★ র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদের সাথে র‍্যান্ডম কিছু ফটোগ্রাফি শেয়ার করব।এই ফটোগ্রাফি গুলো আসলে আমার কাছে দেখতে যেমন ভালো লাগে তেমনি এ ধরনের ফটোগ্রাফি গুলো তুলতে খুব ভালো লাগে। ফটোগ্রাফি করতে করতে একেবারে প্রকৃতির মাঝে চলে যাওয়া যায় তখন প্রকৃতিটাকে খুব কাছ থেকে দেখার এবং উপভোগ করার একটা সুযোগ হয়। আগে তো সেরকমভাবে আশেপাশের প্রকৃতি তাকিয়ে দেখতাম না এখন আমার বাংলা ব্লগে কাজ করার সুবিধার্থে ছবি তোলার প্রয়োজন হয়ে পড়ে আর প্রকৃতির মাঝে চলে যেতে হয়, তখন শুধু প্রকৃতির মাঝেই থাকতে মন চায়। আর আমাদের দেশের প্রকৃতিটার সাথে অন্য কোন দেশের প্রকৃতির কোন তুলনাই হয় না। আমাদের আশেপাশের পরিবেশটা যে এতটা সুন্দর তা খুব গভীরভাবে না দেখলে হয়তো বোঝাই যেত না। দেশের বাইরে কোথাও যাওয়ার আগে প্রথমে আমাদের দেশের পরিবেশটা খুব কাছ থেকে সবারই উপভোগ করা উচিত আমি মনে করি। আজকের এই ছবিগুলো রাঙ্গামাটি শহরে যখন ঘুরতে গিয়েছিলাম তখন বিভিন্ন জায়গায় ঘুরে বেরিয়েছি আর অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছি।এই পরিবেশটা এতটাই সুন্দর যে শুধু ছবি তুলতে মন চায় আর ছবি তুলতে তুলতে কখন যে প্রকৃতির একেবারে ভিতরে চলে যাওয়া যায় টা টেরই পাওয়া যায় না।

20230113_155745.jpg


উপরে যে ছবিটি দেখছেন এটা একটা নৌকার ছবি।এই নৌকাগুলো এর আগে আমি কখনো দেখিনি। রাঙ্গামাটিতে গিয়ে এই নৌকাগুলো প্রথম চোখে পড়েছে। আর এই নৌকাগুলোতে করে মানুষ দূর দূরান্ত নিজেদের জীবিকা নির্বাহের জন্য একসাথে অনেক জন মিলে নৌকায় আনন্দ করতে করতে মনে হয় চলে যায়। আমি যখন এই ছবিটি তুলেছি তখন আমি একটি ব্রিজের উপর দাঁড়িয়ে নিজেরাই নিজেদের ছবি তুলছিলাম। হঠাৎ করে নিচের দিকে তাকিয়ে দেখি যে ব্রিজের এপাশ থেকে সুন্দরভাবে নৌকাটি অনেক দ্রুত গতিতে যাচ্ছে।আমি দৌড়ে ব্রিজের অপর প্রান্তে চলে গিয়ে খুব সুন্দর ভাবে ছবিটি তুলেছি। ছবিটি দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

20230113_160456.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_155930.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_155858.jpg


উপরের ছবিগুলো দেখতে পাচ্ছেন এগুলো হলো বাগান বিলাস ফুলের ছবি। এই ফুল এতটা সুন্দর হয় তা এত কাছ থেকে না দেখলে হয়তো জানতেই পারতাম না। আমাদের ঢাকা শহরে অনেক বাসা বাড়িতে উপরের দিকে তাকালে দেখা যায় যে বারান্দার উপরে এ বাগান বিলাস গাছগুলো ওরা লাগিয়ে রেখেছে। তবে ওদের গুলা এতটা সুন্দর আমি কখনই দেখিনি। এই ফুলগুলো একেবারে সিঁদুর লাল হয়ে পুরো গাছ ভর্তি হয়ে ফুটে রয়েছে। আর বিভিন্ন অফিস আদালতের সামনে এবং বাসা বাড়িতে এই ফুলগুলো ঝুলতে দেখা যায় যা আপনাকে মুগ্ধ না করে পারবেই না।

20230113_155951.jpg


এটা একটা পাতাবাহার গাছ। এই গাছটা আমার কাছে অনেক ভালো লাগে আমার বাগানে এই গাছটা আমি লাগিয়েছিলাম তবে এত সুন্দর ভাবে কখনো গাছটি বেড়ে ওঠেনি। বেশ কিছুদিন ছিল এই গাছটি পড়ে আস্তে আস্তে মরে গিয়েছে। এখন অনেক দিন পরে এই গাছটি সুন্দরভাবে রয়েছে দেখে একটা ছবি তুলে নিয়েছি।

20230113_155822.jpg


এটা কি গাছ আমি জানিনা দেখতে খুব ভালো লাগে একেবারে মাথা উঁচু করে প্রায় আকাশের দিকে তাকিয়ে থাকে। আর সারা গাছ ভর্তি খুব সুন্দরভাবে পাতা ভর্তি হয়ে থাকে দেখতে যে কি ভালো লাগছিল একটি ছবি তুলতে মন চাইছিল। এ গাছের ছবিটি যখন তুলি তখন একেবারে রোদ গাছের দিকে তাকানোই যাচ্ছিল না আমি তারপরেও অনেক কষ্ট করে ছবিটি তুলে নিয়েছিলাম দেখতে কিন্তু ভালই হয়েছিল।

20230113_160144.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_160124.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_160112.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_160041.jpg

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20230113_160028.jpg


এখনের ছবিগুলো তো আকাশের ছবি, আকাশের ছবি তুলতে আমার কাছে খুব ভালো লাগে কারণ বিভিন্ন ক্ষনে ক্ষণে আকাশ তার রূপ পরিবর্তন করে। আর এই ছবিগুলো যখন তুলেছি তখন আমি কাপ্তাই লেকের বুকে ভেসে বেড়াচ্ছিলাম। কাপ্তাই লেকটা যে এতটা বিশাল ওখানে না গেলে জানতেই পারতাম না। কাপ্তাই লেকের বুকে আমরা তিনটা দিন সকাল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত ঘুরে বেরিয়েছি তারপরও যেন ঘোরা শেষই হয় না। এই ছবিগুলো যখন তুলছিলাম তখন একেবারে সন্ধ্যা নামছে ঠিক সেই মুহূর্তে দেখুন সূর্য ডুবছে আর আকাশের মেঘগুলো এমন ভাবে ভেসে বেড়াচ্ছে যেন মনে হচ্ছে যেন বরফ জমে আছে বা তুলা জমে আছে দেখতে এতটাই মনোমুগ্ধকর লাগছিল। আমরা সন্ধ্যার সময় নৌকার ছাদের উপর বসে বসে এই ছবিগুলো তুলছিলাম আর আশেপাশের চারদিকটা উপভোগ করছিলাম। দেখুন দুর ছোট্ট একটি গাছ দেখা যাচ্ছে আশেপাশে কোথাও কিছু নেই। এটা কাপ্তাই লোকের ঠিক মাঝখানে ছোট্ট একটি দ্বীপের মত ভেসে উঠেছে তার উপরে এই গাছটি রয়েছে যা আসলেই মনমুগ্ধকর ছিল।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus
স্থানরাঙামাটি

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

গাছটার নাম আমিও জানিনা তবে প্রায় সবখানেই দেখি গাছটা।বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানের ভেতর।
সুন্দর ছিল ফটোগ্রাফিগুলো।ভালো থাকবেন।

 2 years ago 

নাম না জানা গাছ হলেও দেখতে কিন্তু অনেক সুন্দর। গাছটা অনেক বেশি লম্বা হয় ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

প্রকৃতির সান্নিধ্যে কিছুটা সময় অতিবাহিত করতে মন্দ হয়না! বাংলাদেশ অনেক সুন্দর সুন্দর জায়গা রয়েছে! তার মধ্যে রাঙামাটি একটি! শেষের দিকে আকাশের বিশালতা উপভোগ করলাম আপু! ফটোগ্রাফিগুলো চমৎকার ছিল।

 2 years ago 

একদম তাই আমাদের বাংলাদেশে অনেক সুন্দর সুন্দর জায়গা আছে যেগুলো আমরা এখন পর্যন্ত ঘুরে শেষ করতে পারিনি। ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ লাগছে।ফুলগুলো খুব সুন্দর।
আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া আমারও ফটোগ্রাফি করতে ভালো লাগে তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

রাঙ্গামাটির জায়গাটি অনেক সুন্দর। তবে আমার কখন যাওয়া হয়নি। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আকাশের ফটোগ্রাফি । পাতাবাহারের ফটোগ্রাফি। এবং প্রথম নৌকার ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রাঙ্গামাটি জায়গাটা আসলেই অনেক সুন্দর কখনো সময় হলে আপু যেয়ে দেখবেন ভালো লাগবে খুব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্যের দেশে দেশ বাংলাদেশ। তবে রাঙ্গামাটি কিছু লোকেশন আছে যে জায়গাগুলো দেখতে খুবই চমৎকার। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।নিচে পানি উপরে আকাশ এই ফটোগ্রাফি টা দেখতে খুবই দারুণ হয়েছে আসলে এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখে নিজের কাছে মনে যেন পৃথিবীটা কত সুন্দর। পাতাবাহার গাছের পাতাগুলো দেখতে বেশ চমৎকার লাগছে আপু। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন অনেক সুন্দর সুন্দর লোকেশন রয়েছে যেগুলো আসলেই মনমুগ্ধকর। সবগুলো জায়গা ঘুরে শেষ করা আসলেই কষ্টকর তারপরও আমরা যতটুকু পেরেছি চেষ্টা করেছি দেখার জন্য। ধন্যবাদ ভাই আপনাকে, আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে নৌকার যে ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটা সব থেকে বেশি ভালো লেগেছে। আর আপনি আপনার পোস্টের মধ্যে উঁচু যে লম্বা গাছের কথাটি বলেছেন আসলে সেই কাজটির নাম হচ্ছে দেবদারু।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার ও খুব ভাল লাগে। আপনি ঠিক বলেছেন আমাদের দেশের প্রাকৃতিক সৌন্দর্য এত সুন্দর যে বিদেশ ঘুরতে যাওয়ার আগে নিজের দেশটাকে ঘুরে দেখা উচিৎ। রাঙামাটিতে আপনার তোলা ছবিগুলো খুব সুন্দর হয়েছে। নৌকা, ফুল, আকাশ, গাছ এর প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি বেশি দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ফটোগ্রাফি ক্যামেরা বন্দী করেছেন। আকাশের প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য দেখে সত্যিই হৃদয় জুড়ে গেল। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39