কাঁচা টমেটো দিয়ে মিক্স সবজি রেসিপি ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি সবাই নিশ্চই অনেক ভাল আছেন সুস্থ আছেন ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি মিক্সড সবজি রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। এই শীত কালীন সময়ে বাজারে সবজির তো কোনো অভাব নেই চারিদিকে শুধু সবজিই দেখা যায় আর সব সবজি এতো ফ্রেশ থাকে যে দেখে না নিয়ে পাড়া যায় না। আমি তো শীতের সময় প্রচুর পরিমাণে সবজি খাই।সবসময় খাই কিন্তু শীতের সময় একটু বেশি খাই। বিভিন্ন ধরনের সবজি দিয়ে মিক্স সবজি তৈরি কিরলে গরম ভাতের সাথে কিংবা সকালে রুটির সাথে খেতে অসাধারণ লাগে ।আজ আমি কাঁচা টমেটো গাজর আলু দিয়ে মজার একটি ভাঁজি করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি ।আমার কাছে খুবই ভালো লাগে আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। তো চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করি।



Polish_20220112_223003144.jpg



)



  • টমেটো- ৮পিছ
    • আলু- ৪পিছ
  • গাজর -১পিছ
    • পেঁয়াজের ফুল -আন্দাজমত
  • ধনিয়া পাতা- আন্দাজমত
    • পেঁয়াজ -হাফ কাপ
  • মরিচ -৮পিছ
    • তেল -পরিমাণমতো
  • হলুদ -হাফ চামচ
    • লবন -আন্দাজমত


Polish_20220112_223511951.jpg



প্রস্তুত প্রণালী:



IMG20220112132659.jpg

প্রথমে টমেটো, গাজর ও আলু কুচি কুচি করে কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

IMG20220112132720.jpg

তারপর চুলায় একটি কড়াই বসিয়ে করাই ভালোমতো গরম করে তাতে প্রয়োজনমত তেল দিয়ে দিয়েছি।

IMG20220112132805.jpg

তেল ভালোমতো গরম হয়ে আসলে তার ভিতরে কেটে রাখা সবজি গুলো দিয়ে দিয়েছি।

IMG20220112132903.jpg

এ পর্যায়ে কেটে রাখা পেঁয়াজ ও মরিচগুলো দিয়ে দিয়েছি।

IMG20220112133033.jpg

তারপর পরিমাণমতো লবণ হলুদের গুঁড়া দিয়ে দিয়েছি।

IMG20220112133116.jpg

সবকিছু দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি ।

IMG20220112133635.jpg

তারপর ঢাকনা খুলে ভালোমতো আবার নেটে চেড়ে দিয়েছি।

IMG20220112133703.jpg

তারপর কেটে রাখা পেঁয়াজের ফুল ও ধনিয়া পাতা দিয়ে আরেকটু নেড়ে হালকা একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG20220112133803.jpg

তারপর ঢাকনা খুলে আরো একটু নেড়েচেড়ে মিশিয়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG20220112134258.jpg

এ পর্যায়ে ঢাকনা খুলে পানিটা একেবারে টেনে আসলে চারদিকে ছড়িয়ে দিয়ে করাই টাকে ঘুরিয়ে ঘুরিয়ে ভালো করে ভাজিতে রান্না করে নিয়েছি।

IMG20220112134949.jpg

দেখুন এখানে আমার ভাজিটা পুরোপুরি রান্না হয়ে গিয়েছে আমি এখন চুলাটা বন্ধ করে দিয়েছি।

IMG20220112135049.jpg

আমি আমার ভাজিতে একটা বাটিতে তুলে নিয়েছি ।এখন গরম গরম ভাত দিয়ে শুধু খেয়ে নিতে হবে ।যেমন দেখতে হয়েছে তেমন খেতে অনেক মজা হয়েছে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  
 3 years ago 

  • এই সবজি দিয়ে পরোটা খেতে খুবই ভালো লাগতো। অসম্ভব সুন্দর একটি সবজি তৈরি করেছেন আপনি। আমার খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা টা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এই সবজি দিয়ে পরোটা কিংবা রুটি খেতে আসলেই অনেক মজাদার লাগে ।আমি তো খেয়েছি আমার কাছে খুবই ভালো লেগেছে ।অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু আমি, মিক্স সবজি ভাজি খেয়েছি,কিন্তুু কখনো কাচা টমেটো দিয়ে খাই নি,আপু আপনার সবজির কালারটা অনেক সুন্দর এসেছে।ধন্যবাদ আপু আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম।

 3 years ago 

কাঁচা টমেটো দিয়ে ভাজি করলে খেতে আসলে অনেক মজা লাগে একদিন খেয়ে দেখেন অনেক মজা অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কাঁচা টমেটো দিয়ে মিক্স সবজি দেখতে দারুন লাগছে।খেতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। কিন্তু আমার কাছে এই রেসিপিটি একদমই ইউনিক। অনেক ধরনের সবজি দিয়ে আপনি রান্নাটি করেছেন। অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আসলে আপু খুবই সুস্বাদু হয়েছিল আপনি একদিন রেসিপিটি করে দেখবেন খেতে খুবই ভালো লাগবে ।অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

কাঁচা টমেটো দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন সত্যি অসাধারণ হয়েছে আপু। সবজি আমার খুব পছন্দের। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার কাছে আপনার রেসিপিটি খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপু।

 3 years ago 

সবজি আমার অনেক পছন্দ হয়েছে আমিতো অনেক বেশি সবজি খাই। আর বিভিন্ন রকম সবজি দিয়ে এভাবে ভাজি করে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার তৈরি কাঁচা টমেটো দিয়ে মিক্স সবজি রেসিপিটি বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

রেসিপিটি আপনার অনেক ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক শুভেচ্ছা।

 3 years ago 

আপু আপনার মিক্সড সবজির ভাজি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এরকম ভাজি গরম গরম ভাতের সঙ্গে অথবা রুটির সঙ্গে খেতে খুবই ভালো লাগে। আপনার সবজির কালার টা খুব সুন্দর হয়েছে। আপনার সবজিটি দেখে মনে হচ্ছে যে গরম গরম রুটির সঙ্গে খেতে বসে যাই। খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলেই আপু এই ভাজিতে গরম গরম রুটি দিয়ে খেতে খুব মজা লাগে আমিতো খেয়েছি খুবই মজা লেগেছে আমার কাছে আপনি একদিন করে খেয়ে দেখবেন আপনার কাছে ভালো লাগবে ধন্যবাদ।

রেসিপি টি অনেক ভালো লেগেছে। এরকম রেসিপি দেখলেই টেস্ট করার চিন্তা আসে মাথায়। আপনার রেসিপির তথ্য অনুযায়ী একদিন রান্না করে খাবো ইনসাল্লাহ।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অবশ্যই ভাইয়া একদিন রান্না করে খেয়ে দেখবেন খুবই মজা লাগবে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কাঁচা টমেটোর মিক্স সবজি রেসিপি খেতে অনেক মজা লাগে। আপনার রেসিপির প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এবং প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। অতি চমৎকার একটি রেসিপি পোষ্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এভাবে মিক্স সবজি করলে খেতে আসলে অনেক মজা লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুস্বাদু রেসিপি করেছেন, আমি এটা করতে চেষ্টা করবে মনে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22