পেন্সিল দিয়ে আঁকা আমার প্রথম মেহেদী ডিজাইন,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20220709_010938537.jpg

আজ আমি প্রথম আপনাদের সামনে একটি মেহেদি ডিজাইন নিয়ে হাজির হয়ে গিয়েছি ।আমি মেহেদী ডিজাইন খুব একটা ভালো করতে পারি না ।তানজিরা ম্যাডাম দেখি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর মেহেদী আর্ট করে এজন্য আমি তারটা দেখে দেখে একটু চেষ্টা করেছি ।আর আমার খুব শখ মেহেদি ডিজাইন খুব সুন্দর করে হাতে পড়ার কিন্তু তেমন একটা ভালো পারি না। তারপরও আমি যেটুকু পেরেছি সেটুকু এঁকেছি এবং সেটা নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গিয়েছে ।জানিনা আপনাদের কাছে কেমন লাগবে ।এখন আমি এই মেহেদি ডিজাইন এর আর্টটি আপনাদের সামনে শেয়ার করব।

প্রয়োজনীয় উপকরণ

সাদা কাগজ

পেন্সিল

ইরেজার

কার্যপ্রণালী

ধাপ-১


20220709_010836.jpg

প্রথমে পেন্সিল দিয়ে মোটা করে দুটো দাগ দিয়ে দিয়েছি।

ধাপ-২


20220709_010824.jpg

তারপরে দাগের উপরের সাইডে একটু ফুলের মত এঁকে নিয়েছি।

ধাপ-৩


20220709_010810.jpg

তারপর নিচের সাইডেও একটু এঁকে নিয়েছি।

ধাপ-৪


20220709_010753.jpg

তারপর বড় করে একটি ফুল এঁকে নিয়েছি ও পাতার ভিতরে পেন্সিল দিয়ে হালকা হালকা দাগ দিয়ে ভরে দিয়েছে।

ধাপ-৫


20220709_010736.jpg

ওই ফুলের উপরে আরো একটি ফুল এঁকে নিয়েছি ও পাতার ভিতর পেন্সিল দিয়ে হালকা হালকা করে দাগ দিয়ে দিয়েছি।

ধাপ-৬


20220709_010718.jpg

তারপর দুই ফুলের মাঝখানে ছোট করে আরো একটি ফুল এঁকে নিয়েছি ও ফুলের পাতার ভিতরে পেন্সিল দিয়ে দাগিয়ে দাগিয়ে ভরিয়ে দিয়েছে।

ধাপ-৭


20220709_010656.jpg

তারপর ফুলের উপরে একটি পাতার মতো করে এঁকে নিয়েছি ও সাইডে চিকন করে দাগ দিয়ে দিয়েছি।

ধাপ-৮


20220709_004355.jpg

তারপর পাতার ভিতরে ছোট ছোট করে ডিজাইন করে নিয়েছি।

ধাপ-৯


20220709_004324.jpg

ব্যাস এভাবেই আস্তে আস্তে আর্ট করা হয়ে গিয়েছে আমার মেহেদি ডিজাইন।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।সবাইকে ঈদ মোবারক জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

এটা আপনার প্রথম মেহেদী ডিজাইন হলেও অসম্ভব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যে এর আগে আপনি আরো অনেক মেহেদি ডিজাইন করেছেন। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এর আগে অনেকবার আঁকার চেষ্টা করেছি কিন্তু আঁকতে পারিনি আর এবার চেষ্টা করে কোন রকমে এঁকে ফেলেছি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর মেহেদি ডিজাইন এর চিত্র অঙ্কন করেছেন। এটি আপনার প্রথম হলেও দেখে বোঝা যাচ্ছে না এটি প্রথম চিত্র অংকন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে আমার প্রথম আঁকা মেহেদি ডিজাইনটা আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি অনেক খুশি হলাম।

 2 years ago 

খুবই সুন্দর একটি মেহেদীর ডিজাইন পেন্সিল স্কেচ করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে। আগে থেকে দেখলে আমার হাতে এই ডিজাইন টা করার চেষ্টা করতাম।।

 2 years ago 

আপনার কাছে এত ভালো লেগেছে যে আপনি আগে থেকে দেখলে হাতে ডিজাইন করার চেষ্টা করতে শুনে সত্যি খুশি হলাম।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন অংকন করেছেন এবং এটি বেশ চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে ঈদ মোবারক।

 2 years ago 

আমার পেন্সিল দিয়ে আঁকা মেহেদি ডিজাইনটা আপনার কাছে চমৎকার লেগেছে শুনে সত্যিই অনেক ভালো লাগছে।

 2 years ago 

পেন্সিল দিয়ে আঁকা আমার প্রথম মেহেদী ডিজাইন করেছেন সত্যিই অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

প্রথম মেহেদি ডিজাইন হিসেবে আঁকা ডিজাইনটি আপনার কাছে অনেক নিখুঁত হয়েছে জেনে সত্যি খুশি হয়েছে ভাইয়া ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু তানজিরা আপুর মেহেদির ডিজাইনগুলো খুব সুন্দর হয়। আমিও ওনারটা দেখে চেষ্টা করেছিলাম। কিন্তু তেমন ভালো হয় না। আপনার প্রথম মেহেদীর ডিজাইন হিসাবে ভালো হয়েছে। চেষ্টা করলে আরো ভালো হবে আশা করি। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমিও অনেকদিন ধরে চেষ্টা করছি কিন্তু পারছি না আজ ভাবলাম যে যাই এঁকেছি তাই আপনাদের সাথে শেয়ার করি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর থ্রিডি আর্ট করতে পারেন সেটা আমার জানা ছিল। তবে আজকে প্রথম মেহেদির আর্ট করে দেখিয়েছেন জেনে আমার খুব ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এর আগে অনেক থ্রিডি আর্ট করেছি ইদানিং তেমন একটা করা হয় না ।আজ মেহেদির ডিজাইনটি প্রথম করেছি জানিনা কেমন হয়েছে তারপরও আপনাদের সাথে শেয়ার করলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67