★জল রং দিয়ে আঁকা পেইন্টিং★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230220_194728986.jpg


আজ আমি আপনাদের সামনে আবার একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রঙ দিয়ে একটি কালারফুল পেইন্টিং করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি। জল রং দিয়ে আর্ট করতে আমার কাছে ভালো লাগে এজন্য অনেকদিন আগে একসাথে কয়েকটা এঁকে রেখেছিলাম দেখে এখন দিতে পারছি, তা নাহলে এখন কি পোস্ট দিব ভেবে বসে থাকতে হতো। রং দিয়ে একটার পর একটা আঁকতে অনেক বেশি ভালো লাগে যদি আঁকাটা ইজি ভাবে হয়ে যায়। আর যখন দেখি যে একটা আর্ট করতে অনেক বেশি সময় পার হয়ে যাচ্ছে তখন আর একটাও আঁকতে মন চায় না। এই রং এর আর্টগুলো যেমন ফোটে তা অন্য কোন রং দিয়ে ফুটানো সম্ভব হয় না । এজন্য আমি মাঝে মাঝে চেষ্টা করি রং তুলি দিয়ে আঁকার জন্য ।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20230220_194515.jpg

প্রথমে একটি আর আর্ট পেপার নিয়ে মাস্কিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি।

20230220_194503.jpg

তারপর উপর দিক থেকে নীল কালারের রং দিয়ে রং করা শুরু করেছি।

20230220_194450.jpg

এরপর আরো একটু নিচের দিকে খইরি ও লাল মিলিয়ে রং করে দিয়েছি।

20230220_194438.jpg

তারপর তার নিচের দিকে হলুদ ও কমলা মিলিয়ে আরো কিছু অংশ রং করে নিয়েছি।

20230220_194425.jpg

এরপর নিচের অংশটুকু কালো রং দিয়ে রং করে দিয়েছি।

20230220_194359.jpg

তারপর একটি তুলি নিয়ে কালো রঙের উপর দিয়ে হালকা হালকা করে রংগুলো উপর দিকে বাড়িয়ে দিয়েছি।

20230220_194341.jpg

এরপর বড় করে একটি এবং ছোট ছোট তিনটি গাছ এঁকে নিয়েছি।

20230220_194325.jpg

এরপর এক সাইডে একটি সূর্য এঁকে নিয়েছি।

20230220_192731.jpg

তারপর একে একে গাছের পাতাগুলো এঁকে নিয়েছি।

20230220_192713.jpg

আঁকা সম্পূর্ণ হয়ে গেলে মাস্কিং টেপ খুলে নিয়েছি।

20230220_192645.jpg

তারপর আমি আমার নাম লিখে নিয়েছি ও খুব সুন্দরভাবে ছবি তুলে নিয়েছি।

20230220_192603.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আঁকা পেইন্টিং দেখতে সত্যি খুব চমৎকার লাগে। আমি আগে জল রং দিয়ে
অনেক ধরনের পেইন্টিং করতাম। এখন ব্যস্ততার কারণে আর পেইন্টিং করা হয় না। আপনা আঁকা পেইন্টিং খুব সুন্দর হয়েছে। পেইন্টিং এর প্রাকৃতিক অপূর্ব সৌন্দর্য আমাদের মাঝে শেয়ার করেছেন। এত চমৎকার পেইন্টিং আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

জলরঙের এরকম আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে দেখতে। আপনি অনেক সময় খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে আজকে চমৎকার একটি আর্ট করে ফেলেছেন দেখছি। কালার কম্বিনেশনটা জাস্ট মনোমুগ্ধকর ছিল যা দেখে আমি একেবারে মুগ্ধ। খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি কালার ফুটে উঠেছে। শেষের ছবিগুলো খুবই সুন্দর ভাবে তুলেছেন।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই চমৎকার একটি গাছের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং টি আমার কাছে অনেক ভালো লাগলো। দেখে মনে হচ্ছিল যেন সূর্যাস্তের একেবারে সত্যিকারের একটি পেইন্টিং। কালার কম্বিনেশনটা ও জাস্ট অসাধারণ ছিল। এত সুন্দর পেইন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে চমৎকার একটি পেইন্টিং করেছেন। পেইন্টিং টি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। দেখে মনে হচ্ছে যেন ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে গাছটিকে অনেক পারফেক্টলি অংকন করেছেন আপনি। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুবই চমৎকার একটি পেইন্টিং করেছেন। আমার নিজেরও এরকম পেইন্টিং গুলো আঁকতে অনেক ভালো লাগে। পোস্টার রং দিয়ে আমিও চেষ্টা করি আপনাদের মত এরকম সুন্দর পেইন্টিং গুলো করার জন্য। আপনিও কালার কম্বিনেশন মিলিয়ে চমৎকার পেইন্টিং করেছেন। আমার কাছে এটি বিশেষ করে অনেকটাই ভালো লাগলো। চমৎকার পেইন্টিং শেয়ার করেছেন আমাদের মাঝে আজকে।

 2 years ago 

জল রং ব্যবহার করে দারুন একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। অনেকদিন পরে আপনার অংকন করা একটা ছবি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

সত্যিই আপনাদের আর্ট করার দক্ষতা দারুন ৷ একদম নিখুঁত আর পারফেক্ট আর্ট যাকে বলে ৷ গাছটি কে যে এতো প্রান বন্দর আর রং এর কালার টাও অসাধারণ ৷ আসলে এক কোথায় চোখ ধাঁধানো ৷ অসংখ্য ধন্যবাদ আপু এতো চমৎকার আর এতো সুন্দর একটি জল রং দিয়ে আঁকা পেইন্টিং শেয়ার করার জন্য ৷ এভাবেই নতুন নতুন আর্ট দেখবো এমনটাই প্রতার্শা ব্যক্ত করছি ৷

 2 years ago 

জল রং দিয়ে অসাধারণ পেইন্টিং করেছেন। সত্যিই এই পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দরভাবে পেইন্টিংটি করেছেন, যা ছিল সত্যিই অসাধারণ।

 2 years ago 

আপু জল রং দিয়ে খুব পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। এমন সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধনধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68109.99
ETH 2636.23
USDT 1.00
SBD 2.69