জল রঙ দিয়ে সুন্দর কিছু গাছের আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



CamScanner 06-25-2022 02.25_1.jpg

আজ আমি আবার হাজির হয়ে গিয়েছি জল রং দিয়ে আঁকা আমার একটি দৃশ্য নিয়ে। জল রং দিয়ে আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি চেষ্টা করি মাঝে মাঝে জল রং দিয়ে রং করার। কিন্তু ছোট বাচ্চার কারণে রং করা তেমন একটা হয়ে ওঠে না ।তারপরও সময় পেলে জল রং নিয়ে বসে যাই। বেশ কয়েকদিন আগে আমি একসাথে কয়েকটা আর্ট করেছিলাম তার ভিতর থেকে আজকে আপনাদের সাথে শেয়ার করছি। আবার জানিনা কবে আর্ট করতে বসতে সময় পাব আবার যেদিন আর্ট করবো সেদিন আবার কিছু নতুন নতুন জিনিস নিয়ে আপনাদের সামনে হাজির হব। জানিনা আপনাদের কাছে কেমন লাগে তারপরও আমি নিয়মিত আর্ট করার চেষ্টা করে যাচ্ছি। একটু হলেও যেন আগের থেকে ভালো আঁকতে পারি।

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার

মাস্কিং টেপ

রং

তুলি

বোর্ড

কার্যপ্রণালী

20220625_022532.jpg20220625_022445.jpg
প্রথমে একটি সাদা রঙের আর্ট পেপার নিয়ে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে চারপাশের লাগিয়ে নিয়েছি ।মাসকিন টেপ দিয়ে লাগানো হয় এ কারণে যে যাতে রংগুলো এদিক-ওদিক ছড়িয়ে না যায় এবং কাগজটা যেন একবারে সেট হয়ে থাকে। তারপরে কাগজের উপরের দিক থেকে আমি নীল রঙ সাদা রং মিশিয়ে রং করা শুরু করেছি।

20220625_022427.jpg

তারপর উপরে নীল রঙের উপর দিয়ে কিছু সাদা রং ছিটিয়ে ছিটিয়ে দিয়েছি।
20220625_022411.jpg20220625_022357.jpg

20220625_022343.jpg

তারপরে উপরে একটি চাঁদ এঁকে নিয়েছি ও নিচের দিকে কাল ও ব্লু রং মিলিয়ে রং করে নিয়েছি ও এক সাইডে কিছু গাছের ডাল এঁকে নিয়েছি।
20220625_022328.jpg20220625_022309.jpg
তারপর গাছের ডালে ডালে আরো ছোট ছোট কিছু ডাল এঁকে নিয়েছি ও অন্য সাইডে অনেকগুলো কটনবার্ড একসাথে মিলিয়ে লাল-সাদা দিয়ে ফোটা ফোটা দিয়ে দিয়েছি।

20220625_022226.jpg

তারপর ওই লাল সাদা ফোটার নিচে একটা গাছে এঁকে নিয়ে গাছের ছোট ছোট কিছু ডাল এঁকে নিয়েছি।
20220625_022148.jpg20220625_022132.jpg
ব্যাস এখানে আমার আঁকাটা সম্পন্ন হয়ে গিয়েছে আমি চারপাশের মাসকিন টেপটা খুলে নিয়েছি।

CamScanner 06-25-2022 02.25_1.jpg

এখন পুরোপুরি আঁকার পরে আমার দৃশ্যটি দেখতে উপরের ছবির মতোই হয়েছে। দেখতে কিন্তু মোটামুটি ভালোই লাগছে কি বলেন আপনারা।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর গাছের চিত্র পেইন্টিং করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন

 2 years ago 

জলরং এর সুন্দর সুন্দর কালার থাকে সেসব কালারটা একটু ভালোমতো দিলে দৃশ্যটি সুন্দর হয়ে ফুটে উঠে।

 2 years ago 

আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি গাছের চিত্র অঙ্কন করেছেন। গাছের ফুল গুলো গোলাপি রঙের হওয়াতে বেশ ভালো লাগছে। পিছনে দেখা যাচ্ছে চাঁদ। মনে হচ্ছে আপনার জন্য একটু জোসনা রাতের পেইন্টিং করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু জ্যোৎস্না রাতের এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আমার কাছেও ওই গোলাপী রঙের ফুলগুলো হওয়ার কারণে দৃশ্যটি আরো বেশি ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছ থেকে আমরা বিভিন্ন ধরনের পোস্ট পেয়ে থাকি। বিভিন্ন ধরনের রেসিপি ডাই প্রজেক্ট পেইন্টিং। খুবই ভালো লাগে আপনার এই কাজ গুলো। আজকের জল রং দিয়ে তৈরি করা এই পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি সবসময় একইরকম পোস্ট করিনা মাঝে মাঝে পোষ্টের ভিন্নতা আমি আর আমার পোস্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। গাছের গোলাপী রঙের পাতা গুলো খুবই চমৎকার লাগছে দেখতে। আপনি চমৎকারভাবে অঙ্কন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গাছের গোলাপি রঙের পাতাগুলো আপনার কাছে চমৎকার লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার জল রঙের পেইন্টিং আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রতিনিয়ত দেখছি আপনি সুযোগ পেলেই অনেক সুন্দর সুন্দর প্রিন্টিং করেন। আজকের পেইন্টিং এর মধ্যে গাছগুলো ভীষণ ভালো লেগেছে। তাছাড়া দেখতে ভীষণ আকর্ষণীয় হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সুযোগ খুব একটা পাই না তবে যখনই পায় তখনই কিছু না কিছু আঁকার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আমার কাছেও জল রং দিয়ে আর্ট করতে ভালো লাগে,যদিও আমি তেমন পারি না,আর ছোট বাচ্চা তো আছেই। যাই হোক খুব সুন্দর হয়েছে আপনার জল রঙ দিয়ে সুন্দর কিছু গাছের আর্ট বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপু বাচ্চার কারণে আমরা অনেকটা সমস্যা হয়ে যায় আমার সাথে সাথে ওরও সবকিছু দিতে হবে আঁকার জন্য তারপরেই না আঁকতে পারি।

 2 years ago 

জল রং দিয়ে অনেক চমৎকার পেইন্টিং করেছেন আপনি। আমার অনেক ভালো লেগেছে আপনার আজকের পেইন্টিংটি। গাছগুলো কি অদ্ভুত সুন্দর লাগছে মনে হচ্ছে ফুলে ফুলে ভরপুর হয়ে আছে সম্পূর্ণ গাছটি। রং অনেক সুন্দর ভাবে ব্যবহার করতে পেরেছেন আপনি দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলে আপু গাছগুলোতে একটু কালারফুল হওয়ার কারণে মনে হচ্ছে যে গাছ ভর্তি ফুল দিয়ে ভরে আছে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর কিছু গাছের আঁট আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন ।আপনার আঁটটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গাছের ভেতর চাঁদের ছবি দেখতে অনেক চমৎকার লাগছে ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন গাছের ভিতর চাঁদ এর ছবি দেওয়ার কারণে দৃশ্যটি একটু বেশি ভালো লাগছে ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনার মত আমারও একই অবস্থা। ছোট ছেলের কারণে কিছুই করতে পারিনা। রং তুলি আর কাগজ কিনে রেখেছি সেই কতদিন আগে কিন্তু কিছুতেই সময় বের করতে পারিনা। যাইহোক আপনার ছবি আঁকা দেখে মনে হয় আপনি এ ব্যাপারে প্রাতিষ্ঠানিক শিক্ষা নিয়েছেন। খুবই ভালো ছবি আঁকেন আপনি। ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া বাচ্চাদের কাজই হল ডিস্টার্ব করা কিন্তু তারপরেও সময় বের করে এর ভিতরে আঁকতে হয় আমিও তাই করি আপনিও চেষ্টা করে দেখুন পারবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59