রঙীন কাগজ দিয়ে সাপ তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম সবাই ভাল আছেন তো, আমি আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আজ আমি এসেছি রঙিন কাগজের তৈরি জিনিস আপনাদের সাথে শেয়ার করার জন্য ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি সাপ তৈরি করেছি। সাপটি তৈরি তৈরি করার পরে আমার দেখে ভয় লাগছিলো তবে দেখতে কিন্তু ভালই লাগছিল। সাপ বলে কথা সে কাগজেরই হোক আর সত্যি হোক নাম শুনলে গায়ের ভিতরে কেমন শিরশির করে আর ভয়তো পাওয়ারই কথা, আপনারা কিন্তু ভয় পেয়েন না সাপটি কিন্তু কিউট আছে। আমি এখন সাপটি বানাবো আপনারা আমার সাথে থাকবেন।



Picsart_22-03-25_01-57-05-347.jpg

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

unnamed.png

রঙীন কাগজ

কাঁচি

কালো কলম

কারেকশন পেন

গ্লু

unnamed.png

20220324_180007.jpg

unnamed.png

কার্যক্রম

unnamed.png

20220324_180054.jpg20220324_180232.jpg

প্রথমে এ ফোর সাইজের দুটি রঙিন কাগজ নিয়ে কাগজ দুটি ভাঁজ দিয়ে দিয়ে একেবারে ছোট করে ফেলেছি।

20220324_181147.jpg20220324_181333.jpg

তারপর ভাঁজ গুলো খুলে ভাঁজে ভাঁজে কাঁচি দিয়ে কেটে নিয়ে একটার সাথে আরেকটার মাথায় দিকে লাগিয়ে দিয়েছি।

20220324_181413.jpg20220324_181531.jpg
20220324_181551.jpg20220324_182832.jpg

গ্লু দিয়ে লাগিয়ে এপাশ-ওপাশ করে পেঁচিয়ে নিয়েছি এবং একটা শেষ হয়ে গেলে আবার আরেকটার সাথে গ্লু দিয়ে লাগিয়ে লাগিয়ে প্রত্যেকটা কাগজ পেঁচিয়ে পেঁচিয়ে বানিয়ে নিয়েছি।

20220324_183314.jpg20220324_184136.jpg

তারপর সাপের মাথা বানিয়ে নিয়েছি। চোখ ও নাক বানিয়ে নিয়েছি কাল কলম দিয়ে এঁকে এঁকে।

20220324_184536.jpg

তারপর মাথাটা আগে থেকে পেঁচিয়ে রাখা অংশের সাথে একটু বাড়তি কাগজ ছিল সেটার সাথে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

20220324_184415.jpg

এভাবেই তৈরি হয়ে গেছে আমার রঙিন কাগজের তৈরি একটি সাপ।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

unnamed.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার সাপ টি সত্যিই চমৎকার হয়েছে ।তবে সাপটির জিব্বা দেখে আমার একটু ভয় ভয় লাগছে ।জিভটা বেশি ভয়ঙ্কর হয়েছে ।তবে সবকিছু মিলিয়ে সাপটি বেশ ভালোই লাগছে দেখতে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই আপনার সাপ তৈরির প্রক্রিয়া বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি ডাই শেয়ার করার জন্য।

 2 years ago 

সাপের জিব্বা টি দেখতে আসলে অনেক ভয়ঙ্কর লাগছিল আমার কাছেও। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওরে বাবা কত বড় একটা জিভ।😉😉।যাই হোক আসলেই ভয়ংকর ছিলো।তবে হ্যা দেখতে ভালে লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সাপের নাম শুনলেই ভয়ঙ্কর লাগে আর দেখলে তো আরো বেশি ভয়ঙ্কর লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সাপ সামনে দেখা তো পরের কথা নাম শুনলেই যা ভয় পাই আমি সেটা বলার বাইরে। তবে আপনার হাতে তৈরি কাগজের এই সাপটা দেখে সত্যি অনেক মজা লাগছে। মনের ভয় টাও কেটে গেছে দেখছি 😊😊। খুব সুন্দর একটা ডাই পোস্ট ছিল দিদি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সব দেখা তো দূরের কথা নাম শুনলেই ভয় করে ।আসলেই সাপটি দেখে ভয় লাগে না কিউট লাগে ।ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সাপ তৈরি করেছেন আপু। খুবই সুন্দর লাগছে রঙিন কাগজ দিয়ে তৈরি সাপ টিকে। রঙিন কাগজ এর জিনিসপত্র তৈরি করতে অনেক সময় লাগে। রঙিন কাগজ দিয়ে এই সাপটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে মনে হয়। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে এটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রঙিন কাগজের তৈরি সাপ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে সময় তো একটু লাগে কিন্তু সময় নিয়ে বানানোর পরে যখন দেখা যায় তখন ভালোই লাগে দেখতে ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সাপ তৈরি করেছেন। রঙিন কাগজের তৈরি এরকম অরিগামি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। ছোটদের খেলনা হিসেবে আপনার আজকের তৈরি রঙিন কাগজের সাপ টি ভালো হবে ‌‌। আমার কাছে বেশ ভাল লেগেছে খুব। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। ‌

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই ধরনের খেলনা গুলো বাচ্চাদের খুব পছন্দ আমার বাচ্চা তো অনেক পছন্দ করে জন্য আমিও চেষ্টা করি প্রতিনিয়ত এগুলো বানানোর অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর হবে একটি সাপ তৈরি করেছেন । সুন্দরভাবে সাপটি তৈরি করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন । ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে আমাকে তাক লাগিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

রঙীন কাগজ দিয়ে সাপ তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর করে সাপ তৈরি করেছেন। আপনার তৈরী করা সাপ আমার কাছে দেখতে অনেক ভালো লাগছে। আপনি আপনার দক্ষতা অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এবং খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু দারুন একটি আইডিয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেকদিন আগে আমি রঙিন কাগজ দিয়ে সাপটি বানিয়েছিলাম। আমার ভুল হয়ে গেছিল এজন্য পরে আর এটি বানায় নাই। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আবার চেষ্টা করেন ভাইয়া পেরে যাবেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকার করে একটি সাপ তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের তৈরি সাপটি দেখে আমার খুব ভাল লাগছে। তাছাড়া আপনি রঙিন কাগজের তৈরি করা সাপটির প্রত্যেকটি ধাপ খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। আপনারা DIY পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি চমৎকার ভাবে রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি সাপ তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপু। সাপ কে আমি ভিষণ ভয় পায়। যদিও সাপটি বাস্তব না তারপরও সাবের কথা শুনলে আমার ভয় লাগে। উপস্থাপনাটা অনেক সুন্দর ছিল আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার মনে হয় না এমন কেউ আছে যে সাপ ভয় পায়না ।সাপ আমিও অনেক ভয় পাই ,কিন্তু তারপরও এটা একটি কাগজের সাপ দেখতে অনেক কিউট লাগছে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57684.56
ETH 3120.56
USDT 1.00
SBD 2.33