গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি খাম তৈরি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



PhotoEditorPro_1656502040310.jpg

আজ আমি গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি চিঠির খাম তৈরি করেছি ।খামটি দেখতে খুবই চমৎকার হয়েছে। এধরনের খামে করে আগে ঈদের সময় ঈদ কার্ড দেওয়া হতো দেখতে খুব ভালো লাগতো এখন আর সেই চলটা নেই। গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস বানাতে আমার কাছে অনেক ভালো লাগে তাই আমি চেষ্টা করি মাঝে মাঝে কিছু বানানোর ।গ্লিটার আর্ট পেপারের পেছনে যে আঠাটা থাকে সেটা দিয়ে কোন কাজে আসে না সেটা থাকলে বরঞ্চ কাজ করতে অসুবিধা হয় ।এজন্য আমি আঠাটাকে সরিয়ে নিয়ে তারপর কাজ শুরু করি ।আঠা সরানোর একটি টেকনিক হলো আপনি পেছনের সাদা কাগজটি উঠিয়ে তারপর কিছু পাউডার ঘষে দিবেন দেখবেন যে আর আঠা থাকবেনা তখন খুব আরাম সে গ্লিটার আর্ট পেপার দিয়ে গ্লু গান লাগিয়ে কাজ করে নিতে পারবেন। এখন আমি আমার খামটি বানানো শুরু করছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার

কাঁচি

গ্লু গান

কম্পাস

পেন্সিল

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

কার্যপ্রণালী

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220629_172555.jpg20220629_172540.jpg

20220629_172525.jpg

প্রথমে ৩ সেন্টিমিটার সাইজের মাপ নিয়ে কম্পাস দিয়ে গোল করে দুই রঙের গ্লিটার আর্ট পেপার কেটে নিয়েছি। তারপর প্রত্যেকটার মাঝখান থেকে ভাঁজ দিয়ে একটার পর একটা রেখে গ্লু গান দিয়ে লাগানো শুরু করেছি এভাবে করে আমি চারটাই গ্লু দিয়ে লাগিয়ে নিয়েছি।

20220629_172501.jpg20220629_172445.jpg

20220629_172430.jpg

তারপর দুই কালারের ছোট ছোট পাতার মত কেটে নিয়ে পাতা বানিয়ে নিয়েছি ও ছোট টা নিয়ে বড় টার উপর গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি ।তারপরে আরেকটি গোল করে কেটে নিয়েছি তা পরে সবগুলো একসাথে লাগিয়ে একটা ফুল তৈরি করে নিয়েছি এবং গোলটা নিয়ে ফুলের মাঝখানে বসিয়ে দিয়েছি।

20220629_172415.jpg20220629_172358.jpg

তারপর আগে থেকে যে খামটা বানিয়েছিলাম সেখানকার এক সাইডে ফুলটি গ্লু দিয়ে লাগিয়ে দিয়েছি।

20220629_172332.jpg

এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি সুন্দর একটি খাম। এটি বানানো মোটামুটি সহজই ছিল এবং অল্প সময়ে বানিয়ে ফেলতে পেরেছি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Sort:  
 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি খাম তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে আজকে আমাদের সাথে এই ডাই প্রজেক্টে শেয়ার করলেন, আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

গিটার আর্ট পেপারের তৈরি জিনিস বানাতে হলে একটু দক্ষতারি প্রয়োজন হয় তা না হলে জিনিসটা ভালো মতো ফুটিয়ে তোলা সম্ভব হয় না ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই কমিউনিটিতে গ্লিটার আর্ট পেপার দিয়ে সবচাইতে বেশি কাজ করতে দেখেছি সম্ভবত আপনাকে। এ ব্যাপারে আপনি একজন এক্সপার্ট বলা চলে। অনেক সুন্দর হয় আপনার কাজগুলো। আজকেরটিও তার ব্যতিক্রম নয়। ধন্যবাদ আপু

 2 years ago 

এ ব্যাপারে আমার থেকে বেশি এক্সপার্ট হল তানিয়া ওর কাছ থেকে আমি শিখেছি ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি খাম তৈরি খুব অসাধারণ। আপনি খুব সুন্দরভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি খামটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে সত্যি ভালো লাগদোন ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই আগে ঈদ কার্ডের একটা প্রচলন ছিলো,কাগজের তৈরি খাম ছিলো। আপু ভালো একটা টেকনিক বললেন,পাউডার দিলে যে সুবিধা হয় তা জানতাম। যাই হোক খুম সুন্দর একটি গ্লিটার পেপার দিয়ে খাম তৈরি করলেন।ফুলটা বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু পেছনে আঠার কারণে বানানো একটু ঝামেলা হয় আমি নিজে নিজেই এটা আবিষ্কার করেছি একদিন ভাবলাম যে একটু পাউডার দিয়ে দেখি কি হয় দেখলাম যে কাজ হয়েছে।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খাম তৈরি অসাধারণ হয়েছে আপু। আপনার নিখুঁত হাতের কাজ দেখে মুগ্ধ হয়েছি। খুবই ভালো লেগেছে আমার কাছে। দারুন এই খাম তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার হাতের কাজটি আপনার কাছে নিখুঁত লেগেছে আর আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে সত্যি আমারও অনেক ভালো লাগলো আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপারের পিছনে আঠাগুলো নিয়ে আমিও খুব বিপদে ছিলাম। এগুলো দিয়ে ভালোভাবে কাজ করার যেত না। আপনার কাছ থেকে খুব ভালো একটি আইডিয়া শিখে নিলাম ।পরবর্তীতে কাজে লাগবে। আপনার গ্লিটার আর্ট পেপারের খামটি খুবই চমৎকার হয়েছে। এরকম খাম বানিয়ে কাউকে গিফট করলে খুবই খুশি হবে।

 2 years ago 

আপু আমার কাছে সমস্যা হয় দেখে আমি মনে মনে চিন্তা করলাম কি করা যায় পরে একদিন ভাবলাম যে পাউডার দিয়ে দেখি কি হয় দেখলাম যে দেয়ার সাথে সাথে আঠা চলে গিয়েছে তারপর থেকে আমি এটা ব্যবহার করে আসছি।

 2 years ago 

আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে সুন্দর একটা চিঠির খাম তৈরি করে শেয়ার করেছেন আমাদের মাঝে, দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে এই সুন্দর দক্ষতা মুগ্ধ করেছে অনেকের মন।

 2 years ago 

আমার তৈরি খামটি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যিই আমারও অনেক ভালো লাগলো ধন্যবাদ এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকারভাবে গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই চমৎকার একটি খাম তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। এত সুন্দর একটি খাম তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নীল কালার সবারই পছন্দ তাই ভাবলাম কি নীল কালারের জিনিস বানালে সবাই পছন্দ করবে আমারও ভালো লাগে এই ধরনের কালার গুলো ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60252.67
ETH 2426.43
USDT 1.00
SBD 2.44