★কালো কলম দিয়ে চোখ ধাঁধানো আর্ট★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। নতুন নতুন আর্ট নিয়ে হাজির হতে আমার কাছে খুব ভালো লাগে । এজন্য আমি সবসময় চেষ্টা করি বিভিন্ন ধরনের আর্ট করার জন্য। আগে তো কোন ধরনের আর্ট করতে পারতাম না আর বিশেষ করে সাহসই হতো না। এখন এখানে আসার পর থেকে একটু একটু করতে করতে এখন মোটামুটি আর্ট করতে সাহস পায় এবং করতেও ভালো লাগে। হোক আর না হোক সবার টা দেখে দেখে অনেক উৎসাহ পায় তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করি। আজকে আমি ব্লাক পেন দিয়ে একটি চোখ ধাঁধানো আর্ট করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করব।

IMG_20230630_171646.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

arabesko.ru_13-1.png

সাদা কাগজ
পেন্সিল
কম্পাস
কালো কলম
স্কেল

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230630_171544.jpg

প্রথম একটি সাদা কাগজে নিয়েছি। তারপর একটি কম্পাস দিয়ে সাদা কাগজের চার কোনায় গোল গোল করে দাগ দিয়ে দিয়েছি।

20230630_171532.jpg

তারপর মাঝখানে চারটা দাগ দিয়ে দিয়েছি।

20230630_171519.jpg

এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

20230630_171505.jpg

এরপর একটা ঘর থেকে আমি দাগ দিয়ে ডিজাইন করা শুরু করেছি।

20230630_171450.jpg

চিকন থেকে মোটা করে দাগগুলো মিলিয়ে মিলিয়ে একটা ঘর ভরে দিয়েছি।

20230630_171438.jpg

এরপর দাগিয়ে একই রকমের দুইটা ঘর ভরিয়ে দিয়েছি।

20230630_171425.jpg

এরপর অন্য সাইডের আর একটি ঘর ভরে দিয়েছি।

20230630_161042.jpg

একই রকম ভাবে অন্য সাইদের এক একটা ঘর ভরে দুই পাশ পূর্ণ করে নিয়েছি।

20230630_161028.jpg

এরপর আরো এক পাশে কিছু অংশ ভরে দিয়েছি। দাগিয়ে দাগিয়ে চিকন থেকে মোটা করে দাগ দিয়ে পূর্ণ করেছি।

20230630_160950.jpg

তারপর প্রায় সম্পূর্ণটা ভরা হয়ে গিয়েছে উপরের ছবিতে দেখতেই পাচ্ছেন কিছু অংশ খালি রয়েছে।

20230630_160930.jpg

এরপর অনেক সাবধানে সম্পন্ন অংশটা আমি আস্তে আস্তে ভরে নিয়েছি। এই কাজগুলো খুব সাবধানে করতে হবে একটু এলোমেলো হলে পুরোটাই বাতিল করে দিতে হবে। এরপর সুন্দরভাবে দুটি ছবি তুলে নিয়েছি।

20230630_160908.jpg

20230630_160831.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কালো কলম দিয়ে চোখ ধাঁধানো আর্ট। আপনার শেয়ার করা আর্ট পেতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে প্রতিটি স্টেপ আপনি অনেক সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

একটু ভালোভাবে তুলে ধরি যাতে আমার আর্টটি দেখে যে কেউ সহজে বুঝে নিতে পারে। ধন্যবাদ আপনাকে ।

 last year 

ওয়াও অসাধারণ আপু একদম চোখ ধাঁধানো ছিল আর্ট টি ৷ অনেক পরিশ্রম করেছেন যেটা দেখে মনে হয় ৷ দেখে তো মাথা ঘুরছিল তবে যাই বলুন অনেক সুন্দর একেছেন ৷

 last year 

যত্ন নিয়ে পরিশ্রম করে কোন কিছু করলে সেটি ভালই লাগে দেখতে । অনেক ধন্যবাদ আপনাকে ।

আপনার আর্ট দেখে আসলেই চোখ ধাঁধিয়ে যাচ্ছে আপু। আমি তো মনে হয় দুই ঘন্টা ধরে চেষ্টা করলেও এত সুন্দর আর্ট করতে পারবো না। আপনার অনেক ধৈর্য আছে বলতে হয়। আর দেখতেও কিন্তু অসাধারণ সুন্দর লাগছে আপু।

 last year 

এ ধরনের আর্ট গুলো একটু বুঝতে পারলে করতে ততটা সময় লাগে না খুব তাড়াতাড়ি হয়ে যায় ।

 last year 

সত্যি আপু একেবারে চোখ ধাঁধানো আর্ট ছিল। কালো কলম ব্যবহার করে অসাধারণ এবং চমৎকার একটা আর্ট করেছেন আপনি। যা দেখে আমি তো মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। অনেক বেশি সুন্দর হয়েছে সম্পূর্ণ আর্ট। যে কেউ দেখলে অনেক বেশি মুগ্ধ হয়ে যাবে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি সম্পূর্ণ করেছেন, যা দেখেই বুঝতে পারছি।

 last year 

অনেক ধন্যবাদ আপু আপনার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো ।

 last year 

আপু আপনার করা আর্ট গুলো সব সময় অনেক বেশি সুন্দর হয়। সব সময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে আর্ট করে থাকেন যেগুলো আমার অনেক বেশি পছন্দের। আজকেও কিন্তু একেবারে চোখ ধাঁধানো আর্ট নিয়ে আমাদের মাঝে উপস্থিত হলেন। উপস্থাপনার মাধ্যমে সম্পূর্ণ টা দেখে মুগ্ধ হলাম। দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে এরকম কাজের মাধ্যমে।

 last year 

আমার আর্ট গুলো সব সময় আপনি দেখেন আর মন্তব্য করেন সেটা দেখে আসলেই অনেক ভালো লাগে । ধন্যবাদ আপনাকে ।

 last year 

সত্যি ই আপু এ ধরনের আর্ট দেখে চোখ ধাঁধিয়ে যায়। হঠাৎ দেখলে খুব কঠিন মনে হয়।কিন্তু আপনার আঁকার ধাপগুলো দেখলে সহজ হয়ে যায়। খুব ভালো লাগলো দেখে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই আর্টগুলো ততটা কঠিন না তবে খুব সাবধানে আঁকতে হয় । ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য ।

 last year 

আপু আগে আর্ট করতেন না, সাহস ই পেতেন না ।আর এখন আর্ট দিয়ে একেবারে ফাটিয়ে দেন। আপনার আর্ট গুলো অসাধারণ হয় এখন আপু। আজকের এই চোখ ধাঁধানো আর্ট টিও খুব সুন্দর হয়েছে আপু। খুব সুন্দর একটি কালো কলম এর আর্ট করেছেন আপু।

 last year 

আসলে আপু এখানে আসার পর আমরা নিত্য নতুন অনেক কিছুই শিখে থাকি যা আগে কখনো সাহসই করতাম না করার ।

 last year 

আমার কাছে এ ধরনের আর্ট আমার কাছে বেশ কঠিন মনে হয় । তাই কখনও আঁকার চেস্টা করিনি।তবে আপনার আঁকার পদ্ধতি দেখে সহজ মনে হয়েছে। একদিন ট্রাই করবো। অনেক ধন্যবাদ আপু।

 last year 

ট্রাই করে দেখবেন একটু বুঝতে পারলেই করে ফেলতে পারবেন । ধন্যবাদ আপনাকে ।

 last year 

সত্যি বলতে অঙ্কন করাটা অনেক বেশি কষ্টের একটি কাজ এবং অঙ্কন করতে মাঝে মাঝে ভয় লাগে যদি শেষ পর্যায়ে এসে সুন্দর না দেখায় এটা ভেবে। যাই হোক আপনি খুবই চমৎকার একটি চোখ ধাঁধানো অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন দেখি আমি সত্যিই রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। এখানে যুক্ত হবার পরে অনেকেই অনেক সুন্দর সুন্দর অংকন শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত আপনিও তাদের মাঝে একজন। এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

এখানে যুক্ত হওয়ার আগে সেই ছোটবেলায় স্কুলে থাকতে আর্ট করেছি, তার পরে তো আর করাই হয়নি । আবার নতুন করে শিখছি ও করছি । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63