★একটি বৃষ্টি দিনের পেইন্টিং★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20230114_222023.jpg


আজ আমি আপনাদের সামনে আবার নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। অনেকদিন পরে রং তুলি নিয়ে বসেছি। রংতুলি দিয়ে আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে তবে সময়ের অভাবে আর্ট করতে পারি না, যেটুকু পারি সেটুকু তুলির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করি। এবং আর্ট করতে বসলে আমার ছেলেটা রংতুলি নিয়ে বসে যায় ওর জন্য আর্ট করাটা অনেক কষ্টকর হয়ে যায়। আজ যখন আর্ট করতে বসেছি সেও এসে একটা চেয়ার নিয়ে পাশে এসে বসে পড়েছে রং করার জন্য। তারপর তাকেও রং তুলি রং ও কাগজ দিতে হয়েছে । এরপর দুজনে মিলে একসাথে আর্টটি শেষ করেছি। এখন আমি আমার আর্টটি আপনাদের সাথে শেয়ার করব।

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

arabesko.ru_13-1.png

কার্যপ্রণালী

arabesko.ru_13-1.png

20230114_221847.jpg20230114_221834.jpg
20230114_221821.jpg20230114_221755.jpg

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে একটি বোর্ডের সাথে মাস্কিন টেপ দিয়ে চারপাশে লাগিয়ে নিয়েছি। তারপরে উপরে নীল সাদা মিলিয়ে রং করা শুরু করেছি। এভাবে আস্তে আস্তে কয়েক কালারের রং দিয়ে নিয়েছি। ছবিতে যেভাবে দেখতে পাচ্ছেন ঠিক সেই রকম ভাবে।

20230114_221726.jpg20230114_221710.jpg
20230114_221648.jpg20230114_221633.jpg

এরপর আরো নিচে সবুজ নীল হলুদ কালার রং মিলিয়ে আরো কিছু কিছু জায়গায় রং করে নিয়েছি। সবুজ রঙের রংটা অনেক বেশি পরিমাণে দিয়েছি ছবিতে যেটা আপনারা দেখতে পাচ্ছেন। এরপর একটা জায়গায় খালি রেখেছিলাম সেই জায়গাটুকু আবার কমলা কালারের রং দিয়ে রং করে দিয়েছি।

20230114_221611.jpg20230114_221542.jpg
20230114_221527.jpg20230114_221504.jpg

এরপর ছোট বড় কয়েকটা গাছ এঁকে নিয়েছি এবং সবুজ রং দিয়ে গাছের পাতাগুলো এঁকে নিয়েছি।

20230114_221438.jpg20230114_221405.jpg
20230114_221338.jpg20230114_222110.jpg

এরপর বড় আরো একটি গাছ এঁকে নিয়েছে এবং গাছের পাতা দিয়েছি এবং গাছের পাতার সবুজের ভিতরে মাঝে মাঝে হলুদ রং দিয়ে রং করে দিয়েছি। এরপর সাদা সাদা রং দিয়ে বৃষ্টি এঁকে নিয়েছি। আমার আঁকাটি সম্পূর্ণ হয়ে গিয়েছে মাস্কিন টেপ খুলে আমি আমার নাম লিখে নিয়েছি । এরপর সুন্দরভাবে কয়েকটি ছবি তুলে নিয়েছি ।

20230114_221131.jpg

20230114_221317.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপু বৃষ্টির দিন আসার আগেই খুব সুন্দর একটি পেইন্টিং করে নিলেন। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। সবদিক মিলিয়ে আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমার কাছেও পেইন্টিং করতে অনেক ভালো লাগে।ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টি নাকি আসবে এজন্য আগেই আঁকার প্র্যাকটিস করছি। ধন্যবাদ আপনাকে আপনার ভালো লেগেছে যেনা ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু। সব কিছু সুন্দরভাবে ফুটে উঠেছে।সেই সাথে কালার কম্বিনেশন টাও অসাধারণ।বৃষ্টি ভেজার পর প্রকৃতি যেমন সজীব হয়ে ওঠে, তেমনি ভাবে ফুটে উঠেছে আপনার চিত্রে।ধন্যবাদ আপু সুন্দর চিত্রটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার কাছে ভালো লেগেছে যেন সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া।

 2 years ago 

আপনি রং দিয়ে খুবই সুন্দর একটি বৃষ্টির দিনের দৃশংকণ করেছেন। আপনার অঙ্কিত দৃশ্য গুলো দেখে আমি মুগ্ধ হলাম।বৃষ্টির দিনে এমন সুন্দর দৃশ্য দেখে আমার অনেক ভালো লাগলো আপনি রং তুলে সাজাও খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন।বৃষ্টি হওয়ার পরে প্রকৃতি যেমন সবুজ হয়ে ওঠে ঠিক তেমনটি আপনার চিত্র অংকনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 2 years ago 

বৃষ্টি হয়ে যাওয়ার পরে প্রকৃতিটা আসলেই দেখতে অনেক সুন্দর লাগে সেরকম একটি দৃশ্য আঁকার চেষ্টা করেছি আরকি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং তুলি দিয়ে বৃষ্টির দিনের দারুন একটি পেন্টিং করেছেন। আমার কাছে তো পেন্টিং টি দেখতে দারুন লাগছে। সত্যি পেইন্টিং টি দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে রং তুলি দিয়ে এই সুন্দর পেইন্টিং করার প্রক্রিয়াটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রং তুলি দিয়ে আঁকা পেইন্টিংটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং তুলি দিয়ে আমি খুব একটা ভাল আর্ট করতে পারি না তবে রং তুলি দিয়ে আকা পেইন্টিং আমার কাছে খুব ভাল লাগে। আপনি খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। এখানে বৃষ্টি, আকাশ, গাছ, কাঁচা রাস্তা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে আপনার চিত্র অসাধারণ লেগেছে। আপনার পেইন্টিং এর দক্ষতা খুব ভাল। ধন্যবাদ আপু।

 2 years ago 

রং তুলি দিয়ে আঁকা পেইন্টিং গুলো আমার কাছেও অনেক ভালো লাগে এই জন্য আমি মাঝে মাঝে চেষ্টা করি আঁকার জন্য। আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুশি হলাম ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রংতুলির আর্টগুলোর মধ্যে অন্য রকম একটা সৌন্দর্য আছে।আমার কাছে খুব ভাল লাগে।আপনি রঙতুলি দিয়ে খুব সুন্দর করে একটি বৃষ্টির দিনের চিত্র এঁকেছেন, দারুন হয়েছে আপু।কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। বৃষ্টি হওয়ার পর প্রকৃতি যেমন সজীবতা ফিরে পায়, আপনি সেটা অংকনে ফুটিয়ে তুলতে পেরেছেন, অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু রং তুলির আর্ট গুলো আমার কাছেও অনেক সুন্দর লাগে। সবাই যখন করে তখন তাদেরটা মুগ্ধ হয়ে দেখি। এজন্য মাঝে মাঝে আমিও এঁকে ফেলি ।আপনাদের কাছে ভালো লাগলেই আমার সার্থকতা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং তুলি দিয়ে একটি বৃষ্টির দিনের দৃশ্য অংকন করেছেন দেখতে কিন্তু দারুন হয়েছে।আপনি ঠিক বলছেন আপু পেইটিং করতে গেলে বাচ্চারা ডিস্টার্ব করে।বৃষ্টির দিনের এমন সুন্দর দৃশ্য দেখতে আমার অনেক ভালো লাগে।আপনি রং তুলির সাহায্যে সুন্দর করে দৃশ্যটি অংকন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাচ্চা ডিস্টার্ব করে দেখে তো খুব একটা আঁকা হয় না। এমনিতে ইচ্ছা করে না তারপরে একটু বাধা পরলে আরো আঁকার ইচ্ছা করে না । অনেকদিন পরে এআর্টটি করলাম ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনি আর্ট করতে পারেন না তারপরও এত সুন্দর আর্ট করেছেন। আর আর্ট করতে পারলে না জানি কত সুন্দর হতো। ছোট বাচ্চাদের নিয়ে এই ধরনের রং তুলির আর্ট গুলো করা আসলেই কষ্টকর। তারপরও আপনার ছেলে চুপচাপ পাশে বসে থাকে বিরক্ত করে না জন্য এত সুন্দর আর্ট করে করতে পেরেছেন। বৃষ্টির দিনের আজকের আর্টটি খুবই চমৎকার হয়েছে। দেখতে অনেকটা পোস্টার এর মতো লাগছে।

 2 years ago 

কে বলেছে চুপচাপ বসে থেকে ও আঁকতে শুরু করে অনেক রং নষ্ট করে তারপরও দিতে হয়, তা নাহলে আমি আঁকতে পারি না । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বৃষ্টি ভেজা একটি দিনের দারুন একটা পেইন্টিং আজকে আপনি আমাদের মাঝে অংকন করে শেয়ার করলেন আপু। বৃষ্টির সাথে গাছের দৃশ্য সবমিলিয়ে খুবই ভালো লেগেছে আমার কাছে। আসলেই পেইন্টিং টি দেখে মুগ্ধ হয়ে যাবার মত অবস্থা।

 2 years ago 

এরকম গাছের দৃশ্যগুলো বাস্তবে ভালো লাগে, আর আমার আঁকা দেখে আপনার কাছে ভালো লেগেছে যেনে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39