★রঙীন কাগজ দিয়ে ইঁদুর তৈরি★

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20230311_235223525.jpg


আজ আমি আবার আপনাদের সামনে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি ইদুর তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি করতে খুব বেশি সময় লাগে নি তবে দেখতে অনেক বেশি কিউট ছিল । তাই ঝটপট বানাতে বসে গিয়েছিলাম আর সাথে সাথে চলে এসেছি আপনাদের সাথে শেয়ার করতে । এরকম রঙিন কাগজের তৈরি বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুবই ভালো লাগে তবে সময়ের স্বল্পতার কারণে বানাতে পারিনা ইদানিং তো বানাতে বসতে ইচ্ছা করে না। তারপরও অনেকদিন পরে আজকে ইঁদুরটি বানিয়ে ফেললাম।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

arabesko.ru_13-1.png

রঙীন কাগজ
গ্লু
কাঁচি
কালো কলম
কম্পাস
পেন্সিল

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230311_235000.jpg20230311_234944.jpg
20230311_234928.jpg20230311_234912.jpg

প্রথমে একটি নীল রংয়ের কাগজ নিয়েছি তারপর কম্পাস দিয়ে দুটো বৃত্ত এঁকে নিয়েছি। তারপর বৃত্ত দুটো কাঁচি দিয়ে কেটে নিয়েছি। এরপর একটা কাগজ নিয়ে মাঝখান থেকে একটা ভাঁজ দিয়েছি , তারপরে পেন্সিল দিয়ে একটু এঁকে নিয়েছি।

20230311_233951.jpg20230311_233927.jpg
20230311_233912.jpg20230311_233857.jpg

তারপর পেন্সিলের দাগের উপর দিয়ে কাঁচি দিয়ে কেটে নিয়েছি। তারপর এক সাইডে কালো কলম দিয়ে দাগিয়ে ঠোঁটে এঁকে নিয়েছি। তারপর দুটো ফোটা দিয়ে চোখ এঁকে নিয়েছি। এরপর আরো একটি কাগজ ছিল সেটিও মাঝখান থেকে একটি ভাঁজ দিয়েছি।

20230311_233842.jpg20230311_233827.jpg
20230311_233811.jpg20230311_233755.jpg

এরপর চোখের উপরে দুই পাশের দুই সাইডের কাগজ এনে ভাঁজ করে দিয়েছি। তারপর মাঝের অংশে একটু গ্লু লাগিয়ে ভাঁজ করে রাখা অন্য কাগজের ওপরে বসিয়ে দিয়েছি।

20230311_233738.jpg20230311_233723.jpg

এরপর আরো একটি চিকন কাগজ নিয়ে নিয়েছি। তারপর এক সাইডের অংশ ভাঁজ করে গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি উল্টা সাইডে, তারপর লেজ তৈরি হয়ে গিয়েছে। এরপর লেজের সামনের দিকের অংশ একটু ভাঁজ দিয়ে বাকিয়ে দিয়েছি। ব্যাস এভাবেই খুব সুন্দর ভাবে তৈরি হয়ে গিয়েছে আমার রঙিন কাগজের তৈরি সুন্দর একটি ইঁদুর।

20230311_233701.jpg

20230311_233639.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 last year 

সত্যিই আপু রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি ইঁদুর তৈরি করেছেন। যদিওবা এই ইদুরটি তৈরি করতে আপনার খুব বেশি একটা সময় লাগেনি, তবে আপনি খুবই দক্ষতার সাথে রঙিন কাগজের ব্যবহার করে অসম্ভব সুন্দর একটি ইঁদুর তৈরি করেছেন। আর এই ইঁদুর আপনি কিভাবে তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

রঙিন কাগজ দিয়ে যে কত জিনিস বানানো যায় তার কোন শেষ নেই। আবার এগুলো বানানোর পর দেখতেও ভালো লাগে। আমার কাছেও খুবই ভালো লাগে রঙিন কাগজের জিনিস তৈরি করতে। আপনার রঙিন কাগজের ইঁদুরটি আজকে খুবই সুন্দর হয়েছে এবং খুব সহজে বানিয়েছেন বোঝা যাচ্ছে। অনেক কিউট লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ দারুন একটি অরিগামী প্রস্তুত করেছেন তো রঙিন পেপার দিয়ে রুটি দেখতে কিন্তু অনেকটাই জেরির মত মনে হচ্ছে।।
এই ধরনের ভালোই লাগে।। তবে পেপার ভাঁজ করার সময় অনেক সফলতা অবলম্বন করতে হয় ভাজ এলোমেলো হলে সৌন্দর্য নষ্ট হয়ে যায়।।
তবে আপু সাবধান দেখবেন আশেপাশে জানো টম না থাকে তাহলে আবার আক্রমণ করতে পারে 😁

 last year 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে ভালো দেখা যায়। আপনি রঙিন কাগজ দিয়ে ইঁদুর তৈরি করেছেন। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। এটা ঠিক সময়ের অভাবে অনেক কিছু এখন করা যায় না। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর একটি ইঁদুর তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

বাহ বেশ চমৎকার একটি ইঁদুর বানিয়েছেন রঙিন কাগজ দিয়ে। রঙিন কাগজের নিত্যনতুন যতই কাজ দেখি ততই অবাক হই। ধন্যবাদ আপনাকে যথাযথ বর্ণনার মাধ্যমে এবং ধাপে ধাপে এই ইঁদুর বানানোর প্রসেসটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

রঙিন কাগজের তৈরি যেকোন প্রজেক্ট দারুন ফুটে ওঠে। আপনার রঙিন কাগজের তৈরি ইদুর বেশ কিউট দেখাচ্ছে। এটা তৈরি করতে বেশি সময় লাগেনি বলছিলেন। প্রতিটি ধাপ চমৎকার দেখিয়েছেন আপু।

 last year 

বাহ ঝটপট ইঁদুর তৈরি করতে পেরেছেন এটা শুনে ভালো লাগলো। কারণ ইদুরটাকে দেখতে ভীষণ কিউট লাগছে। আসলে রঙিন কাগজ দিয়ে এই ধরনের অরিগামি গুলো তৈরি করতে ভীষণ ভালো লাগে। আবার এগুলো কিন্তু ঘরের সাজিয়ে রাখলেও ভীষণ সুন্দর দেখায়। তবে আপনার তৈরি করার পদ্ধতি ভীষণ ভালো লেগেছে।

 last year 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ইঁদুর বানিয়েছেন। আপনার ইঁদুর দেখতে খুবই কিউট লাগছে। অল্প সময়ে আপনি খুব সুন্দর একটি ইঁদুর বানিয়ে নিলেন। আমরা অনেক সময় এত পরিমান ব্যস্ত থাকি যে ইচ্ছে থাকলেও অন্য কাজ করা হয়ে ওঠেনা। রঙিন কাগজ দিয়ে আমার কাছেও বিভিন্ন জিনিস বানাতে অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

রঙীন কাগজ দিয়ে ইঁদুর তৈরি দেখে মুগ্ধ হলাম। খুবি সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করে উপস্থাপন করেছেন। দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবো ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48