★আলু দিয়ে চেয়ার তৈরি★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20230107_145843.jpg


আজকে আমি আপনাদের সামনে একেবারে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। সব সময় নতুন নতুন পোস্ট গুলো শেয়ার করতে আমার কাছে অনেক ভালো লাগে এবং আমি চেষ্টা করিও ইউনিক ইউনিক পোস্ট আপনাদের সামনে উপস্থিত করার। সব সময় তো আর ইউনিক হয়না। আজকে আমি আলু দিয়ে একটি চেয়ার তৈরি করেছি এবং সেটি তৈরি করার পরে আমার কাছে এতটাই ভালো লেগেছে যে আপনাদেরকে বলে বোঝাতে পারবো না। চেয়ার গুলো বানিয়ে যখন আমি আমার ছেলেকে দেখাই ও তো দেখে একেবারে খুশিতে অস্থির এবং দেখার সাথে সাথে আমাকে বলছে মা এগুলো আমাকে ফ্রেন্স ফ্রাই করে দিবা। আমিও মনে মনে ঠিক করে রেখেছিলাম যে আলুগুলো বানানোর পরে ওকে ফ্রাই করে দিব । পরে চেয়ার গুলো ওকে ফ্রাই করে দিয়েছিলাম দেখতে খুবই ভালো লাগছিল চেয়ার ফ্রেন্স ফ্রাই। এখন আমি আমার আলুর চেয়ার গুলো আপনাদের সামনে কিভাবে বানিয়েছি সেটি দেখাবো।

প্রয়োজনীয় উপকরণ

আলু
ছুরি
চপিং বোর্ড

PhotoEditorPro_1673081946923.jpg

কার্যপ্রণালী

20230107_145755.jpg20230107_145742.jpg
20230107_145730.jpg20230107_145717.jpg

বড় সাইজের একটি আলু নিয়েছি। তারপর আলুটি ভালো করে ধুয়ে ছিলে নিয়েছি, কারণ ছোট ছোট যে টুকরা গুলো হবে সেগুলো ফেলে না দিয়ে ছিলা থাকলে পরে সেটা দিয়ে কোন ভাজি করে খেয়ে ফেলা যাবে। তারপর আলুটি মাথার সাইড থেকে দুই পাশে কেটে নিয়েছি এবং দুই সাইড থেকে দুই পাশে কেটে নিয়েছি।

20230107_145702.jpg20230107_145626.jpg
20230107_145611.jpg20230107_145558.jpg

একইভাবে আমি আলুটি চারপাশ কেটে নিয়েছি। দেখুন কাটার পরে চারকোনা সেপের একটা আলু হয়েছে । তারপর লম্বা করে দার করিয়ে উপর সাইড থেকে দুই পাশে ছুরি দিয়ে একটু কেটে নিয়েছি।

20230107_145539.jpg20230107_145526.jpg
20230107_145506.jpg20230107_145449.jpg

একইভাবে আমি এক সাইডে এভাবে কেটে নিয়েছি ছবিতে যেভাবে দেখানো হয়েছে ঠিক সেই রকম ভাবে। তারপর আস্তে আস্তে করে চারপাশ থেকে ছোট ছোট টুকরাগুলো ছাড়িয়ে নিয়েছি ছুড়ির মাথা দিয়ে। তারপর মাঝের অংশটুকু ছুরি দিয়ে খুব সাবধানে বের করে নিয়েছি। তারপর দেখুন সবগুলো কাটা অংশ বের করার পরে চেয়ারের পায়া তৈরি হয়ে গিয়েছে।

20230107_145433.jpg20230107_145417.jpg
20230107_145401.jpg20230107_145334.jpg

এরপর অন্য সাইড উল্টিয়ে লম্বা সাইড থেকে একটু কেটে তারপর সমান সাইড থেকে কেটে ফেলে দিয়েছি। তারপর চেয়ারটাকে দার করিয়েছি। দেখুন একদম পারফেক্ট একটি চেয়ার তৈরি হয়ে গিয়েছে। এই কাটার কাজগুলো কিন্তু খুব সাবধানে করতে হবে তা না হলে কিছু কিছু অংশ কিন্তু কেটে যেতে পারে। একইভাবে আমি আরো একটি চেয়ার তৈরি করে নিয়েছি।

20230107_145314.jpg20230107_145257.jpg

এভাবে আমি মোট চারটি চেয়ার তৈরি করে নিয়েছি এবং মাঝে একটু টেবিলের মতো অংশ বানিয়ে নিয়েছি যাতে দেখতে সুন্দর লাগে।

20230107_190123.jpg


এরপর খাওয়ার জন্য আলু গুলো খুব সুন্দর করে ভেজে নিয়েছি। খেতে কিন্তু ভালোই হয়েছিল চেয়ার ফ্রেন্স ফ্রাই।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার এবং ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আলু দিয়ে এত সুন্দর টেবিল চেয়ার তৈরি করা যায় তা আপনার পোস্ট না দেখলে আমি জানতেই পারতাম না। আপনার মাথায় অনেক বুদ্ধি। আলু দিয়ে তৈরি চেয়ার আপনার ছেলেকে ফ্রাই করে দেওয়াতে সে নিশ্চয়ই অনেক খুশি হয়েছে। এবং অনেক মজা করে খেয়েছে। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপু নতুন বলতে একেবারে ইউনিক হয়ে গেছে আপনার পোস্ট।আপনি বেশ সুন্দর করে আলু দিয়ে এক সেট চেয়ার তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর হয়েছে।শেষমেষ চেয়ার গুলোকে ভাজা করে নিয়েছেন একেবারে ফ্রেন্স ফ্রাই করে নিয়েছেন।অসংখ্য ধন্যবাদ আপু একদম বলতে গেলে ইউনিক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন বেশ ভালো লেগেছে।

 2 years ago 

তাইতো ভাবি আলুর দাম কেন এত বেড়ে গেল🤪🤪। এভাবে আলু দিয়ে চেয়ার তৈরি হয় তাহলে তো দাম বাড়বেই। যাইহোক আপু দেখতে কিন্তু অসাধারণ হয়েছে। আর আপনার বুদ্ধি এবং ক্রিয়েটিভ আইডিয়া সত্যি অনেক সুন্দর হয়েছে। আপু আপনার ছেলেকে এই আলুগুলো ফ্রাই করে দিলে নিশ্চয়ই অনেক খুশি হয়েছে। চেয়ারগুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে।

 2 years ago 

খুব দারুন আইডিয়া তো! এটা খুবই ইউনিক একটি পোস্ট। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

কাহিনী!!খুব চমৎকার লেগেছে আইডয়াটা😁।আসলেই একটু ভ্যাবাচেকা খেয়ে গিয়েছিলাম।
ইউ ডিজার্ভ সামথিং গুড👌

উপস্থাপনা ভালো ছিল, শুভ কামনা রইলো।

 2 years ago 

ওয়াও চমৎকার আপনি খুব সুন্দর করে আলু দিয়ে চেয়ার তৈরি করেছেন। আপনার পোস্টটি দেখে আমি অনেকক্ষণ হাঁ করে তাকিয়ে ছিলাম। এত চমৎকার একটি আইডিয়া আপনার। আপনার ছেলে আলুর চেয়ার গুলো দেখে অনেক খুশি হয়েছে। আলু দিয়ে এত সুন্দর জিনিস বানানো যায় আমি আগে কখনো কল্পনাই করিনি। তারপর আবার ফ্রাই করে ফেললেন। তবে আমি হলে এ চেয়ারগুলো ফ্রাই খেতাম না। যত্ন করে রেখে দিতাম। চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে খুবই সুন্দর চেয়ার তৈরি করেছেন। দেখতে বেশ ইউনিক লাগছে। আলু দিয়ে যে এত সুন্দর চেয়ার টেবিল তৈরি করা যায় সেটা কল্পনাতে ভাবি নি। আবার সেগুলো তেলে ভেজে ফ্রাই করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এইরকম একটি ইউনিক পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মাথায় যে এত বুদ্ধি এটা তো আগে জানতাম না। আপনি তো দেখতেছি গোটা গোটা আলুগুলোকে চেয়ার বানিয়ে ফেললেন। আবার সেগুলোকে ভেজেও ফেললেন। আমি তো একেবারে অবাক হয়ে গেলাম। প্রথমে তো চেয়ার গুলো আলু দিয়ে তৈরি করেছেন দেখেই কিছুক্ষণ হাঁ করেছিলাম। আমার কাছে এটি একেবারে খুবই ইউনিক মনে হল। আপনাদের কাছ থেকেই আমি আস্তে আস্তে অনেক কিছু শিখতে পারছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলু দিয়ে চেয়ার তৈরি করেছেন । সত্যি দেখে অনেক অনেক ভালো লাগলো। প্রথমে আমি দেখে মনে করেছিলাম ফোম দিয়ে চেয়ার তৈরি করেছেন । পরে আপনার পুরো পোস্টটি দেখে খুবই অবাক হলাম। এত সুন্দর করে আলু কেটে চেয়ারের ডিজাইন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুবই ইউনিক একটি আইডিয়া ছিল এটি। আমি তো সত্যি মুগ্ধ আপনার এরকম একটি আইডিয়া দেখে। এত সুন্দর ভাবে আলু দিয়ে চেয়ার টেবিল তৈরি করেছেন দেখে শুদ্ধ আশ্চর্য হলাম। আবার দেখছি বসার চেয়ার গুলোকে আপনি ভাঁজাও করে ফেলেছেন খাওয়ার জন্য এখানে তো বসা যেতো হাহাহা। যাই হোক ধন্যবাদ আপনাকে সবার মাঝে তো সুন্দর একটি পোস্ট ভাগ করে নেওয়ার জন্য। এভাবে চেয়ার টেবিল তৈরি করে একদিন আমাদের জন্য ও পাঠিয়ে দিয়েন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51