একটি পাতার ম্যান্ডেলা আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1652467548418.jpg

আজ আমি আবার একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি ।ম্যান্ডেলা আর্টগুলো করতে যেমন কঠিন কিন্তু করার পরে দেখতে খুবই ভালো লাগে ,সে যত খারাপই হোক না কেন ।আমি আজকে একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছি। আঁকার পরে পাতাটি দেখতে খুবই ভালো লেগেছে ।তাই আমি আমার পাতার ম্যান্ডেলা আর্টটি আপনাদের সাথে শেয়ার করতে চলে এসেছি। আপনারাই দেখে বলবেন যে আমার পাতাটি কেমন হয়েছে।

unnamed.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কালো কলম

unnamed.png

কার্যক্রম

unnamed.png

20220513_232057.jpg20220513_232045.jpg

প্রথমে পেন্সিল দিয়ে পাতার মাঝের দাগ দিয়ে নিয়েছি ।তারপর পেন্সিল দিয়ে পাতার এক সাইডের অংশ এঁকে নিয়েছি তারপর পুরো পাতাটাই এঁকে নিয়েছি।

20220513_232031.jpg20220513_231950.jpg

তারপর পেন্সিলের দাগ এর উপরে কালো কলম দিয়ে দাগিয়ে নিয়েছি ও ভেতর দিয়ে দুই সাইডে ডাবল-ডাবল করে দুটো করে দিয়েছি।

20220513_231914.jpg20220513_231843.jpg

পাতার নিচ থেকে ডিজাইন করা শুরু করেছি এবং দুই সাইডের পাতার নিচের অংশটুকু ডিজাইন করে নিয়েছি।

20220513_231818.jpg20220513_231801.jpg

আস্তে আস্তে ছোট ছোট ডিজাইন করে পাতার অর্ধেকের বেশি অংশটুকু ডিজাইন করে নিয়েছি। ও কিছু কিছু জায়গায় কাল কলম দিয়ে কালো করে দিয়েছি।

20220513_231740.jpg20220513_231721.jpg
20220513_231656.jpg20220505_112554.jpg

একইভাবে আস্তে আস্তে পুরো পাতাটাকে ডিজাইন করে নিয়েছি। পাতার ভিতরে যে চিকন করে দুটো দাগ দিয়েছিলাম সেই দাগ এর ভিতরে ছোট ছোট করে দাগ দিয়ে দিয়েছি।

20220505_112554.jpg

এভাবেই খুব সহজে তৈরী হয়ে গিয়েছে আমার একটি পাতার ম্যান্ডেলা আর্ট।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

পাতার ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। অনেক সময় লাগে এসব আর্ট সম্পন্ন করতে। অনেক ধৈর্য র ব্যাপার। তবে আঁকা যখন শেষ হয়ে তখন নিজের আর্ট দেখে মনে শান্তি পাওয়া যায় একধরনের। ভাল ছিল আপনার কাজ, ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিকই বলেছেন এসব আর্টগুলো অনেক সময় ও ধৈর্য নিয়ে করার পর যখন দেখা যায় তখন আসলেই অনেক ভালো লাগে।অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি দেখে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট করা আসলেই খুবই কঠিন। তাই ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে এত সুন্দর হয়। আপনার আর্ট করা পাতার ম্যান্ডেলাটি দেখতে বেশ দারুন লাগছে আপু। বেশ আকর্ষণীয় নকশা ফুটিয়ে তুলেছেন আপনি আপনার ম্যান্ডেলায়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ম্যান্ডেলা আর্ট করা কঠিন কিন্তু আঁকার পরে আর্টটি দেখতে খুব ভালো লাগে। আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

মান্ডালা আর্ট গুলো করতে প্রচুর ধৈর্য ও সময় লাগে। ডিজাইন গুলো দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি ডিজাইন করা ম্যান্ডেলা শেয়ার করার জন্য। এমন মন্ডলহাট আমি আরো চাই আপু।

শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এই আর্টগুলো একটু ধৈর্য ও সময় নিয়ে করলে আসলে এটি সুন্দর করে ফুটিয়ে তোলা যায়। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আসলেই আপু পাতার ম্যান্ডেলাটি দেখতে বেশ ভালো হয়েছে। ভালো এঁকেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার পাতার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনি সুন্দর একটি পাতার আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অবশ্যই আপনার থেকে এবার একটি সুন্দর গাছের আর্ট দেখতে চাই। আশা করি আপনি খুব শীঘ্রই আমাদের গাছের আর্ট তৈরি করে দেখাবেন।

 2 years ago 

আপনি একটি গাছের আর্ট দেখতে চেয়েছেন আমি অবশ্যই চেষ্টা করবো। এখন তো বাসার বাইরে আছি বাসায় গেলে আঁকার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও, অসাধারণ হয়েছে আপু। আমি জাস্ট অবাক হয়ে গেলাম এটি দেখে। খুব সুন্দর এবং নিখুঁতভাবে এটি অঙ্কন করেছেন। ভিতরে ছোট ছোট ডিজাইন গুলো খুব সুন্দর ভাবে অংকন করেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় লেগেছে এটি আর্ট করতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু একটু সময় নিয়ে এঁকেছি বলেই এত নিখুঁত করে করতে পেরেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

যে কাজ গুলো করা কঠিন এবং অনেক সময়ের প্রয়োজন হয়, সে কাজ গুলো আউটলুক অনেক সুন্দর হয়। আর তখনী সকল ক্লান্তি দূর হয়। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে, একদম নিখুত আর্ট। ধন্যবাদ আপু কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন কঠিন কাজ গুলোই পরে দেখতে সুন্দর লাগে তখন আসলেই সকল ক্লান্তি দূর হয়ে যায় অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপু কি নিখুঁত ভাবে ম্যান্ডেলা টা সম্পন্ন করলেন। পাতাটা দেখেই তোমার চোখ জুড়িয়ে গেল। এত নিখুত ভাবে ছোট ছোট ফুলে আপনি পাতাটাকে ভরিয়ে নিলেন। যেই দেখবে তারি চোখ ছানাবড়া খেয়ে যাবে। বিশেষ করে আমার কাছে তো জাস্ট অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন আপু।

 2 years ago 

পাতাটা দেখতে আসলেই অনেক সুন্দর হয়েছিল আপু মনটা জুড়িয়ে যাওয়ার মতই। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

পাতার ম্যান্ডেলার আর্ট দেখতে পেয়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি আর্ট আপনি আমাদের সাথে শেয়ার করলেন। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ, খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমারও অনেক ভালো লাগলো আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33