বরবটি ভাজি রেসিপি,10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি।

আজ আমি আপনাদের সাথে খুবই সহজ একটা রেসিপি শেয়ার করব সেটি হল বরবটি ভাজি রেসিপি।এটি খুব মজার একটি খাবার এবং খুব সহজে ঝটপট রান্না করে ফেলা যায়। গরম ভাতের সাথে খুবই মজা খেতে। খুব অল্প উপকরণ দিয়ে রান্না করা যায় তেমন একটা উপকরণের প্রয়োজন হয় না। আমি আজ বরবটির সাথে চিকন করে কিছু আলু দিব এভাবে আলু দিয়ে বরবটি ভাজি করলে বেশি ভালো লাগে চলুন তাহলে আমার ঝটপট বরবটি ভাজি রেসিপি আপনাদের সাথে শেয়ার করি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

Polish_20211015_231631921.jpg

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণ নিচে দেওয়া হলো:



উপকরণপরিমান
বরবটিআধা কিলো
আলু৩টি
মরিচ৫পিছ
পেঁয়াজ১/২কাপ
লবণস্বাদ মতো
তেলপরিমাণ মত
হলুদের গুঁড়া১/২চা চামচ
ধোনিয়ার পাতাআন্দাজমত

Polish_20211015_231756866.jpg

প্রস্তুত প্রণালী:



১ম ধাপঃ

Polish_20211015_231543847.jpg

প্রথমে বরবটি ও আলু গুলো কেটে ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

২য় ধাপঃ

IMG20211013134340.jpg

চুলায় একটি কড়াই বসিয়ে ভালোমতো গরম করে তাতে প্রয়োজনমতো তেল দিয়ে দিয়েছি।

৩য় ধাপঃ

Polish_20211015_231509808.jpg

তেল গরম হয় আসলে তার ভিতরে কেটে রাখা আলু ও বরবটি গুলো দিয়ে দিয়েছি।

৪র্থ ধাপঃ

Polish_20211015_231301705.jpg

তারপর কেটে রাখা পেঁয়াজ ও মরিচ গুলো দিয়ে নেড়েচেড়ে সবকিছু মিশিয়ে নিয়েছি।

৫ম ধাপঃ

Polish_20211015_231226382.jpg

তারপরে হলুদ ও লবণ দিয়ে দিয়েছি।

৬ষ্ঠ ধাপঃ

Polish_20211015_231147583.jpg

হলুদ ও লবণ দিয়ে নেড়েচেড়ে ভালো মতো মিশিয়ে নিয়েছে।

৭ম ধাপঃ

Polish_20211015_231108811.jpg

তারপর হাল্কা একটু পানি দিয়ে দিয়েছি আলু সিদ্ধ হওয়ার জন্য।

৮ম ধাপঃ

Polish_20211015_231024653.jpg

তারপর একটু জাল করে তার ভিতরে ধনেপাতা দিয়ে দিয়েছি।

১০ম ধাপঃ

Polish_20211015_230929316.jpg

১১তম ধাপঃ

Polish_20211015_230910923.jpg

ধনিয়া পাতা দিয়ে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি ।তারপর পানিটা টেনে আসলে ঢাকনা খুলে আরো কিছু সময় নেড়েচেড়ে জাল করে নিয়েছি।

১২তম ধাপঃ

Polish_20211015_230803989.jpg

এ পর্যায়ে আমার ভাজিটা হয়ে গিয়েছে আমি চুলাটা অফ করে দিয়েছি।

১৩তম ধাপঃ

Polish_20211015_230703091.jpg

এখন আমি আমার ভাজিটা একটা বাটিতে তুলে নিয়েছি।এখন গরম গরম পরিবেশন করতে হবে।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসঅপ্পো এফ1

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলা আমার মাতৃভূমি।বাংলাতে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

Sort:  
 3 years ago 

আপনার বরবটি ভাজিটি দেখেই বোঝা যাচ্ছে খুব মজা হবে খেতে।বরবটির পুষ্টিগুণ এবং উপকারিতা রয়েছে অনেক।

 3 years ago 

হ্যাঁ খেতে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার ভাজিটি দেখতে খুবই সুন্দর হয়েছে।অনেক সুস্বাদু হয়েছে তাই না।অনেক দিন পর এই বরবটি ভাজিটি দেখলাম।খুবই ভালো লাগল।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ তোমাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার বটবটি ভাজিটি দেখেই বোঝা যাচ্ছে খুব মজা হয়েছে। আমাদের বাসায় এই ভাজিটি বেশি খাওয়া হয় না। এটা দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুব সহজেই তৈরী করেছেন ভাজিটি। আমিও চেষ্টা করবো পরবর্তীতে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমিও খুব একটা করি না এই ভাজিটি অনেকদিন পরে করলাম ।খেতে মজা হয়েছিল। আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাজিটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। খুব সুন্দর সহজভাবে রেসিপিটি তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তোমাকেও অনেক ধন্যবাদ।

 3 years ago 

এই বরবটি ভাজি আমার অনেক বেশি প্রিয়। এটা হলে তো আমার আর কিছুই লাগে না। আপনার রেসিপিটা অনেক ভালো হয়েছে। আর আমার তো অনেক পছন্দ হয়েছে কারণ আমার যে প্রিয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

ভাজির কালারটি দেখতে তো দারুন হয়েছে, দেখে মনে হচ্ছে গরম ভাতের সাথে খেয়ে ফেলি।বরবটি ভাজি আমার অনেক ভালো লাগে, ধন্যবাদ তোমার রেসিপির জন্য।

 3 years ago 

গরম ভাতের সাথে খেতে আসলেই অনেক মজা লাগে। আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বরবটি এক প্রকার সবজি। এটি বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় একটি সবজি। রান্না করে খাওয়ার পাশাপাশি এটি কাঁচাও খাওয়া যায়।বরবটির পুষ্টিগুণ এবং উপকারিতা রয়েছে অনেক।আপনার রেসিপি অসাধারণ হয়েছে আপু।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর করে মতামত দেওয়ার জন্য।

আমার একটা খুবই পছন্দের খাবার। শীতকালে এই বরবটি ভাজিটা আমাদের বাড়ী একটু বেশি হয়। কারণ আমি এটা বেশি পছন্দ করি। তাই আব্বুও বাজার থেকে মাঝে মাঝেই কিনে আনে। অনেক সুন্দর ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বরবটি আমরা সাধারণত বাড়িতে সপ্তাহে তিন থেকে চারদিন রান্না করা হয়ে থাকে। এটি খেতে এত ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে খেলে মনে হয় এতটা স্বাদ কোন শাক সবজিতে নাই। আপনি এত সুন্দরভাবে পরিবেশন করেছেন এবং উপস্থাপন করা ধাপগুলি এত মনমুগ্ধকর ছিল। যা আমরা সহজে বাড়িতে রান্না করতে পারব। অনেক ভালো ছিল আপু।শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 3 years ago 

বরবটি আমার সবসময় খুবই প্রিয়। বরবটি ভাজিও। আপনার তৈরি রেসিপি ও খুব সুস্বাদু হয়েছিলো দেখে বুঝলাম। আমার বরবটি নিরামিষ ভাজি ভালো লাগে। চিংড়ি দিলে স্বাদ খুব বেড়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago (edited)

যেকোনো ভাজিতে চিংড়ি দিলে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71