★পেঁয়াজ কলি আলু ও ডিম দিয়ে মজাদার ভাজি রেসিপি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230110_221710740.jpg


আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদেরকে শীতকালীন একটি সবজির ভিন্নধর্মী রেসিপি করে দেখাবো। পেঁয়াজকলি দিয়ে ডিম ও আলুর রেসিপি এটা আগে আমি কখনো খাইনি। অনেকে দেখি করে খাই তাই ভাবলাম এই পেঁয়াজ কলি সবজিটা আমার কাছে অনেক ভালো লাগে এটাকে এভাবে ভাজি করলে হয়তো ভালো লাগবে । পরে করে দেখলাম যে আসলেই অনেক ভালো লাগে। সব সময় তো বিভিন্ন সবজির সাথে মিলিয়ে খেয়ে থাকি এখন থেকে ভিন্ন ভাবে পেঁয়াজকলি ভাজির একটা আইডিয়া পেলাম, খেয়ে ভালই লাগলো। এখন থেকে মাঝে মাঝে এটা খেয়ে থাকি। শীতকালীন সবজি বিভিন্ন ধরনের পাওয়া যায় আর প্রত্যেকটা সবজিই আমার কাছে ভিন্ন ধরনের একটা টেস্ট লাগে যা অন্য সিজনে পাওয়া যায় না। এজন্য শীতকালীন যে কোন সবজি দিয়ে যে কোন ধরনের তরকারি রান্না করলে খেতে আসলে ভালোই লাগে। এখন আমি আমার মজাদার রেসিপিটি আপনাদের সামনে পরিবেশন করছি।

প্রয়োজনীয় উপকরণ

পেঁয়াজ কলি
আলু
ডিম
তেল
পেঁয়াজ
মরিচ
লবণ
হলুদ
ধনিয়া পাতা

কার্যপ্রণালী

Polish_20230110_221826020.jpg

20230110_221341.jpg20230110_221313.jpg
20230110_221258.jpg20230110_221246.jpg

প্রথমে পেঁয়াজকলি ও আলু গুলো ছোট ছোট করে কেটে নিয়েছি, তারপর ধুয়ে পরিষ্কার করে রেখেছি। এরপর চুলায় একটি করাই বসিয়ে তার ভিতর একটি ডিম ভেঙে দিয়ে দিয়েছি। ডিমটা নেড়েচেড়ে তার ভিতরে পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি।

20230110_221232.jpg20230110_221217.jpg
20230110_221203.jpg20230110_221150.jpg

তারপর পেঁয়াজ মরিচ দিয়ে আরও কিছু সময় নেড়েচেড়ে রান্না করে নিয়েছি। এরপর পেঁয়াজ কলি ও আলু গুলো দিয়ে দিয়েছি। তারপর হলুদের লবন দিয়ে নেড়েচেড়ে সামান্য পরিমাণ পানি দিয়ে ঢেকে দিয়েছি।

20230110_221137.jpg20230110_221108.jpg
20230110_221054.jpg20230110_221031.jpg

এরপর কিছু সময় পরে ঢাকনা খুলে তার উপর দিয়ে অনেকগুলো ধনিয়া পাতা দিয়ে দিয়েছি। ধনিয়া পাতা দিয়ে মিশিয়ে আরও কিছু সময় ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। তারপর ঢাকনা খুলে আরো একটু নেড়েচেড়ে রান্না করে নিয়েছি।

20230110_221017.jpg20230110_221001.jpg

এরপর আরো বেশ খানিকটা সময় নেড়েচেড়ে রান্না করে নেওয়ার পরে যখন পানিটা একেবারে শুকিয়ে যাবে তখন রান্নাটা হয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি। এরপর একটা বাটিতে ঢেলে নিয়ে গরম গরম পরিবেশন করেছি খেতে কিন্তু আসলেই মজা হয়েছিল।

20230110_220943.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ডিম এবং আলু দিয়ে ভাজি রেসিপি করলে দারুন মজা লাগে খেতে। এই ধরনের রেসিপি অনেকদিন যাবত খাওয়া হয় না। আপনার তৈরি রেসিপিটি আমার কাছে বেশ ভালো লাগলো আপু ।দেখি কিছুদিনের মধ্যেই এই ধরনের রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করব।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ডিম দিয়ে যেকোনো ধরনের ভাজি করলে খেতে ভালই লাগে। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেঁয়াজের কোলে আলু দিয়ে ভাজি করলে বেশ চমৎকার লাগে খেতে। আবার এর ভেতরে যদি ডিম দেওয়া যায় তাহলে তো খেতে আরো বেশি সুস্বাদু লাগে। দেখেই বোঝা যাচ্ছে কলি আলু এবং ডিম একত্রিত করে রেসিপিটি তৈরি করা হয়েছে যা খেতে খুবই সুস্বাদু হবে। গরম ভাত অথবা রুটি দিয়ে এই ভাঁজটি খেতে দারুন লাগবে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন আপনার রেসিপিটি তৈরি করা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খেতে আসলে অনেক সুস্বাদু হয়েছিল। যেটা গরম ভাত দিয়ে রুটির সাথে খেতে ভালো লেগেছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেঁয়াজের কলির তরকারিটা আসলেও বেশ চমৎকার হয়ে থাকে এবং সে সাথে ডিমের কম্বিনেশনটা আমার কাছে বেশি আকর্ষণীয় বলে মনে হয়েছে চমৎকার ছিল আজকের রেসিপিটি।

 2 years ago 

পেঁয়াজ কলি আমি আগে সবসময় বিভিন্ন সবজির সাথে মিশিয়ে খেতাম, একটু ভিন্ন রকম ভাবে রেসিপিটা তৈরি করার চেষ্টা করছি ভালোই লাগছে। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপু আমি আজকেই বসে বসে ইউটিউবে এই রেসিপির ভিডিও টা দেখতে ছিলাম।কিভাবে মিলে গেলো☺️।যাই হোক আসলেই বিভিন্ন সবজি অথবা ভুনায় এই পেঁয়াজ পাতা দিলে খেতে ভালো লাগে।সেই দিন চিংড়ি মাছ দিয়ে পেয়াজের কলি দিয়ে ভুনা করেছিলো আমার মা।তবে এভাবে ডিম দিয়ে খাওয়া হয়নি।তবে মনে হচ্ছে খেতে ভালোই লাগবে।ধন্যবাদ

 2 years ago 

Youtube ঘাটলে সিজনাল অনেক মজার মজার সবজি রেসিপি পাওয়া যায় আমি এই রেসিপিটা youtube থেকে পেয়েছি । আমার কাছে ভালো লেগেছে রান্না করে দেখলাম ভালই লাগলো। ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি এত রাতে দেখতে পেয়ে খিদা লেগে গিয়েছে। এভাবে আলু ডিম ও পেঁয়াজ কলি ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। এই ভাজি গরম ভাতের সাথে খেতে দারুণ লাগে। আপনার রেসিপি দেখতে লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার খিদে লেগেছে জেনে ভালো লাগলো, তাহলে বুঝতে হবে যে আমার খাবারটি দেখতে আসলেই ভালো হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। দেখি টেস্ট করতে ইচ্ছা করছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আমার রেসিপি দেখে আপনি0 লোভ সামলাতে পারছেন না তাহলে আপনিও একদিন বানিয়ে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

পেঁয়াজকলি সবাই মোটামুটি পছন্দ করে। শীতের সময় খেতে বেশি ভালো লাগে। তবে এভাবে কখনো আলু এবং ডিম দিয়ে ভাজি করে খাওয়া হয়নি। নতুন ভাবে নতুন কিছু তৈরি করলে খেতে যেমন ভালো লাগে। তেমনি উপস্থাপন করতে ভালো লাগে। তাইতো আপনিও মজার একটি রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন আপু। আমিও এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখব।

 2 years ago 

এগুলো আমার কাছে শীতের সময় খেতেই ভালো লাগে অন্য সময় পাওয়া গেলেও সেটা শীতের সবজির মতো মজা থাকে না। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেঁয়াজকলি যে কোনো রেসিপি আমার খেতে খুবই ভালো লাগে। আপনি সুন্দর করে ডিম এবং আলু দিয়ে পেঁয়াজকলির রান্না করেছেন। যা দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও কিন্তু ভালোই হয়েছিল। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ব্যক্তিগতভাবে পেঁয়াজ কলি আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর আপনার মত করে যদি এরকম ভাবে ডিম এবং আলু একত্রে মিশিয়ে ভাজি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। এইতো কিছুদিন আগে বাসায় এই রেসিপিটি রান্না করা হয়েছিল খুবই সুস্বাদু লেগেছিল আমার কাছে বিশেষ করে সকালবেলা গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে। মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এ ধরনের ভাজি গুলো গরম ভাত দিয়ে খেতে ভালোই লাগে। ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34