আলু দিয়ে মজাদার শিম ভাজি রেসিপি★,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি সবাই অনেক ভাল আছেন সুস্থ আছেন আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি। আজ আমি আবার আপনাদের সামনে খুবই মজাদার একটি সবজি নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আজ আমি আলু দিয়ে শিম ভাজি করে দেখাবো, তার ভিতরে আমি গাজরও দিয়েছি। সকালের নাস্তার সাথে খেতে খারাপ লাগে না আমার কাছে তো ভালই লাগে।শিম আমি সব সময় অন্য কোন সবজির সাথে মিশিয়ে খেয়ে থাকি তবে মাঝেমধ্যে এভাবে একটু ব্যতিক্রম করলে খারাপ লাগে না ।শীতের সময় প্রচুর পরিমাণে শিম খাওয়া হয় তাই যেভাবেই করি খেতে ভাল লাগে। আমার এই মজাদার রেসিপিটি আজকে আপনাদের সাথে শেয়ার করছি। জানিনা আপনাদের কেমন লাগবে ।আশা করছি আপনার সাথে থাকবেন।



PhotoEditorPro_1645212778438.jpg

images (4).png

PicsArt_21-12-17_17-47-48-634.png

images (4).png

-শিম―আধা কিলো

  • আলু―৪পিছ
  • গাজর―১পিছ
  • কাটা পেঁয়াজ―২কাপ
  • কাটা মরিচ―৫পিছ
  • লবণ―পরিমাণমতো
  • তেল―পরিমাণমতো
  • ধনিয়াপাতা―আন্দাজমত
  • পাঁচফোড়ন―১/২চা চামচ

images (4).png

PhotoEditorPro_1645212856904.jpg

images (4).png

কার্যক্রম:

images (4).png

20220218_134000.jpg

images (4).png

প্রথমে চুলায় একটি কড়াই বসিয়ে তার ভিতরে প্রয়োজনমত তেল দিয়ে দিয়েছি এবং তেল হালকা গরম হলে তার ভিতরে আমি পাঁচফোড়ন দিয়ে দিয়েছি।

images (4).png

20220218_134026.jpg

images (4).png

পাঁচফোড়ন দিয়ে আমি সাথে সাথে আবার কাটা পেঁয়াজ ও মরিচ দিয়ে দিয়েছি । পাঁচফোড়ন এখানে বেশি ভাজা যাবেনা তাহলে তিতা লাগবে ।

images (4).png

20220218_134118.jpg

images (4).png

তারপর আমি কেটে রাখা সবজি গুলো দিয়ে দিয়েছি।

images (4).png

20220218_134210.jpg

images (4).png

সবজি গুলো দিয়ে তার উপর দিয়ে হলুদের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।

images (4).png

20220218_134441.jpg

images (4).png

সবকিছু দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।এখানে আমি সবজি রান্না করতে কোন পানি ব্যবহার করব না। এজন্য ঢাকনা দিয়ে চুলার জ্বালটা একেবারে কমিয়ে দিয়ে রেখেছি যাতে আলুগুলো ভাল করে সিদ্ধ হতে পারে।

images (4).png

20220218_134947.jpg

images (4).png

কিছুক্ষণ পর ঢাকনা খুলে আরও একটু নাড়াচাড়া দিয়ে আবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

images (4).png

20220218_134913.jpg

images (4).png

তারপর আরেকটু জাল হওয়ার পর সবজিটা নেড়েচেড়ে তার উপর দিয়ে বেশ কিছু ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

images (4).png

20220218_134947.jpg

images (4).png

ধনেপাতা দিয়ে নেড়েচেড়ে আরো একবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

images (4).png

20220218_135533.jpg

images (4).png

তারপর অল্প কিছু সময় ঢাকনা উঠিয়ে নেড়েচেড়ে নিয়েছি।

images (4).png

20220218_135828.jpg

images (4).png

তারপর করাইটা এদিক সেদিক ঘুরিয়ে আরো কিছু সময় রান্না করে পানিটাকে পুরোপুরি শুকিয়ে নিয়েছি। এ পর্যায়ে রান্নাটা পুরোপুরি হয়ে গিয়েছে।

images (4).png

20220218_135906.jpg

images (4).png

এখন আমি আমার ভাজিটা একটা বাটিতে তুলে গরম গরম পরিবেশন এর জন্য নিয়ে এসেছি।

images (4).png

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আলুর সাথে শিম জোস লাগে। আপনার তৈরি শিম আলুর ভাজি দেখতে খুবই সুস্বাদু ও লোভনীয় লাগছে। আমার মনে হচ্ছে কাঁচা সবজি গুলোই খেয়ে ফেলি রান্নার পরে তো কোথাই নেই।আপনার উপস্থাপনা আমার কাছে বেশ ভালো লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বাহ আপনার কাছে এত ভাল লেগেছে যে কাঁচা সবজি আপনার খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করেছেন ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

শিম আলু এবং গাজর দিয়ে খুব মজাদার একটি ভাজি রেসিপি প্রস্তুত করেছেন🍲 ঠিকই বলেছেন এই ধরনের রেসিপি সকালের নাস্তায় খেতে খুবই ভালো লাগে😋 বিশেষ করে রুটি অথবা পরোটার সাথে🍲🍲 দারুন উপস্থাপনা করেছেন👌 শুভেচ্ছা রইল🌹🌹

 2 years ago 

হ্যাঁ গরম গরম রুটির সাথে খেতে খুব মজা লাগে আসলেই। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

সিম আলু ও গাজর দিয়ে মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। শীতকালীন এ ধরনের সবজি খেতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শীতকালেসবজিতে আসলে অন্যরকম একটি মজা পাওয়া যায় তা অন্য সময় সবজিতে পাওয়া যায় না অনেক ধন্যবাদ আপনাকে।

আলু দিয়ে শিম ভাজি রেসিপি সত্যিই অনেক মজাদার হয়েছে এই ধরনের ন্যাচারাল খাবার খেতে আমার কাছে অনেক ভালো লাগে আলু দিয়ে সিম ভাজি করলে গরম ভাতের সাথে খেতে খুবই টেস্টি লাগে রেসিপিটি অনেক লোভনীয় ছিল ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এই ধরনের সবজি গরম ভাতের সাথে খুবই দারুন লাগে খেতে আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 
সত্যি আপু এভাবে শিম আলু ভাজি খেতে কিন্তু খুবই মজার হয়। তবে আমরা পাঁচফোড়ন টা একটু কম খাই আর ভাজাভুজি তে খাওয়া হয় না বললেই চলে। আপনি অনেক সুন্দর করে শিম ভাজি রেসিপি আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু।
 2 years ago 

আমিও সবসময় পাঁচফোড়ন দেই না তবে মাঝে মাঝে একটু ব্যতিক্রম আনতে দেই ভালো লাগে ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাই ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে শিম ভাজি এমনিতেই বেশ মজাদার হয়। আর সেখানে আপনি ধনিয়া পাতা কুচি ব্যবহার করেছেন , ধনিয়াপাতা যে কোন খাবারের মান দিগুনবাড়িয়ে দেয়। এত সুন্দর একটি সিম আলু ভাজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের ভাজিতে বেশি করে ধনিয়া পাতা দিলে খেতে অনেক ভালো লাগে আমি তো সব ধরনের ভাজিতে ধনিয়া পাতা ইউজ করি আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আলু দিয়ে মজাদার শিম ভাজি রেসিপি৷ আলু দিয়ে আসলেই সুন্দর করে ভালো হবে জমে ওঠে। আপু শিম খেতে ভালোই লাগে। আপনি দারুন ভাবে রান্না করেছেন।
প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সুন্দরভাবে তুলে ধরেছেন। বিশেষ করে আমার অনেক ভালো লাগলো মার্কডাউন।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

শীতের সময়ে সিম ভাজি আমার কাছে খুবই মজা লাগে ।আলু ও সিম ভাজি রেসিপি অসাধারণ হয়েছে । দেখতে খুবই লোভনীয় লাগছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এগুলো সব শীতের সবজি আসলে অনেক ভালো লাগে খেতে ধন্যবাদ।

আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এ সময় সিম ভাজি প্রায় সপ্তাহে দু তিন দিন বাসায় রান্না করে। তবে আপনার মত গাজর দিয়ে রান্না করে খায়নি। আপনি ধনেপাতা দিয়ে আরো মজাদার করে তুলেছেন।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গাজর আর ধনিয়াপাতা দেয়ার কারণে আরো বেশি মজা লেগেছে সবজি একবার করে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আপনার তৈরি আলু শিম ভাজি রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আলু ও শিম রেসিপি সুন্দর একটি খাবার ভাতের সাথে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকবেন এই আশা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60811.28
ETH 3369.34
USDT 1.00
SBD 2.48