একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220824_010223.jpg

আজ আমি আপনাদের সামনে একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আর সে আর্টটি হল একটি দিয়ার ম্যান্ডেলা আর্ট। এই আর্টি তেমন একটা ভালো হয়নি কারণ এটি আমার প্রথম দিকের আর্ট। আমি যখন খুব একটা ভালো পারতাম না তখন এটি করেছিলাম। অনেকদিন ফোনে ছিল ফোন ঘেটে বেশ কিছু ছবি ডিলিট করার জন্য বের করেছি তখন দেখছি যে এই ছবিগুলো রয়ে গেছে, তখন ভাবলাম যে অনেক আগে প্রথমদিকে কত কষ্ট করে এই ছবিগুলো আঁকতাম ভালো হয়নি দেখে এ পর্যন্ত দেওয়াই হয়নি। কষ্ট করে এঁকেছি যাই এঁকেছি আমার কাছে তো ভালো লেগেছিল। এখন আমি এ আর্টটি আপনাদের সাথে শেয়ার করব। জানি আপনাদের কাছে ভালো লাগবে না তারপরও দিলাম।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • পেন্সিল
  • ইরেজার
    • কালো কলম

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG20211027230218.jpgIMG20211027230414.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি দাগ দিয়ে নিয়েছি তারপর দাগের দুই পাশে পেন্সিল দিয়ে দাক দিয়ে গোল করে দিয়েছি।

IMG20211027231024.jpgIMG20211027231336.jpg

তারপর নিচের দিকে একটু গোল করে দিয়েছি এবং উপরের দিকে আগুন এঁকে নিয়েছি।

IMG20211027231558.jpgIMG20211027232205.jpg

তারপর পেন্সিলের দাগের উপরে কালো কলম দিয়ে দাগিয়ে দিয়েছে এবং আগুনটা ডিজাইন করে নিয়েছি।

IMG20211027232658.jpgIMG20211027232802.jpg

তারপর মাঝের গোল অংশটুকু গোল গোল করে ডিজাইন করে দিয়েছি এবং মাঝের অংশটুকু কালো কলম দিয়ে দাগিয়ে দিয়েছি।

IMG20211027233327.jpgIMG20211027235134.jpg
IMG20211027235536.jpgIMG20211028000115.jpg

তারপর নিচের অংশটুকু ডিজাইন করা শুরু করেছি এবং আস্তে আস্তে সম্পূর্ণ ডিজাইন করাটা হয়ে গিয়েছে।

IMG20211028000343.jpg

তারপর আমি আমার নাম লিখে নিয়েছি । এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার খুব সুন্দর একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

অনেক চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন এবং এটি অনেক ধৈর্য সহকারে এবং দক্ষতার সাথে আমাদের কে উপহার দিয়েছেন বলে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সর্বদা।

 2 years ago 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি বরাবর ই খুব চমৎকার আর্ট করে থাকেন, আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে আপু অনেক সুন্দর ভাবে একটি প্রদীপের মেন্ডেলা আর্ট করেছেন। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক পরিশ্রম করে এই চিত্রটি এঁকেছেন।

 2 years ago 

আপু যে কোন একটি কাজ করতে হলে সময় ও ধৈর্য নিয়ে করলে সেটিকে খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলা সম্ভব হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকারভাবে একটা প্রদীপের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আমি মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট তৈরি করি তাই আমি জানি এই ধরনের আর্ট গুলো তৈরি করতে কত সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া যারা এই আর্টগুলো করে তারাই বুঝতে পারবে এ ধরনের আর্ট করতে কতটা সময়ের প্রয়োজন হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেকদিন পর এজাতীয় ম্যান্ডেলা আর্ট দেখতে পারলাম। প্রদীপ্ত বেশি দারুন হয়েছে। চিত্র অংকনের ধরনটা আমার কাছে ভালো লেগেছে। খুবই খুশি হলাম তা দেখে।

 2 years ago 

এই প্রদীপের আর্টটি আমি অনেক আগে করে রেখেছি আমার কাছে তেমন একটা ভালো লাগেনি দেখে এতদিন দেইনি। এখন দেওয়ার কিছু ছিল না দেখে এটিই দিয়ে দিলাম। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্রদীপের ম্যান্ডেলা আর্ট খুবই দারুণ হয়েছে। খুবই নিখুঁতভাবে আপনি কাজটি সম্পন্ন করেছেন। এই আর্ট গুলো করতে অনেক সময় লাগে আমি আগে প্রায়ই এই আর্ট গুলোই করতাম। আপনার আরেকটি খুবই চমৎকার হয়েছে। অনেকদিন পর আপনার এই আর্ট দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি আর্ট করার জন্য।

 2 years ago 

আসলেই আপু এই আর্টগুলো করতে অনেক সময় লাগে । অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ওয়াও চমৎকার ভাবে আপনি একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।এই ধরনের মেন্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন।যেটা আপনার মাঝে সম্পূর্ণ রয়েছে ধন্যবাদ।এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

যেকোনো কাজই করতে হলে সময় ও ধৈর্য নিয়ে করতে হয় তাহলে জিনিসটি ভালো হয় ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রদীপের ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে আপু। ম্যান্ডেলা আর্ট দেখতে তো সবসময়ই ভালো লাগে। আপনি খুব নিখুঁত ভাবে অংকন টি সম্পন্ন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্টগুলো করতে সময় লাগে ঠিকই কিন্তু দেখতে অনেক ভালো লাগে ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি প্রদীপের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আমার চিত্র দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে আমিও মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ।

 2 years ago 

আপু একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট টি দেখে অনেক ভাল লাগলো। খুব গভীর থেকে চিন্তা করেছেন। অনেক সময় নিয়ে কাজটি করেছেন। অনেক সুন্দর হয়েছে । ধন্যবাদ।

 2 years ago 

গভীর থেকে চিন্তা করেছি কিনা জানিনা তবে আঁকার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি প্রদীপের দারুন মেন্ডেলার চিত্র অঙ্কন করেছেন। সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে। এত সুন্দর কিছু চিত্র অংকন করে দেখালেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার কাছে প্রদীপটি সুন্দর লেগেছে শুনে সত্যি খুশি হলাম ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41