এত সুন্দর ভাবে শামুক তৈরি করা যায় তা আপনার মাধ্যমে দেখতে পেলাম। আপনার এই শামুক তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

সৃজনশীলতাই শক্তি। গ্লিটার পেপার দিয়ে তৈরি আপনার ক্রাফট গুলো অনেক সুন্দর হয়। গ্লিটার পেপার দিয়ে শামুকটা অনেক সুন্দর তৈরি করেছেন। একেবারে আসল শামুকের মতো লাগছে। এবং খুব সুন্দর শেয়ার করেছেন পোস্ট টা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এক কথায় অসাধারণ একটি কাজ করেছেন আপু। এটি খুব সুন্দর হয়েছে, সত্যি গ্লিটার পেপার যেমন আকর্ষণীয় তেমনি এই শামুক ও রঙের কম্বিনেশনের কারণে খুবই আকর্ষণীয় হয়েছে‌। সত্যিই আপনার দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। খুব সুন্দর একটা জিনিস আজকে আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন।

 3 years ago 

আসলেই গ্লিটার আর্ট পেপার এত আকর্ষণীয় যে এটা দিয়ে যাই তৈরি করা হয় তাই দেখতে আকর্ষনীয় লাগে। অনেক ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

ওয়াও খুবই সুন্দর হয়েছে আপু। সত্যিই অসাধারণ লাগছে দেখতে। একদম আসল একটি শামুকের মতো লাগছে এবং গ্লিটার পেপার এর কারণে মনে হচ্ছে শামুক এর উপর কেউ ডিজাইন করেছে। সত্যি খুব সুন্দর হয়েছে আপু। বিশেষ করে যে দুটি রংয়ের গ্লিটার পেপার ব্যবহার করেছেন সেগুলো খুবই ভালো লেগেছে আমার কাছে। এগুলোর কারণেই আরও ভালোভাবে ফুটে উঠেছে এটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য 🤗💚

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও! খুব ভালো হয়েছে আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি শামুক বানিয়েছেন। গ্লিটার পেপার দিয়ে শামুক টি বানানোর জন্য একদম অরিজিনাল শামুকের মতো লাগছে। আপনি খুব সুন্দর করে শামুক বানানোর প্রত্যেকটি ধাপ শেয়ার করেছেন যা আমাদের জন্য বানিয়ে নিতে সহজ হবে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি গ্লিটার পেপার দিয়ে বানানো শামুক আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো।

 3 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই চমৎকার একটি শামুক তৈরি করলেন। আমি তো প্রথমে ভেবেছিলাম হয়তো রঙিন শামুকগুলো। পরে বুঝতে পারলাম এটি আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করলেন। দেখতে ওয়াও কি অসাধারণ দেখাচ্ছে। আপনার শামুক তৈরির আইডিয়া টা আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 3 years ago 

ওয়াও!! গ্লিটার পেপার দিয়ে কি সুন্দর শামুক বানিয়েছেন আপনি। বাস্তবে যদি এমন সুন্দর শামুক থাকতো তাহলে নিশ্চয়ই শোকেসে সাজিয়ে রাখা যেত। সুন্দর এই কৌশলটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আসলেই বাস্তবে এটি সুন্দর শামুক থাকলে দেখতে ভালই লাগত ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি যে শামুক অঙ্কন করেছেন তা সত্যি অনেক চমৎকার হয়েছে। এর রঙগুলো এটিকে দারুন ভাবে ফুটিয়ে তুলেছে। আপনি অনেক সময় নিয়ে খুব দক্ষভাবে এটিকে সৃষ্টি করেছেন। আপনার প্রতিটি ধাপ এবং উপস্থাপনার কৌশল অনেক ভালো হয়েছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। আর আমি শামুক অংকন করিনি শামুক বানিয়েছি।

 2 years ago 

শব্দচয়নে এমন ভুলের জন্য আন্তরিক দুঃখিত।তবে এমন শামুক তৈরি ছিলো প্রশংসনীয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33