★সুইমিং পুলের থ্রী ডি আর্ট★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230102_233612328.jpg


আজ আমি আপনাদের সামনে আবার একটি থ্রী ডি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়ে গিয়েছি। থ্রী ডি আর্টগুলো করতে অনেক বেশি সময় লাগে এবং তবে আমার কাছে করতে তেমন একটা কঠিন লাগে না। কিন্তু সময়ের অভাবে করে উঠতে পারি না। আজ বেশ কিছুদিন পরে আর্ট নিয়ে বসেছি এবং প্রথমে একটি আঁকার চেষ্টা করেছি হচ্ছিল না পরে এটি এঁকেছি ।জানিনা কেমন হয়েছে অনেকদিন পরে এঁকেছি আমার কাছে তো ভালোই লেগেছে এজন্য সাথে সাথে আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম । আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে তবে আমি তেমন একটা আর্ট পারিনা। কিন্তু আর্টের সব ধরনের জিনিসগুলো কিনে কিনে জমিয়ে রাখি করাই হয় না। মাঝে মাঝে যখনই সময় পাই তখন অল্প অল্প কিছু করার চেষ্টা করি।

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কালো কলম
ইরেজার
টিস্যু

qara-xett.png

কার্যপ্রণালী

qara-xett.png

20230102_233329.jpg20230102_233316.jpg
20230102_233300.jpg20230102_233246.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে চারপাশে দাগ দিয়ে একটি ঘর এঁকে নিয়েছি। তারপর কোণা করে মাঝখান দিয়ে একটি দাগ দিয়ে পাশ দিয়ে আরও একটি দাগ দিয়ে নিয়েছি। এরপর পাশে মই আঁকার জন্য দুটো দাগ দিয়ে নিয়েছি এবং নিচের ঘরটাকে ছোট ছোট করে খোপ খোপ করে দাগিয়ে নিয়েছি।

20230102_233231.jpg20230102_233212.jpg
20230102_233149.jpg20230102_233132.jpg

এরপর সুন্দরভাবে দাগ দিয়ে দিয়ে এঁকে নিয়েছি এবং চার কোনা ঘরের চারপাশ দিয়ে আরো একটি করে দাগ দিয়ে দিয়েছি। তারপরে অন্য সাইডে একটি ড্রাইভিং বোর্ড এঁকে নিয়েছি।

20230102_233118.jpg20230102_233104.jpg
20230102_233048.jpg20230102_233026.jpg

এরপর পেন্সিলের দাগের উপর দিয়ে কালো কলম দিয়ে দাগিয়ে নিয়েছি। তারপর মইটাকে কালো কলম দিয়ে দাগিয়ে গাঢ় করে দিয়েছি এবং যে ঘর গুলো এঁকে রেখেছিলাম সেগুলোর কিছু কিছু ঘর কালো কলম দিয়ে ভরে দিয়েছি। এবং ছোট ছোট ঘরের সাদা ঘর গুলো পেন্সিল দিয়ে হালকা করে দাগিয়ে দিয়েছি।

20230102_233003.jpg20230102_232943.jpg
20230102_232925.jpg20230102_232909.jpg

এরপর পেন্সিলের দাগ গুলো টিস্যু দিয়ে মুছে মুছে হালকা করে দিয়েছি এবং বড় ঘরের ভেতর দিয়েও পেন্সিল দিয়ে হালকা হালকা দাগিয়ে টিস্যু দিয়ে মুছে নিয়েছি। এরপর নিচের দিকে ছোট্ট একটি খালি জায়গা ছিল সেটুকুও পেন্সিল দিয়ে ভরে দিয়েছি এবং টিস্যু দিয়ে মুছে মুছে হালকা করে দিয়েছি। এবার মই এর সাইড দিয়ে পেন্সিল দিয়ে হালকা করে দুটো দাগ দিয়ে দিয়েছি ও ড্রাইভিং বোর্ডটাকে কালো কলম দিয়ে দাগিয়ে কালো করে দিয়েছি।

20230102_232846.jpg


ব্যাস এভাবেই খুব সুন্দর ভাবে তৈরি হয়ে গেল আমার সুইমিং পুলের একটি থ্রী ডি আর্ট। এখন ঘুরিয়ে ঘুরিয়ে আর্টটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। দেখুন আর্টটি দেখতে কতটা সুন্দর লাগছে। ছবিটা একদম পারফেক্ট তোলা হয়েছে আমার কাছে মনে হল।

20230102_232831.jpg

20230102_232804.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আমার কাছেও থ্রডি আর্ট করতে অনেক ভালো লাগে। এই আর্ট দেখতেও অনেক সুন্দর লাগে। আপনি আজ খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ইউনিক লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

থ্রী ডি আর্ট করতে আমার কাছে সবসময়ই ভালো লাগে, তবে সময় করে উঠতে পারি না। অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো আমারও খুব ভাল লাগে তবে সময় এবং ধৈর্যের প্রয়োজন বলে করা হয়ে উঠে না। আপনি সুইমিং পুলের খুব সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন। মনে হচ্ছে এখনই মই দিয়ে পুলে নাম যাবে । খুব নিখুঁতভাবে কয়েকটি ধাপে থ্রিডি আর্ট করা সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

শুধু থ্রিডি আর্ট কেন যে কোন আর্টই অনেক সময় ও ধৈর্যের ব্যাপার। অধৈর্য হলে কোন কাজই করা যায় না । ধন্যবাদ আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

সুইমিং পুলের থ্রী ডি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার চমৎকার আর্ট শেয়ার করেন আপু। আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার আর্ট গুলো ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার আর্টগুলো আপনার কাছে সবসময় ভালো লাগে শুনে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ 👌।
একদম নিখুঁত থ্রিডি আর্ট বলতে যা বোঝায়!খুব সুন্দর লাগছে দেখতে।
আশা করি সামনে এমন আরো সুন্দর কিছু দেখতে পারবো।

 2 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

থ্রিডি আর্ট গুলো আমার অনেক বেশি ভালো লাগে। আপনি খুব চমৎকারভাবে একটি সুইমিং পুলের থ্রি ডি আর্ট করেছেন যেটি অনেক মনোমুগ্ধকর ছিল। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিকই বলেছেন থ্রিডি আর্ট গুলো আমার কাছেও অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

সুইমিং পুলের থ্রী ডি আর্ট খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

অনেকদিন পরে খুবই চমৎকার একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যদিও আপনি বলেছেন আপনি ভাল অংকন করেন না তবে আমি বলব আপনি একদম মিথ্যে কথা বলেছেন এটা আমি কখনোই বিশ্বাস করি না হাহাহা। এই থ্রিডি অংকনের প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে চমৎকারভাবে তুলে ধরেছেন দেখে আমার খুবই ভালো লাগলো। মাঝে মাঝে আবার যখন সময় পাবেন অবশ্যই আমাদের মাঝে এরকম সুন্দর অঙ্কন শেয়ার করে যাবেন বলে আশা রাখি।

 2 years ago 

আমি তো ভালো আর্ট করতে পারি না চেষ্টা করি মাঝে মাঝে ভালো হয়। আর আপনার কাছে ভালো লাগলো জেনে সত্যি অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি সুইমিং ফুলের থ্রিডি আর্ট করেছেন আপনি ।আপনি বলছেন আপনি তেমন আর্ট পারেন না, এত সুন্দর একটি থ্রিডি আর্ট করার পর এটা বলছেন আমি মানতে পারলাম না। অসাধারণ একটি আর্ট করেছেন আপনি। আপনার থ্রিডি আর্ট টি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপু এগুলোতো আস্তে আস্তে চেষ্টা করি হয়ে যায়, অনেকে আরো কত সুন্দর সুন্দর আর্ট করে যেগুলো দেখলেই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64