জল রং দিয়ে একটি রাতের পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার কমিউনিটির সবাই ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি আবার একটি জলরঙের পেইন্টিং নিয়ে হাজির হয়ে গিয়েছি। জলরঙের পেইন্টিং আমি খুব বেশি করিনি এটা দিয়ে আমার দ্বিতীয় পেইন্টিং, তারপরও চেষ্টা করছি পেইন্টিং টাকে একটু ফুটিয়ে তোলার ।আজ আমি জল রং দিয়ে রাতের একটি পেইন্টিং করেছি আমার কাছে তো ভালই লেগেছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে। আসলে জল রং দিয়ে যা কিছু আঁকা হোক না কেন আঁকার পরে দেখতে ভালোই লাগে। তাই আমি আস্তে আস্তে আঁকার চেষ্টা করছি, আর সাথে সাথেই আঁকা হয়ে গেলে আপনাদের সাথে চলে এসেছি শেয়ার করতে। এখন তাহলে আঁকতে চলে চাই।



Polish_20220324_002628038.jpg

unnamed.png

সাদা কাগজ
মাস্কিং টেপ
জল রং
তুলি

20220308_161601.png

unnamed.png

20220323_221249.jpg

unnamed.png

20220308_161545.png

unnamed.png

20220323_183304.jpg20220323_183512.jpg
20220323_183820.jpg20220323_184047.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজে নিয়েছি। তারপর সাদা কাগজ নিয়ে একটি বোর্ডের সাথে মাসকিন টেপ দিয়ে চারপাশে লাগিয়ে দিয়েছি। তারপরে কাগজটির উপরের দিকে কালো রং দিয়েছি তারপর নিচের দিকে আবার নীল দিয়েছি ।এবং নিচের দিকে আস্তে আস্তে নিল দিয়ে অনেকটাই করে ফেলেছি। নিচের দিকে আবার কালো রং দিয়েছি।

20220323_184223.jpg20220323_184403.jpg
20220323_184808.jpg20220323_185125.jpg

তারপর নিচের দিকের কালো রঙের ওপরে আবার নীল রং দিয়ে প্রায় মাঝের বেশিরভাগ টুকুই নীল কালারের রং করে দিয়েছি। তারপর মাঝখানে কালো রং দিয়ে একটা দাগ দিয়ে নিয়েছি এবং এক পাশে কালো রং দিয়ে একটু উচু করে রং করে নিয়েছি। তার ওপরে একটা গাছ এঁকে দিয়েছি এবং নিচ দিয়ে কালো কালো রং দিয়ে ঘাসের মতো এঁকে দিয়েছি।

20220323_185333.jpg20220323_185643.jpg

তারপর গাছের পাশে একটি ছোট্ট ঘর এঁকে নিয়েছি ও সাদা রঙ নিয়ে গাছের ভিতর ফোটা ফোটা করে দিয়ে দিয়েছি।

20220323_190347.jpg20220323_190702.jpg

তারপর দুটো নৌকা এঁকে নিয়েছি এবং অন্য সাইডে কিছু ঘাস এঁকে নিয়েছি ও গাছের ডালের সাইডে একটু সাদা রং দিয়ে দাগিয়ে দিয়েছি।

20220323_191403.jpg

তারপর একটি চাঁদ এঁকে নিয়েছি । সবকিছুআঁকার পরে আস্তে আস্তে হয়ে গেলো আমার জল রং দিয়ে খুব সুন্দর একটি রাতের পেইন্টিং।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে অনেক চমৎকার করে আপনি রাতের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিংটি দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার পেইন্টিংয়ে রাতের দৃশ্য টা খুব দারুন ভাবে ফুটে উঠেছে। রাতের আকাশে চাঁদের আলো সঙ্গে তারাগুলো জ্বলজ্বল করে জ্বলছে কি মনোরম দৃশ্য আপনার পাইতিংয়ে ধারণ করেছেন। পেইন্টিং টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি পেইন্টিং সম্পন্ন করে আমাদের সঙ্গে শেয়ার করেছেন।আপনার পেইন্টিং এর রাতের দৃশ্য বেশ ভালোভাবেই ফুটিয়ে তুলেছেন। পেইন্টিংটি সম্পন্ন করার পদ্ধতিগুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে রাতে দারুন একটি দৃশ্য পেইন্টিং করেছেন আপনি। আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ এবং ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ কষ্ট করে আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি আর্ট আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে রাতের দৃশ্যের পেইন্টিং অসাধারণ হয়েছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে রাতের পেইন্টিং মনমুগ্ধকর হয়েছে। রাতের দৃশ্য এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখে আমার খুব ভালো লেগেছে।জল রং দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন।আপনার কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে।এত সুন্দর একটি দৃশ্য অঙ্কন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে রাতের পেইন্টিং দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার পেইন্টিং টি দেখে আমি মুগ্ধ । সত্যিই আপনার আর্ট এর প্রশংসা করতে হয়। পেইন্টিং তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে একটি রাতের পেইন্টিং বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। জল রং এর পেইন্টিং করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমরা চাইব আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনি আমাদের মাঝে নিয়ে হাজির হবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে রাতের পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং করেছেন এবং সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার একটি পেইন্টিং, আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর পেইন্টিং করতে পারো আমার তো জানাই ছিল না, সত্যিই আমি মুগ্ধ হয়েছি।

 2 years ago 

নতুন শিখেছি আপু চেষ্টা করে বানিয়ে ফেললাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60840.29
ETH 2577.70
USDT 1.00
SBD 2.57