★এলোমেলো কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদের সাথে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করব। এলোমেলো এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এই কমিউনিটির এমন অনেক লোকজন রয়েছে যারা খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে আর এ ধরনের ফটোগ্রাফির মাধ্যমে আমরা আমাদের গ্রাম বাংলার এবং আশেপাশের শহরের বিভিন্ন ধরনের ফটো দেখতে পাই। এজন্য আমিও প্রতিনিয়ত যেখানে যায় না কেন বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমাদের ঢাকা শহরের আশেপাশে কিছু কিছু জায়গায় বিশেষ করে রমনা পার্কে গেলে আমরা এরকম সৌন্দর্য দেখে থাকি। আজকে আমি কিছু গাছের এলোমেলো কয়েকটি ছবি আপনাদের সাথে শেয়ার করব।

20230603_000800.jpg

20230603_000836.jpg

20230603_000818.jpg


উপরের যে ছবিগুলো দেখতে পাচ্ছেন এই ছবিগুলো আমি রমনা পার্কে গিয়ে তুলেছি। বেশ কিছুদিন আগে আমরা রমনা পার্কে গিয়েছিলাম। রমনা পার্কে গিয়ে আমি আশেপাশে বিভিন্ন ফুল এবং অন্যান্য আরো অনেক ছবি তুলে থাকি। কিন্তু এবার খুব একটা ছবি তোলা হয়নি কারণ এবার গল্প করতে করতে আমাদের সময়টা পার হয়ে গিয়েছে। তার ভেতরে দু একটা ছবি তুলে নিয়েছিলাম। ওপরে যে ছবিটি দেখতে পাচ্ছেন সেটি পার্ক হতে বের হওয়ার সময় দেখলাম খুব সুন্দর একটি গাছ এবং সেই গাছের নিচে দুজন বসে গল্প করছে দেখতে ভালো লাগছিল ভাবলাম একটি ছবি তুলি। আমাদের সাথে ছিল রয় সজীব ওকে বললাম যে একটা ছবি তুলেন সে বলল যে আপনি তোলেন আমি যদি তুলি তাহলে ওরা বকা দিতে পারে আপনি তুললে কিছু বলবে না । তখন আমি খুব সুন্দর ভাবে ছবিটি তুলে নিয়েছি। আর দ্বিতীয় যে ছবিটা দেখা যাচ্ছে ওটি খুব সুন্দর একটি ফুল গাছ। ফুলের নাম আমি জানিনা তবে রমনা পার্কের ভিতরে অসংখ্য জায়গায় এই ফুলগুলো দেখতে পাওয়া যায়। এর কালার টা অসম্ভব সুন্দর ছিল। আর আরো একটি গাছের ছবি দেওয়া হয়েছে এই গাছটি দেখতে খুব ভাল ছিল। এটি দেখে টারজানের কথা মনে পড়েছিল গাছটি দেখতে ভালো লাগলো আমার তাই ছবিটি তুলে নিলাম।

20230603_001042.jpg

20230603_000958.jpg

20230603_000942.jpg


উপরের যে ছবি তিনটি দেখতে পাচ্ছেন এ তিনটে ছবি কিছুদিন আগে নানা বাড়িতে গিয়েছিলাম সেখানে গিয়ে এই ছবিগুলো তুলেছি। নানা বাড়িতে আসে পাশে এত পরিমাণে গাছ গাছালি দিয়ে ভরা যে দেখতে খুব ভাল লাগল। দেখলাম যে এবার বাড়িতে চারপাশে অনেক সুন্দর সুন্দর কিছু গাছ লাগিয়েছে তার ভিতরে ছোট্ট একটি গাছ দেখুন কত সুন্দরভাবে গাছটি বেড়ে উঠছে। এটি ছিল মেহেদী গাছ এবং একটি সাদা কি ফুলের ছবি এই ফুলের নাম আগে জানতাম তবে এখন মনে করতে পারছি না

20230603_000912.jpg


এখন যে ছবিটা তুলেছি এটি দাদা বাড়িতে গিয়ে তুলেছি। ছোট্ট একটি লিচু গাছ তাতে কি পরিমাণে লিচু ধরেছে দেখতে খুবই ভালো লেগেছে। লিচু আমার খুবই পছন্দের একটি ফল। এরকম একটি গাছ যদি আমার থাকতো তাহলে তো আমি সারাক্ষণ গাছের বসে বসে লিচু খেতাম।

20230603_001028.jpg

20230603_001010.jpg


আর এখন যে ছবিটি দেখতে পাচ্ছেন এদুটি ছবি আমাদের গ্রাম বাংলার ঐতিহ্য। আগে যখন গ্রামে যেতাম তখন এ ধরনের ছবিগুলো দেখতে পেতাম। টিউবওয়েল এর পানি খেতে খুব ঠান্ডা থাকে গ্রামের সবার ঘরে ঘরে এরকম একটি টিউবয়েল থাকে। আর এটি অনেক দিন পরে এটি দেখতে পেয়ে একটা ছবি তুলে রেখেছি। আর একটা ঘর দেখা যাচ্ছে এটা হল মোরগ মুরগির ঘর গ্রামেই দেখা যায়। এই ছোট্ট ঘরের ভিতরে অনেকগুলো মোরগ মুরগি একসাথে রাতে বসবাস করে এবং সকালবেলা ছেড়ে দেওয়া হয় যখন ওরা একসাথে বের হয় তখন দেখতে ভালো লাগে। ছোটবেলার স্মৃতি গুলো মনে পড়ে যায় এসব জিনিস দেখলে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 11 months ago 

গ্রামে অথবা শহরে যে কোন জায়গায় সুন্দর কোন কিছু দেখলে আপনি ফটোগ্রাফি করেন এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর আপনার তোলা ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে আপু। যেহেতু আমি লিচু পছন্দ করি তাই লিচু গাছের ফটোগ্রাফি তো আমার কাছে দারুন লাগছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

লিচু আমার কাছেও অনেক ভালো লাগে এ জন্য লিচু ফল দেখলেই খেতে ইচ্ছা করে এবং এরকম সুন্দর গাছ দেখলে তো ছবি না তুলে পারা যায় না।

 11 months ago 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। রমনা পার্কের থেকে করা ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

রমনা পার্কের ছবিগুলো ভালোই লাগে, আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আজকে আমাদের সাথে এলোমেলো অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন।। খুবই ভালো লাগলো ফটোগ্রাফি গুলা দেখে বিশেষ করে রমনা পার্কের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।।

 11 months ago 

আমার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে আপনি পছন্দ করেছেন জেনে অনেক ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন এলোমেলো কিছু ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ ছিল। লিচু গাছের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

এমন লিচু ধরা গাছ দেখতে আসলেই খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বেশ কিছু প্রাকৃতিক দৃশ্য আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের উপহার দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অনেকদিন পর আপনার পোষ্টের মাধ্যমে রমনা পার্কের সেই বটগাছটাকে দেখতে পেলাম। নানা বাড়িতে ধারণ করার শেষের ফটোগ্রাফির গাছটি হয়তো বা কদবেল গাছ তাইনা আপু।

 11 months ago 

আমার ছবির মাধ্যমে আপনি আপনার পুরনো বটগাছটাকে দেখতে পেলেন জেনে খুশি হলাম।

 11 months ago 

আপনি তো বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে পার্কে গেলে এমনি মন অনেক ভালো হয়ে যায় কারণ পরিবেশ অনেক সুন্দর লাগে। রমনা পার্কে থেকে এবং নানার বাড়িতে গিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন সেগুলো আমার কাছে বেশি ভালো লাগলো। এবং সুন্দর করে বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে আমাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। আপনার এই এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমি শান্ত হয়েছি যেখানে লক্ষ্য নয় বিষয় লিচু গাছে কিছু ধরার দৃশ্যসহ বিভিন্ন ফুল ও ফলে দৃশ্য। সবকিছু আমার কাছে অসাধারণ লেগেছে

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95