আলু বেগুন দিয়ে মাগুর মাছের রেসিপি,১০%বেনিফিশিয়ারী প্রিয় সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম আমার প্রিয় কমিউনিটি সবাই আশাকরি নিশ্চয়ই ভাল আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি ।আজ আমি এসেছি খুবই মজাদার একটি মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে। আর রেসিপিটি হল আলু বেগুন দিয়ে মাগুর মাছ রান্না। মাগুর মাছ আমার খুবই পছন্দের একটি মাছ ।দেশি মাগুর আলু বেগুন দিয়ে রান্না করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে ।এছাড়া এই মাছটি ভুনা ভুনা করে শুধু আলু দিয়ে রান্না করলেও অনেক ভালো লাগে খেতে ।আজ আমি আলু আর বেগুন দিয়ে হালকা ঝোল ঝোল করে মাছ রান্না করেছি আর সেই রেসিপিটি আপনাদের সাথে এখন ধাপে ধাপে আমি শেয়ার করব ।আশা রাখছি আপনাদের পছন্দ হবে রেসিপিটি। তাহলে রান্নাটা করতে চলে যাই।


PhotoEditorPro_1646739832492.jpg

মাগুর মাছ―৪ পিছ
আলু―২পিছ
বেগুন―২পিছ
পেঁয়াজ―২টি
মরিচ―৪টি
পেঁয়াজ বাটা―৩টেবিল চামচ
আদা বাটা―১চা চামচ
রসুন বাটা―১চা চামচ
জিরার গুঁড়া―১/২চা চামচ
মরিচের গুঁড়া―১/২চা চামচ
তেল―পরিমাণ মতো
লবন―পরিমাণমতো

20220308_181519.png

PhotoEditorPro_1646739978470.jpg


20220308_181507.png

20220228_135106.jpg20220228_135904.jpg
20220228_140001.jpg20220228_140302.jpg
প্রথমে চুলায় আমি একটি কড়াই বসিয়ে দিয়েছি, একটু গরম হলে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি ।তেল গরম হয়ে গেলে তার ভিতরে আমি কেটে রাখা আলু গুলো দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি। আলু ভাজা হয়ে গেলে আলুগুলো একটা বাটিতে তুলে রেখেছি। তারপর ওই তেলের ভিতরে কেটে রাখা পেঁয়াজ ও মরিচ দিয়ে হালকা বাদামি করে ভেজে নিয়ে তার ভিতর পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, হলুদের গুঁড়া ,মরিচের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।
20220228_140439.jpg20220228_140728.jpg
20220228_140759.jpg20220228_141153.jpg
সবকিছু দিয়ে নেড়েচেড়ে মসলাটাকে কিছু সময় কষিয়ে নিয়ে তারপর তার ভেতরে হালকা একটু পানি দিয়ে আরও কিছু সময় কষিয়ে নিয়েছি। মসলা কষিয়ে নেওয়ার পরে মসলার ভিতরে কেটে ধুয়ে পরিষ্কার করে রাখা মাছ গুলো দিয়ে দিয়েছি। মাছ গুলো দিয়ে নেড়েচেড়ে কিছু সময় শুধু মসলার সাথে কষিয়ে নিয়েছি। তারপর হালকা একটু পানি দিয়ে আরও কিছু সময় মাছগুলোকে ভালোমতো কষিয়ে নিয়েছি। মাছ গুলো ভালো মত কষানো হয়ে গেলে তার ভিতরে বেগুন গুলো দিয়ে দিয়েছি।
20220228_141238.jpg20220228_141710.jpg
বেগুনগুলো দিয়ে মাছের সাথে নেড়েচেড়ে তারপরে হালকা একটু পানি দিয়ে দিয়েছি। বেগুনগুলো নরম হয়ে যাওয়ার জন্য একটু পানি দিয়ে দিয়েছি। বেগুন গুলো ভালো মত নরম হয়ে কষানো হয়ে গেলে তার ভিতরে ভেজে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি।
20220228_142252.jpg20220228_142857.jpg
আলু গুলো দিয়ে নেড়েচেড়ে তারপর মাছ রান্নার জন্য আরও একটু পানি দিয়ে দিয়েছি। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। ঢাকনা খোলার পর যখন পানিটা প্রায় অনেকটাই টেনে আসবে তখন ভাজা জিরার গুড়া দিয়ে দিয়েছি।
20220228_143027.jpg20220228_143214.jpg
জিরার গুড়া দিয়ে আরো কয়েকটা বলক দিয়ে চুলা বন্ধ করে দিয়েছি। রান্নাটা হয়ে গিয়েছে আমি তরকারিটা একটা বাটিতে তুলে নিয়েছি।

20220308_174257.jpg

এখন আমি আমার খাবারটা গরম গরম পরিবেশন করার জন্য রেডি করেছি।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আলু বেগুন দিয়ে সুন্দর করে মাগুর মাছের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মাগুর মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর করে মাগুর মাছের রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই মাগুর মাছ আমারও অনেক পছন্দ এভাবে রান্না করলে খুবই ভালো লাগে খেতে অনেক ধন্যবাদ আপনাকে।

অনেক লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। রেসিপি দেখেই খেতে ইচ্ছে করতেছে।রেসিপি তৈরির সবগুলো ধাপ খুবভালোভাবে তুলে ধরেছেন।শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া খেতে ইচ্ছা করলে কোন সমস্যা নেই বাটি ধরে দিয়ে রেখেছে ঢেকে ফেলেন।

 2 years ago 

আলু বেগুন দিয়ে মাগুর মাছের রেসিপি দারুণ হয়েছে আপু। ব্যক্তিগতভাবে আমি আলু বেগুন দিয়ে মাছ খেতে অনেক পছন্দ করি। আপনি এত সুন্দর ভাবে আলু বেগুন দিয়ে মাগুর মাছের রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর করে আপনার রেসিপি তৈরীর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আলু বেগুন দিয়ে যে কোন মাছ রান্না করলে আমার কাছে খেতে অনেক সুস্বাদু লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই রেসিপিটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বেগুন তো আমার ভীষণ পছন্দের। আপনি বেগুন আলু দিয়ে মাগুর মাছের রেসিপি শেয়ার করেছেন। রেসিপি দেখতে বেশ লোভনীয় লাগছে আর খেতেও মনে হয় যে খুবই মজার হবে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাগুর মাছ আমার কাছে মোটামুটি ভালই লাগে। সবথেকে বেশি মজা লাগে মাগুর মাছ রান্নাতে যদি একটু ঝাল বেশি দেওয়া হয়। অনেক সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি সব সময় অনেক ঝাল দিয়েই রান্না করি কারণ আমি ঝাল খেতে অনেক পছন্দ করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাগুর মাছের রেসিপি টা দেখে আমার খুবই ভালো লাগতেছে। মাগুর মাছের রেসিপি এখন এত বেশি দেখা যায় না। কিছুদিন আগে বাজারে আমি মাগুর মাছ খুঁজেছিলাম কিন্তু পাইনি। আজ আমি আপনার কাছ থেকে দেখে খুবই ভাল লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাগুর মাছ আমার অনেক পছন্দের মাছ আমিতো প্রায় সময়ই এই মাছ খেয়ে থাকি আমার কিছু খুবই ভালো লাগে খেতে অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

আলু বেগুন দিয়ে আপনি খুবই সুন্দর করে মাগুর মাছের রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। মাগুর মাছ খেতে আমার খুবই ভালো লাগে এটা আমার খুবই প্রিয় একটা মাছ। আপনি খুবই সুন্দর ও দক্ষতা অনুযায়ী মাগুর মাছের রেসিপি আপনি উপস্থাপন করেছেন আমাদের মাঝে। মাগুুর মাছের কালার টাও দেখতে খুবই লোভনীয় লাগছে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় মাগুর মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করা আলু বেগুন এবং মাগুর মাছের রেসিপি টা দেখে লোভ সামলিয়ে রাখা মুশকিল। আমি ব্যক্তিগতভাবে মাগুর মাছ খেতে আমি অনেক পছন্দ করি এটি খেতে খুবই মজাদার । আপনি রেসিপি টা আমাদের মাঝে অনেক সহজলভ্য ভাবে সুন্দর কনরে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভালো যে রেসিপি দেখলে আসলেই লোভ লাগে এটা স্বাভাবিক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু বেগুন দিয়ে মাগুর মাছের রেসিপি খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন। মাগুরমাছ আমি তেমন খাই না তবে আপনার রেসিপি দেখি মনে হচ্ছে এতে অনেক স্বাদের হয়েছে। রেসিপিটি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সেই সবচেয়ে নিখুঁত বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74