স্কুল শেষে বাচ্চাদের নিয়ে একটু ঘোরাফেরা

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি । আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব স্কুলের ক্লাস ছুটির পরে বাচ্চাদেরকে নিয়ে একটু ঘোরাফেরা করার সুন্দর কিছু মুহূর্ত । স্কুলে গিয়ে বেশ খানিকটা সময় আমাদেরকে বসে থাকতে হয় ছেলেমেয়েদের স্কুল ছুটি হওয়া পর্যন্ত। এই সময়টাতে বসে আমরা গল্প গুজবই করে থাকি । আগে তো ছেলেকে রেখে সরতেই পারতাম না ইদানিং আল্লাহর রহমতে ও ক্লাসে একটু বসে যার কারনে আমিও ক্লাসের বাইরে গার্ডিয়ান দের সাথে কিছুটা সময় কাটাতে পারি । কয়েকদিনে তাদের সবার সাথে বসে ভালো একটা আন্ডারস্ট্যান্ডিং হয়ে গিয়েছে ।

20230922_223713.jpg


অনেক সময় দেখা যায় যে গার্ডিয়ানরা বাচ্চাদেরকে রেখে একটু শপিংয়ে গেল বাইরে একটু ঘোরাফেরা করতে গেলে আমি কখনো এসব ঘোরাফেরা ওদের সাথে যোগ দেই না । কিন্তু আজকে বাধ্য হয়ে যেতে হয়েছিল । এখানে এক বৌদির ম্যারেজ অ্যানিভার্সারি উপলক্ষে আমাদের সবাইকে ইনভাইট করেছিল । আমি তো প্রথমে যেতে চাইনি পরে তারা বলল যে স্কুল ছুটির পরে বাচ্চাদেরকে নিয়ে যেতে হবে । তারপরও আমি যেতে রাজি হচ্ছিলাম না । এদিকে বৌদি বারবার করে বলছিল যার কারণে বাধ্য হয়ে যেতে হয়েছিল ।

20230922_223658.jpg


আমরা এখানে ১০-১৫ জন একসাথে বসি । তাদের ভিতরে কয়েকটা গ্রুপ করে আমরা গিফট দিয়েছিলাম । আগের দিনে আমরা গিফটটা কিনে দিয়ে দিয়েছিলাম । পরের দিন বাসা থেকে সবাই রেডি হয়ে এসেছিলাম যাতে একবারে স্কুল ছুটি হলে যেতে পারি । সেখান থেকে আমরা সবাই রিক্সা নিয়ে যার যার মত গিয়েছিলাম । স্কুল থেকে বেশ খানিকটা কাছে ছিল আর এখানে আমাদের সব সময় যাওয়া আসা করে থাকি যার কারণে আমরা খুব সহজেই চলে যেতে পেরেছিলাম ।

20230922_223637.jpg


ওখানে বাচ্চাদের খেলার খুব সুন্দর একটা ব্যবস্থা ছিল যার কারণে ওরা সেখানে গিয়ে অনেক বেশি মজা করেছিল । আমার ছেলেটা খেলার ওখানে যেতেই চাইনি পরে সবার খেলা দেখে গিয়েছিল । খুব মজা করেছিল এবং এটাই আমাদের কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছিল । অনেক দিন বাচ্চারা সবাই মিলে অন্যরকম একটু সময় কাটিয়েছে এরকম সুযোগ তো নরমালি ওদের হয়ে ওঠে না । তারপরে আমরা একসাথে বসে সবাই খাওয়া-দাওয়া করে নিয়েছিলাম এবং সবাই মিলে কিছু ছবি তুলে নিয়েছিলাম । সবশেষে একটি কেক এনেছিল এবং বাচ্চারা কেক কেটে অনেক মজা পেয়েছিল সবাই মিলে । আমরা সবাই মিলে এতটাই মজা করেছিলাম যে সুন্দর কিছু মুহূর্তের ছবি তুলতে একেবারে ভুলেই গিয়েছিলাম । আর যে বৌদির ম্যারেজ ডে ছিল তার হাসবেন্ড থাকে দেশের বাইরে আমরা আমরাই ছিলাম এখানে কোনো পুরুষ লোক ছিল না এজন্য আমরা বেশি মজা করতে পেরেছিলাম । সব শেষে আমরা খাওয়া-দাওয়া করে যার যার মত বাসায় চলে গিয়েছিলাম । অনেকদিন পরে সবাই মিলে খুব সুন্দর একটি সময় কাটিয়েছি আসলেই খুব ভালো লেগেছিল ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47