ঝুঁড়িসহ কিছু ফুলের আর্ট,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



আজ আমি অনেকদিন পরে খুব সহজ একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম ।ম্যান্ডেলা আর্টগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। সবাই অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে সবারটা দেখতেও ভালো লাগে ।তাই আমিও চেষ্টা করি একটু একটু করে কিছু করার ।কিন্তু এই আর্টগুলো করতে অনেক বেশি সময় লাগে তাই খুব একটা করা হয়ে ওঠে না। আজ অনেকদিন পরে চিন্তা করলাম একটি মান্ডালা আর্ট করলে কেমন হয় ।তাই খাতা-কলম নিয়ে বসে গেলাম ।অনেক চেষ্টা করার পরে ছোট্ট একটি আর্ট করেছি। আর সেটি নিয়ে আপনাদের কাছে উপস্থিত হয়েছি। জানিনা আর্টটি কেমন হয়েছে। এখন আমি আর্টটি করে আপনাদেরকে দেখাচ্ছি।



20220422_215502.jpg

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কালো কলম

কার্যপ্রণালী

20220423_011450.jpg

20220423_011438.jpg20220423_011420.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটু গোল করে নিয়েছি তারপর সে গোলের ভিতরে ছোট ছোট করে ফুল আঁকা শুরু করেছি।

20220422_214348.jpg20220422_214405.jpg

তারপর ঝুড়িভর্তি ফুল এঁকে নিয়েছি ও ঝুঁড়ির নিচের অংশটুকু এঁকে নিয়েছি।

20220422_214629.jpg20220422_214809.jpg
20220422_214856.jpg20220423_011242.jpg

তারপর কাল কলম দিয়ে ফুল গুলো এঁকে নিয়েছি ও ঝুঁড়ির নিচের অংশটুকু কাল কলম দিয়ে ডিজাইন করে দিয়েছি।

20220423_011205.jpg20220423_011218.jpg

তারপর ঝুড়ির মাঝের অংশটুকুর ভিতরে কালো কলম দিয়ে চিকন চিকন করে দাগ দিয়ে দিয়েছি ও দাগে দাগে কলম দিয়ে ফোটা ফোটা দিয়ে দিয়েছি।

20220422_215502.jpg

এভাবেই আস্তে আস্তে খুব সহজেই তৈরী হয়ে গিয়েছে আমার একটি ঝুড়ির ম্যান্ডেলা আর্ট.

logo.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung galaxy s8plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

খুবিই সুন্দর আর্ট করছেন এবং সাথে ফুলের দৃশ্যও ভালো লাগলো। আপনার আর্ট খুবিই ভালো লাগলো ধন্যবাদ আপনার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনাকে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবাই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে সবারটা দেখতেও ভালো লাগে এটি আপনার মন্তব্য আপু। সবারটা যেমন দেখতে ভালো লাগে আপনার অঙ্কিত ম্যান্ডেলা আর্টটিও আমাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ঝুড়িসহ কিছু ফুলের ম্যান্ডেলা দেখতে সত্যিই খুব সুন্দর দেখাচ্ছে। আপনি খুবই নিখুঁতভাবে এবং ধৈর্য সহকারে এই ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।

 2 years ago 

সাধারণত ম্যান্ডেলার গুলো অনেক সময় সাপেক্ষ হয়। যার ফলে এগুলো করতে আমার কাছে একটু ভেজালে মনে হয়। আপনার কাছে এয়ারফ্লও ভালো লাগে জেনে খুব খুশি হলাম। সময় নিয়ে অনেক সুন্দর ভাবে ঝুড়ি সহ একটি ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্ট গুলো কখনো খারাপ হয় না আপু মনি, আপনার প্রতিটি ম্যান্ডালা আর্ট অনেক সুন্দর হয়, অনুরুপ ভাবে আজকের আর্টটিও অনেক সুন্দর হয়েছে, ঝুরি সহ ফুলের ম্যান্ডালা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে আমার আর্টগুলো আপনার ভাল লাগে জেনে আমারও অনেক ভালো লাগলো সবসময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

আপনি বেশ দক্ষতার বিকাশ ঘটিয়েছেন। ঝুড়ি সহ ফুলের আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগলো এবং এগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আপনি যদি একটু কালার কম্বিনেশন করতেন দারুণভাবে আরো ফুটে ওঠতো

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ঝুড়িসহ ফুলের আর্ট অনেক ভাল হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে আর্ট করেছেন। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন, অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ভিন্ন রকম একটি চিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে। ঝুড়ির ভিতর অনেক গুলো ফুল। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। কারণ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি।সেই সাথে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

ঝুড়ির সাথে আপনি অনেক সুন্দর হবে কিছু ফুলের আট তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঝুঁড়িসহ কিছু ফুলের আর্ট, করছেন দেখতে অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65