রঙীন কাগজের তৈরি ঝুঁড়ি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই ।আজ আমি এসেছি আবার একটি ডাই প্রজেক্ট নিয়ে আপনাদের সামনে ।আজ আমি একটি কাগজের ঝুড়ি তৈরি করব এটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আগে যখন ছোট ছিলাম তখন খুব ভোরে যখন ঘুম থেকে উঠে রাস্তায় হাঁটতে বের হতাম তখন দেখতাম যে এই রকমের ঝুড়ি নিয়ে অনেক মহিলারা ফুল কুড়াতে বের হতো। আমার ঝুড়িটা ঠিক সেইরকম হয়েছে। এই ধরণের ঝুড়িগুলো দেখতে আসলে অনেক ভালো লাগে ঝুড়ি ভরে ফুল রাখলে দেখতে খুব বেশি আকর্ষণীয় লাগে। আমি এখন আমারে ঝুড়িটি আপনাদের সাথে শেয়ার করব।



20220405_222902.jpg

প্রয়োজনীয় উপকরণ

রঙীন কাগজ
পেন্সিল
স্কেল
কাঁচি
গ্লু

কার্যক্রম

G08uOgRWPdOHZoOIvxZghKNqNdH.jpgG4MWuUJbuJexkbllsyULQuqKaBN.jpg

প্রথমে ১৪/১৪ সেন্টিমিটার সাইজের একটি রঙিন কাগজ নিয়ে মাঝখান থেকে একটা ভাঁজ দিয়ে দিয়েছি।

G1fPhhheYeINnsfIlYLEOfoAOZQ.jpgG3QipfbCIDoiGBsyLhLYuEcUMkC.jpg

তারপর কাগজটা আরো দুটো ভাঁজ দিয়ে একেবারে ছোট করে ফেলেছি। তারপরে পেন্সিল দিয়ে মাথার কাছে একটু গোল করে ফুলের পাপড়ির মত কেটে নিয়েছি ।তারপর মাথাটাকে ভাঁজ করে দিয়েছি।

GC8JmoypzSSDjbRJezCJRIXGEfW.jpgG6HPfaWndzRZBrkpifQKcXTPmmO.jpg

তারপর পাঁপড়িটা খুলে কাঁচি দিয়ে প্রত্যেকটা পাঁপড়ি সাইডে একটু একটু করে কেটে নিয়েছি এবং ওই কাটা অংশগুলো তারপর গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

GFLOtQuBZUSgzeXAvXOjUgQRKJK.jpgG1DXVcxnOftGabBTtNtCpZEdlhL.jpg

তারপর আরো একটি রঙিন লম্বা কাগজ নিয়ে ঝুড়ির এক পাশে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

G59VscRhfiUXzEcleOTtpPjxqBZ.jpg

তারপর অন্য সাইডেও কাগজটা গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

20220405_222902.jpg

ব্যাস এভাবেই খুব সহজেই তৈরী হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি খুব সুন্দর একটি ফুলের ঝুড়ি।

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ঝুড়ি খুবই সুন্দর হয়েছে আপু। খুব সুন্দর কালার চয়েজ করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন । সেই সাথে আপনার উপস্থাপনা ও ছিল চমৎকার। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার ইউনিক পোষ্ট করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আমি মুগ্ধ আপনার আজকের diy project দেখে।এটা যে রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন আমি প্রথমে দেখে বুঝতে পারি নাই।অসম্ভব দারুণ হয়েছে আপু।মনে হচ্ছে সত্যি সত্যি ফুল রাখার ঝুড়ির মতো। অসংখ্য ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 2 years ago 

বা খুব চমৎকারভাবে একটি ফলের ঝুড়ি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। খুব চমৎকার উপস্থাপনা করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি দেখি ছোট বাচ্চারা রঙিন কাগজ দিয়ে ঝুড়ি বানিয়ে খেলা করে। আমি এগুলো বানাতে পারিনা। আমার কাছে আপনার ঝুড়ি বানানোর প্রসেস অনেক ভালো লাগলো। আর কাগজের কালারটাও অনেক ভালো ছিলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপু রঙ্গিন কাগজ দিয়ে ঝুড়ি অনেক সুন্দর হয়েছে। এই ঝুড়ি ব্যবহার করা যাবে এখানে অনেক কিছু রাখা যাবে। ঝুড়ি বানানোর পদ্ধতি আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ঝুড়ি বানানোর প্রতিটি ধাপ আমাদের মাঝে নিখুত ভাবে উপস্থাপন করেছেন। এটি একটি সৃজনশীল কাজ। এত সুন্দর একটি ইউনিক কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর ঝুড়ি তৈরি করেছেন আপু।আসলে ঝুড়ি ভরে ফুল রাখলে দেখতে অনেক সুন্দর লাগবে।কালারটা বেশ ভালো ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু আপনার আজকের প্রজেক্টি অনেক সুন্দর ছিলো, অসাধারণ হয়েছে আপনার ঝুড়ি তৈরি, খুব দ্রুত আপনি অনেক সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন, সত্যি আপনার ঝুড়ি তৈরি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চোখ জুড়ানো একটি ঝুড়ি তৈরি করেছেন। আমার কাছে আপনার তৈরি রঙিন কাগজের ঝুড়ি টি অসাধারণ সুন্দর লেগেছে। কিভাবে কাগজের ভাঁজ গুলো দিয়েছেন এবং গ্লু দিয়ে আঠা লাগিয়েছেন সেটি পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74