জল রং দিয়ে আমার আঁকা আরো একটি পেইন্টিং,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



20220530_021123.jpg

আজ আমি আবার জল রং দিয়ে আঁকা আমার একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে ইদানিং আর্ট করতে আমার কি যে ভালো লাগে তা আপনাদেরকে বলে বোঝাতে পারবোনা। আমার থেকে আমার বাচ্চার এই আর্টগুলো আরো বেশি ভালো লাগে। আমি আর্ট করতে না চাইলেও ও জোর করে আমাকে প্রতিদিন আর্ট করাতে বাধ্য করে ।এজন্য আমি রং তুলি নিয়ে বসে যাই। হোক না কেন কিছু একটা আঁকতে পেরেছি এটাই বড় কথা। সেটা নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে যায় দুএকদিন পরপরই। জানিনা আমার আজকের আর্টটি আপনাদের কাছে কেমন লাগলো তারপরও আমার আঁকার পদ্ধতি আপনাদেরকে আমি ধাপে ধাপে দেখিয়ে দিচ্ছি।

02design-down.png

প্রয়োজনীয় উপকরণ

আর্ট পেপার

মাস্কিং টেপ

বোর্ড

জল রং
তুলি

02design-down.png

কার্যপ্রণালী

02design-down.png

20220530_021532.jpg20220530_021520.jpg

প্রথমে একটি সাদা রঙের আর্ট পেপার নিয়ে মাসকিন টেপ দিয়ে একটি বোর্ডের সাথে চারপাশে লাগিয়ে নিয়েছি, তারপর নীল কালারের রং দিয়ে উপর থেকে রং করা শুরু করেছি।

20220530_021503.jpg20220530_021440.jpg

তারপর নিচের দিকে হলুদ-কমলা মিলিয়ে রং করে তারপরে তার নিচে ডিপ খয়েরি ও হালকা খয়েরি কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20220530_021423.jpg20220530_021354.jpg

তারপর আবার হালকা বেগুনি কালারের রং করে দিয়েছি এবং একেবারে নিচের দিকে আবার খয়েরি কালারের রং করে দিয়েছি এবং মাঝের কিছু কিছু জায়গায় হলুদ রং দিয়ে আবার রং করে দিয়েছি।

20220530_021337.jpg20220530_021316.jpg

নিচের অংশে খয়েরি কালারের রং এর উপর আবার একটু একটু হালকা করে কালো রং দিয়ে দিয়েছি। তারপর সাইডে কালো রং দিয়ে একটি গাছ এঁকে নিয়েছি।

20220530_021249.jpg20220530_021216.jpg

তারপর কালো রং দিয়ে গাছের ডালে ডালে পাতাগুলো এঁকে দিয়েছি।

20220530_021152.jpg

পাতার ভিতরে সাদা রং দিয়ে হালকা হালকা ফোটা ফোটা দিয়ে দিয়েছি যাতে কিছুটা দেখতে ফুলের মত লাগে এবং নিচে পানি এঁকে নিয়েছি এবং আমি চারপাশের মাস্কিং টেপ গুলো খুলে নিয়েছি।

20220530_021123.jpg

এখানে আমার আঁকাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে পুরোপুরি আঁকার পরে দেখতে মোটামুটি ভালোই লাগছে খারাপ লাগছে না।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনার আর করতে ভালো লাগে জেনে খুশি হলাম। আরও একটা বিষয় ভালো লাগে আপনার বাচ্চা নিজে থেকেই আপনাকে আর্ট করার জন্য বলে। আজকের দৃশ্যটি খুব সুন্দর এঁকেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লাগলো গাছটি। খুব সুন্দর ভাবে সাদা রং দিয়ে গাছটিকে হাইলাইটস করেছেন।

 2 years ago 

হ্যাঁ আপু এই আর্টটি এঁকেছি আমার বাচ্চার জোরাজুরিতে ও জোর করে ধরে নিয়ে বলে আঁকার জন্য তখন বাধ্য হয়ে আঁকতে হয় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। পেইন্টিং টি দেখতে খুব সুন্দর লাগছে। বিশেষ করে গাছের মধ্যে সাদা সাদা ফোটা দেওয়ার কারনে একদম ফুলের মত লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই আপু গাছে ভিতরে সাদা সাদা ফটোগুলো আমার কাছেও অনেক ভালো লেগেছে দেওয়ার পরে চেষ্টা করেছি আর কি।

 2 years ago 

জল রং দিয়ে আপনার আঁকা পেইন্টিং সত্যি খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

আমার জল রং দিয়ে আঁকা ছবিটি আপনার পছন্দ হয়েছে জেনে সত্যিই অনেক খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে আপনার আঁকা একটি পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। এধরনের পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এ ধরনের পেইন্টিং গুলো দেখতে সত্যিই অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু মনি আপনার পেইন্টিং গুলো আমার খুবই ভালো লাগে, আজকের পেইন্টিংটাও অসম্ভব সুন্দর হয়েছে, আপনার কাছ থেকে প্রতিনিয়ত ইউনিক পেইন্টিং গুলো দেখে খুবই ভালো লাগে আমার, এছাড়াও আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো বর্ণনার সাথে উপস্থাপনা করেন, আজকে এতো সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে সত্যি অনেক আনন্দ লাগছে। সবসময় এভাবে পাশে থাকবেন সে আশা রাখছি।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করেছেন আপনার পেইন্টিং আমার কাছে অসাধারণ লেগেছে। এত চমৎকার একটি পেইন্টিং আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে সবাই মুগ্ধ হয়ে যাবে। পেইন্টিং করার প্রতিটি ধাপ ছিল নিখুঁত। এত সুন্দর একটি পেইন্টিং ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য এবং আপনার সৃজনশীলতা প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন ঠিক তেমনি আমি আপনার মন্তব্য দেখে মুগ্ধ হয়ে গিয়েছি অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে।বিশেষ করে কালারগুলোর জন্য বেশি ভালো লাগছে।সত্যি আপু আমার কাছে খুবই ভালো লেগেছে।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু কালার গুলোর কারণে ছবিটা ফুটেছে। বিভিন্ন রং এর কালার ব্যবহার করলে ছবিগুলোকে পারফেক্ট ফুটিয়ে তোলা যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জল রং দিয়ে চিত্র অঙ্কন করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় ।যেটা আপনি আবারো প্রমাণ করলেন অনেক ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দক্ষতা কিনা জানিনা তবে মাঝেমধ্যে চেষ্টা করি আঁকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। সত্যিই খুবই অসাধারণ হয়েছে। আসলে জল রং দিয়ে যেকোনো পেইন্টিং দেখতে খুব ভালো লাগে। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে পেইন্টিং এর ধাপসমূহ উপস্থাপন করেছেন। এত দুর্দান্ত আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া জল রং দিয়ে কোন কিছু আঁকতে পারাটাই বড় কথা সুন্দর লাগে মনে হয়। সবার টাও আমার কাছে অনেক ভালো লাগে দেখতে তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33