জল রং দিয়ে আঁকা ছোট্ট একটি সূর্যমুখীর বাগান,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



CamScanner 06-30-2022 18.56_1.jpg

আজ আমি আবার জল রং দিয়ে আঁকা একটি সুন্দর একটি আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। জল রং দিয়ে আর্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে ।জল রং দিয়ে আর্ট করতে একটু সময় লাগে বেশি আর সময় করে বসাও হয় না আর যেদিন বসি সেদিন একটু ভালো করে আঁকার চেষ্টা করি, তবে খুব একটা ভালো আঁকতে পারিনা।আজ বেশ কয়েকদিন পরে আবার রং তুলি নিয়ে বসলাম আঁকার জন্য এটা আঁকতে গেলে একটু আয়োজন করেই বসতে হয় ।সেজন্য আরও বেশি একটু আলসেমি লাগে, তারপরও আঁকার চেষ্টা করছি। এখন যে আমি সুন্দর একটি সূর্যমুখী বাগান এঁকেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

প্রয়োজনীয় উপকরণ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

সাদা আর্ট পেপার
মাস্কিং টেপ
রং
তুলি
বোর্ড

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

কার্যপ্রণালী

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

20220630_190103.jpg20220630_190047.jpg

প্রথমে সাদা রঙের একটি আর্ট পেপার নিয়ে মাস্কিং টেপ দিয়ে একটি বোর্ডের সাথে লাগিয়ে নিয়েছি। তারপর আর্ট পেপারের উপরের দিক থেকে নীল সাদা মিলিয়ে রং করা শুরু করেছি।

20220630_190035.jpg20220630_190017.jpg

নীল সাদা রং করা হয়ে গেলে নীলের ভেতর দিয়ে সাদা রং দিয়ে মেঘ এঁকে নিয়েছি।

20220630_190005.jpg20220630_185952.jpg

তারপর সবুজ কালারের রং দিয়ে কিছু ঘাস ও গাছ এঁকে নিয়েছি ও এক সাইডে একটা ছোট্ট ঘরে এঁকে নিয়েছি লাল সাদা রং মিলিয়ে।

20220630_185934.jpg20220630_185920.jpg

তারপর নিচ দিয়ে হলুদ ও সবুজ রং দিয়ে রং করে দিয়ে ঘাস এঁকে নিয়েছি।

20220630_185908.jpg20220630_185853.jpg

তারপর খয়েরি কালারের রং দিয়ে সবুজের ভিতরে ছোট ছোট গোল দিয়ে দিয়েছি এবং হলুদ ও কমলা কালার মিলিয়ে ফুলের পাতা এঁকে নিয়েছি।

20220630_185836.jpg20220630_185805.jpg

একইভাবে আমি সবগুলো ফুলের পাতা এঁকে নিয়েছি আমার সূর্যমুখী ফুলগুলো আঁকা হয়ে গিয়েছি। তারপর সবুজ কালারের রং দিয়ে ঘরের উপরের দিকের গাছটাকে আরো একটু বাড়িয়ে দিয়েছি। ও সব ফুলের সাথে ছোট ছোট করে ডালের মতো এঁকে দিয়েছি।

20220630_185746.jpg

আমার আঁকা হয়ে গিয়েছে আমি চারপাশের মাস্কিং টেপ খুলে নিয়েছি।

20220630_185518.jpg

CamScanner 06-30-2022 18.56_1.jpg

সম্পূর্ণ আঁকার পরে আমার সূর্যমুখীর বাগানটি দেখতে আমার কাছে তো ভালই লাগছে জানিনা আপনাদের কাছে কেমন লাগবে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই আপু আপনার অঙ্কন চিত্রটি এতটাই ভাল লেগেছে যে বলে বোঝানোর মত নয়। দেখে মুগ্ধ হয়ে গেছি। দারুন এই চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার আঁকা চিত্রটি আপনার কাছে এত ভালো লেগেছে যে আপনি বলে বোঝাতে পারছেন না ।সত্যি আপনার সুন্দর একটি মন্তব্য দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

কে বলেছে আপু আপনি সুন্দর আঁকতে পারেন না?
আপনার এই চিত্রাংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। বিশেষ করে সূর্যমুখী ফুল গুলো একটু বেশি সুন্দর লাগছে । জাস্ট অসাধারণ আপু। আর আসলে এভাবে পেইন্টিং করতে গেলে অনেক আয়োজন করে বসতে হবে। তাই বসতে প্রথমে একটু আলসেমি লাগে।

 2 years ago 

আপু খুব একটা ভালো আঁকতে পারি না তবে আস্তে আস্তে করে চেষ্টা করছি আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুব ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি সূর্যমুখে ফুলের বাগান এঁকেছেন। সূর্যমুখী ফুলের বাগানটি দেখতে বেশ সুন্দর লাগছে। এমন একটি জায়গায় যদি বাস্তবে যাওয়া যেত তাহলে বেশ ভালো লাগতো। কালার কম্বিনেশন বেশ সুন্দর ছিল ।আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago (edited)

এরকম সূর্যমুখী ফুলের বাগান বাস্তবে অনেক আছে তবে আমারও কখনো যাওয়া হয়নি আমারও ইচ্ছা আছে যাওয়ার যেতে পারলে তো ভালই লাগে ।

 2 years ago 

আপনি যে কোন কাজই করেন না কেন সেটা যদি সব সময় চর্চা করেন তাহলে সেই কাজটি খুব সুন্দর এবং পারফেক্ট হয়। তবুও যে আপনি অনেকদিন পরে সময় করে জল রং নিয়ে আর্ট করতে বসেছেন সেটা এবার কম কিসের। আপনার জল রঙ্গের আর্টটি বেশ দারুন ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ঠিক বলেছেন যে কোন কাজই একটু মন দিয়ে করলে এবং অনেক বেশি চর্চা করলে সেটা ভালো হয়। আমিও আস্তে আস্তে চেষ্টা করে যাচ্ছি একদিন আরো ভালো আঁকতে পারবো ইনশাআল্লাহ।

 2 years ago 

জল রং দিয়ে খুবই সুন্দর সূর্যমুখী ফুলের বাগানের ছবি চিত্র অঙ্কন করেছেন। সত্যি দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো।

 2 years ago 

আমার সূর্যমুখী ফুলের বাগানটি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

অনেক সুন্দর একটি কাল্পনিক চিত্র আর্ট করেছেন। এটা আমার কাছে খুবই ভাল লেগেছে। এরকম একটি ঘর আর এরকম ফুলের বাগান বাস্তবে উপভোগ করতে পারলে মনটা আনন্দে ভরে যেতো। আপনার আর্ট সত্যিই প্রশংসনীয় ছিল। অনেক ধন্যবাদ আপনাকে আপনার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভ কামনা রইলো..

 2 years ago 

ঠিক বলেছেন এরকম একটি বাগানের ভিতর ছোট্ট একটি ঘর তৈরি করে থাকতে পারলে আসলে অনেক ভালো লাগতো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি যদিও বলেছেন ভালো আঁকতে পারি না তবে আমার কাছে কিন্তু যথেষ্ট ভালো মনে হলো। চর্চাটা অব্যাহত রাখলে আপনি যে আরো ভালো করবেন তাতে কোন সন্দেহ নেই। ঝকঝকে কালারফুল একটি পেইন্টিং শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি সত্যি ভাল আঁকতে পারি না, যেটুকু পেরেছি অনেক চেষ্টার ফলে চর্চাটা করে যাচ্ছি দেখি কোনদিন ভালো আঁকতে পারি কিনা।

 2 years ago 

খুবই সুন্দর মনমুগ্ধকর এবং কালারফুল একটি সূর্যমুখী ফুলের বাগানের দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে। বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে ধন্যবাদ আপনাকে খুবই সুন্দর একটি চিত্র আমাদের মধ্যে উপস্থাপন করার জন্য

 2 years ago 

জল রং দিয়ে কোন কিছু আঁকতে পারলে ভালোই লাগে আর যদি কালার কম্বিনেশনটা ঠিক রাখা হয় তাহলে সেটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে।

 2 years ago 

আপু খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনি আজকের জল রঙ দিয়ে আঁকা সূর্যমুখী বাগানের চিত্র টি উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। এমন সুন্দর সৃষ্টিশীল কর্মের আরো আরো উপহার আপনার কাছ থেকে পাবো বলে আশা করি। ধন্যবাদ আপু৷

 2 years ago 

আমার সূর্যমুখী ফুলের বাগানটি আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যিই ভালো লাগলো আর এরকম উৎসাহ করলে অবশ্যই আপনার ইচ্ছা জাগে মনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55