ছিম ও আলু দিয়ে ফুলকপি ভাজি রেসিপি ,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি।



আজ আমি আপনাদের সামনে খুবই মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়ে গেলাম আর সেটি হচ্ছে সিম আলু দিয়ে ফুলকপি ভাজি। এইটা আমার অনেক পছন্দের একটি ভাজি ।শীত চলে এসেছে এখন ফুলকপি সিম এগুলো প্রচুর পরিমাণে পাওয়া যায় আর এই সময় আমি খুব বেশি খায় এই ভাজিটা। আমার কাছে খুবই ভালো লাগে ভাজিটি ।অন্য সময়ে এই ভাজি করলে তেমন একটা ভালো লাগে না এই সময়ের ভাজিটা অন্যরকম একটি টেস্ট লাগে। একটু বেশি করে ঝাল ধনেপাতা দিয়ে ভাজি করলে খুবই মজা লাগে। আজ আমি প্রথম এই শীতের ভাজিটা করলাম ।তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করি।



Polish_20211108_223940595.jpg

রান্নার জন্য প্রয়োজনীয় উপকরণ ও পরিমান নীচে দেওয়া হলো:



উপকরণপরিমান
ফুল কপি১টা
আলু৩টা
ছিম১৫পিছ
কাটা পেঁয়াজ১/২কাপ
লবনস্বাদ মতো
তেলপরিমাণ মত
কাঁচামরিচ৬টা
ধনিয়া পাতাআন্দাজমত
হলুদের গুঁড়া১/২চা চামচ


Polish_20211108_224458019.jpg



প্রস্তুত প্রণালী:



১ম ধাপঃ

IMG20211107130518.jpg

প্রথমে আমি ফুলকপি সিম ও আলুগুলো কেটে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

২য় ধাপঃ

IMG20211107130649.jpg

এ পর্যায়ে চুলায় একটি কড়াই বসিয়ে করাই গরম করে তাতে প্রয়োজনমতো তেল দিয়ে দিয়েছি।

৩য় ধাপঃ

IMG20211107130750.jpg

তেল ভালোমতো গরম হয়ে গেলে তার ভিতরে কেটে রাখা সবজিগুলো দিয়ে দিয়েছি।

৪র্থ ধাপঃ

IMG20211107130835.jpg

তারপর আমি একটু হলুদ ও লবণ দিয়ে দিয়েছি।

৫ম ধাপঃ

IMG20211107130855.jpg

লবণ দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

IMG20211107131004.jpg

তারপরে আমি কেটে রাখা পেঁয়াজ মরিচ দিয়ে দিয়েছি।

৭ম ধাপঃ

IMG20211107131036.jpg

৮ম ধাপঃ

IMG20211107131125.jpg

পেঁয়াজ মরিচ দিয়ে ভালো মত সবকিছু নেড়েচেড়ে মিশিয়ে হালকা একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছে।

৯ম ধাপঃ

IMG20211107131813.jpg

তারপর ঢাকনা খুলে আবার একটু নেড়েচেড়ে দিয়েছি।

১০ম ধাপঃ

IMG20211107132018.jpg

এ পর্যায়ে আমি ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

১১তম ধাপঃ

IMG20211107132059.jpg

ধনিয়া পাতা দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি। তারপর আবার একটু ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

১২তম ধাপঃ

IMG20211107132115.jpg

ঢাকনা খুলে আবার একটু নেড়েচেড়ে নিয়েছি।

১৩তম ধাপঃ

IMG20211107132633.jpg

তারপর আর একটু নাড়াচাড়া দিয়ে পানি পুরোপুরি শুকিয়ে গেলে আমি আমার চুলাটা বন্ধ করে দিয়েছি ।আমার রান্না হয়ে গিয়েছে।

১৪তম ধাপঃ

IMG20211107132849.jpg

এখন আমি আমার ভাজিটা একটা বাটিতে তুলে নিয়েছি।এখন গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতে ভালোবেশি।

Sort:  
 3 years ago 

সিম ও আলু দিয়ে এবং ফুলকপির ভাজিটি অনেক সুন্দর ভাবে আপনি রান্না করেছেন। দেখে মনের মাঝে একটা লোভনীয় লোভনীয় ভাব চলে আসলো। আর এই রকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপু।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago (edited)

রেসিপির বর্ণনা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শীতকালীন সবজি গুলোর মধ্যে ফুলকপি আমার বেশ পছন্দের খাবার। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু,আপনার তৈরি করা রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শীতকালীন সবজি শিম আলু ফুলকপি তরকারি রান্না করলে খেতে ইচ্ছে করে ভাজি যদি হয় তাহলে তো আর কথাই নেই।আপনার রান্নাটি অনেক লোভনীয় লাগছে আপু।
আপু আপনার রান্না প্রতিটি ধাপ বর্ণনা সহকারে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু শুভকামনা রইল

 3 years ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন শীতের সময় ভাজিটা খেতে খুবই ভালো লাগে ।অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

সিম আলু দিয়ে ফুলকপি ভাজি রেসিপি আমার খুবই প্রিয়। এবং আপনার সিম আলু দিয়ে ফুলকপি ভাজি রেসিপি রান্নার আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর করে পরিবেশন করেছেন। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপনার রেসিপিটা অসাধারণ হয়েছে আপু। খুব সুন্দর ভাবে আপনি রেসিপির ধরন বর্ণনা করেছেন। ছিম, আলু দিয়ে ফুলকপি ভাজি খেতে খুব টেস্টি হয়ে থাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি তো ডিম দিয়ে ভাজি করেনি ভাইয়া সিম দিয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ছরি আপু দেখা ভুল হয়েছে।🙏🙏

 3 years ago 

শীতের দিনে এই রেসিপিটি খুবই আমার প্রিয় কারণ শীতের দিনে ফুলকপি এবং সিম ভাজি দিয়ে খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই আমার খুবই খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঠিকই বলেছেন শীতের সময়ে ভাজিটা খুবই মজা লাগে খেতে। আমি তো শীতে সবসময়ই করি ।অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

সুন্দর সুন্দর রেসিপি দেখলে এমনিতেই খাওয়ার ইচ্ছে বেড়ে যায়। ফুলকফির সবজি খেলে আমার খুবই ভালো লাগে। মিশ্রিত সবজি রান্না ভালোই হয়েছে শুভকামনা রইল আপনার জন্য। 😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শীম আর ফুলকপি আমার খুব পছন্দের সবজি। শীতকাল এলেই এই ২ টি সবজি বেশি খাওয়া হয় আমাদের৷ আমরা সবাই খুব পছন্দ করি একসাথে মিলিয়ে সবজি রান্না করাটা৷ আপনার রান্না দেখেই খেতে ইচ্ছে করতেছে আপু। অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি৷

 3 years ago 

আসলেই এই ভাজিটা খুবই কমন একটি ভাজি কমবেশি সবাই খুব পছন্দ করে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

খুব ভালো লেগেছে আপু।

 3 years ago 

আপু আপনার এই ভাবে ভাজি রান্না টা দেখে আমাদের বাসার কথা মনে পড়ে গেল। প্রতি বছর শীতের সময়ে এই ভাজিটা খুব খাওয়া হতো আমাদের বাসায়। ভাজিটি আসলে খুব মজার। আপনিও খুব সুন্দর করে রান্না করেছেন। আমি রান্না করলে মজা হয় না। আপনারটা মনে হচ্ছে মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি পুরা শীতেই ভাজি টা খুব বেশী খাই। অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

সিম ও আলু দিয়ে ফুলকপি ভাজি সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপু। সত্যি শীতকালে নানান রকমের সবজি পাওয়া যাবে। যা খেতে অনেক মজা লাগে। আপনার রেসিপিটাও খেতে অনেক মজা হয়েছে মনে হচ্ছে। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

শীতের সবজি গুলো খেতে মজাও লাগে বেশ ।অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31